1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ডাসারে জীবনের ঝুকি নিয়ে কাঠের সেতু পারাপার! ভোগান্তিতে শিক্ষার্থী সহ কয়েক গ্রামের মানুষ - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

ডাসারে জীবনের ঝুকি নিয়ে কাঠের সেতু পারাপার! ভোগান্তিতে শিক্ষার্থী সহ কয়েক গ্রামের মানুষ

মোঃ আতিকুর রহমান আজাদ
  • প্রকাশ বুধবার, ২০ মার্চ, ২০২৪

 85 বার পঠিত

মাদারীপুর জেলার ডাসার উপজেলার একটি কাঠের সেতুর বেহাল দশার কারণে চরম ভোগান্তি ও জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে স্কুলের কোমলমতি শিক্ষার্থীসহ কয়েক গ্রামের মানুষ।

বুধবার সরজমিনে দেখা যায় ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের শশিকর চৌমহনী এলাকায় উপজেলা পরিষদের অর্থায়নে প্রায় দুইযুগ আগে নির্মিত সেতুটির লোহার খুটি হেলে পড়ার উপক্রম। সেতুটির উপর অংশের পাটাতনের কিছু কাঠ পঁচে ধসে পরেছে। সেতুটির উপরের নেই কোন রেলিং।
যাতায়াতের একমাত্র মাধ্যম হওয়ায় সেতুটি দিয়ে এভাবে ঝুঁকি নিয়ে চলাচল করতে দেখা গেছে কোমলমতি শিক্ষার্থীদের।

এছাড়া জীবিকার তাগিদে প্রতিদিন মটর চালিত ভ্যান, অটোরিকশা, মটরবাইক ঝুঁকি নিয়ে চলাচল করছে হাজারো মানুষ। জনসাধারণের চলাচলের একটি মাধ্যম সেতুটি এখন জনদূর্ভোগে রুপ নিয়েছে। সেতুটি দ্রুত সংস্কারের দাবী জানান এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দারা জানান, আমাদের শশিকরের চৌমুহনী কাঠের সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ। সেতুটি অনেকটাই হেলে পড়েছে। উপরের পাটাতনের কাঠ পচেঁ ধসে পড়েছে। ভয় কখন কি যে হয়, যেকোন সময় সেতুটি ভেঙে যেতে পারে। যাতায়াতের জন্য প্রতিদিন কাঠের সেতু দিয়ে এভাবে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে। সেতুটি দ্রুত সংস্কারের দাবী জানাই।

নবগ্রাম ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদার জানান সেতুটি অনেক পুড়োনো। উপজেলা পরিষদের অর্থায়নে সেতুট নির্মাণ করা হয়েছিল।বর্তমানে সেতুর লোহার পিলার খালের মধ্যে নুয়ে পড়ছে। উপরের পাটাতনের কাঠও ঠিক মত নেই। কয়েক গ্রামের স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ হাজারো মানুষ ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে প্রতিদিন। এখানে একটি মজবুধ সেতু দরকার,কারন পাশেই রয়েছে অবদার বড় খাল। বর্ষার মৌসুমে প্রচুর পানির ¯্রােত হয় খালটিতে। আমি সংশিষ্ট দপ্তরে বিষয়টি উল্লেখ করছি।

এবিষয়ে উপজেলা এলইজিডির প্রকৌশলী রেজাউল করিম বলেন, ইতোমধ্যে সেতু নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। দ্রুত সেতুটির প্রকল্প বাস্তবায়ন হবে।
ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) কানিজ আফরোজ জানান, সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ, ইতিমধ্যে উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park