1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ট্রেন চলবে আগের ভাড়ায়:রেলমন্ত্রী - দৈনিক দেশেরকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

ট্রেন চলবে আগের ভাড়ায়:রেলমন্ত্রী

নিউজ ডেস্ক
  • প্রকাশ শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

 130 বার পঠিত

ডিজেলের দাম বাড়ায় বাস ভাড়া বাড়িয়েছে সরকার। কিন্তু বাংলাদেশ রেলওয়ে এই মুহূর্তে ট্রেনে নতুন করে ভাড়া বাড়ানোর কোনো সিধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।মন্ত্রী আজ শনিবার (১২ নভেম্বর) সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে সাংবাদিকদের এসব তথ্য জানান।

এসময় তিনি জানান দীর্ঘদিন বন্ধ থাকা ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি পুনরায় চালু করা উপলক্ষে রেলমন্ত্রী কমলাপুর স্টেশনে যান।

গত ২৬ মার্চ দুষ্কৃতিকারীদের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাক্ষণবাড়িয়া স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি পুনরায় চালু করা কার্যক্রম উদ্বোধন করেন রেলমন্ত্রী। তিনি সকালে কমলাপুর রেলস্টেশনে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ফুল বিতরণ করে এবং গার্ড ব্রেকে ফ্ল্যাগ সিগনাল দেওয়ার মাধ্যমে ট্রেনের যাত্রা শুরুর মাধ্যমে দীর্ঘদিন বন্ধ থাকা ব্রাক্ষণবাড়িয়া স্টেশনের ট্রেনের যাত্রা বিরতি পুনরায় চালু করেন।দীর্ঘ প্রায় আটমাস পরে এটি আবার চালু করা হচ্ছে।

এ বিষয়ে তিনি বলেন, আগে ব্রাক্ষণবাড়িয়া স্টেশনে যেভাবে ট্রেনের যাত্রাবিরতি ছিল আজ থেকে এক‌ইভাবে যাত্রাবিরতি করবে। স্টেশনে ১৪টি আন্তঃনগর, ৮টি মেইল এবং ৪টি কমিউটার ট্রেনের যাত্রা বিরতি রয়েছে।

মন্ত্রী এ সময় বলেন, যারা স্বাধীনতা বিরোধী, যারা বাংলাদেশ চায় না, তারাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রক্রিয়া চলমান আছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তেলের দাম বাড়লেও রেলওয়ের ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তিনি বলেন, রেল একটি সেবামূলক প্রতিষ্ঠান। আমরা জনগণকে সেবা দিয়ে যাচ্ছি। রেলওয়ের সার্বিক উন্নয়নের মাধ্যমে জনগণকে একটি সহজ এবং আরামদায়ক সেবা দিতে আমরা অঙ্গীকারাবদ্ধ। ট্রেনে ঢিল ছোড়া রোধে দেশবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park