1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ডাসারে জীবনের ঝুকি নিয়ে কাঠের সেতু পারাপার! ভোগান্তিতে শিক্ষার্থী সহ কয়েক গ্রামের মানুষ - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  কিশোরগঞ্জে গ্রেনেড, মাইন্ড ও থ্রি-নটথ্রি রাইফেল উদ্ধার কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  রাঙ্গুনিয়ায় সড়ক দূর্ঘটনার চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যু  জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম:প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম জেলা পুলিশের বিদায় সম্বর্ধনা  স্ত্রীর কাপড় না আনায় বকুনি স্বামীর পিটুনিতে প্রাণ গেল গায়ত্রীর তীব্র তাপদাহে বশেমুরবিপ্রবিতে ভার্চুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরিক্ষা!! জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি আর নেই আজ বিশ্ব ধরিত্রী দিবস

ডাসারে জীবনের ঝুকি নিয়ে কাঠের সেতু পারাপার! ভোগান্তিতে শিক্ষার্থী সহ কয়েক গ্রামের মানুষ

মোঃ আতিকুর রহমান আজাদ
  • প্রকাশ বুধবার, ২০ মার্চ, ২০২৪

 64 বার পঠিত

মাদারীপুর জেলার ডাসার উপজেলার একটি কাঠের সেতুর বেহাল দশার কারণে চরম ভোগান্তি ও জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে স্কুলের কোমলমতি শিক্ষার্থীসহ কয়েক গ্রামের মানুষ।

বুধবার সরজমিনে দেখা যায় ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের শশিকর চৌমহনী এলাকায় উপজেলা পরিষদের অর্থায়নে প্রায় দুইযুগ আগে নির্মিত সেতুটির লোহার খুটি হেলে পড়ার উপক্রম। সেতুটির উপর অংশের পাটাতনের কিছু কাঠ পঁচে ধসে পরেছে। সেতুটির উপরের নেই কোন রেলিং।
যাতায়াতের একমাত্র মাধ্যম হওয়ায় সেতুটি দিয়ে এভাবে ঝুঁকি নিয়ে চলাচল করতে দেখা গেছে কোমলমতি শিক্ষার্থীদের।

এছাড়া জীবিকার তাগিদে প্রতিদিন মটর চালিত ভ্যান, অটোরিকশা, মটরবাইক ঝুঁকি নিয়ে চলাচল করছে হাজারো মানুষ। জনসাধারণের চলাচলের একটি মাধ্যম সেতুটি এখন জনদূর্ভোগে রুপ নিয়েছে। সেতুটি দ্রুত সংস্কারের দাবী জানান এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দারা জানান, আমাদের শশিকরের চৌমুহনী কাঠের সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ। সেতুটি অনেকটাই হেলে পড়েছে। উপরের পাটাতনের কাঠ পচেঁ ধসে পড়েছে। ভয় কখন কি যে হয়, যেকোন সময় সেতুটি ভেঙে যেতে পারে। যাতায়াতের জন্য প্রতিদিন কাঠের সেতু দিয়ে এভাবে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে। সেতুটি দ্রুত সংস্কারের দাবী জানাই।

নবগ্রাম ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদার জানান সেতুটি অনেক পুড়োনো। উপজেলা পরিষদের অর্থায়নে সেতুট নির্মাণ করা হয়েছিল।বর্তমানে সেতুর লোহার পিলার খালের মধ্যে নুয়ে পড়ছে। উপরের পাটাতনের কাঠও ঠিক মত নেই। কয়েক গ্রামের স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ হাজারো মানুষ ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে প্রতিদিন। এখানে একটি মজবুধ সেতু দরকার,কারন পাশেই রয়েছে অবদার বড় খাল। বর্ষার মৌসুমে প্রচুর পানির ¯্রােত হয় খালটিতে। আমি সংশিষ্ট দপ্তরে বিষয়টি উল্লেখ করছি।

এবিষয়ে উপজেলা এলইজিডির প্রকৌশলী রেজাউল করিম বলেন, ইতোমধ্যে সেতু নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। দ্রুত সেতুটির প্রকল্প বাস্তবায়ন হবে।
ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) কানিজ আফরোজ জানান, সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ, ইতিমধ্যে উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park