1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে নিখোঁজ ২ জেলে  - দৈনিক দেশেরকথা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
ব্যাংকে ১০ লাখ টাকা পর্যন্ত জমার ক্ষেত্রে গ্রাহককে কোনো ধরনের প্রশ্ন না করার নির্দেশ: বাংলাদেশ ব্যাংক আবারও বাড়ল এলপিজি গ্যাসের দাম কিশোরগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলায় প্রধান শিক্ষক জেল হাজতে কিশোরগঞ্জে পারিবারিক পুষ্টির চাহিদা পুরণে পেঁপের চারা বিতরণ লেখাপড়া করতে চায় প্রতিবন্ধী রজনী এবার বাবার পদাংক অনুসরণ করে সিনেমায় নাম লেখালেন ডিপজলকন্যা ওলিজা মনোয়ার দেশেরর ইতিহাসে সর্বোচ্চ সোনার দামের রেকর্ড ইবিতে ছাত্র ইউনিয়নের দিনব্যাপী ‘সাংগঠনিক কর্মশালা’ অনুষ্ঠিত আগামীকাল রবিবার চট্টগ্রামে ৩০টি প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জুন মাসের পর ডিজেল দিয়ে বিদ্যুৎ উৎপাদন বন্ধ

ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে নিখোঁজ ২ জেলে 

জাহিদুল ইসলাম জাহিদ
  • প্রকাশ মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

 16 বার পঠিত

কুয়াকাটা  (পটুয়াখালী) প্রতিনিধি>হঠাৎ ঝড়ের কপালে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোসাগরে এফবি আনোয়ার ও এফবি সুজন নামের দুটি মাছধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।এসময় দুই ট্রলার থেকে সিরাজুল ইসলাম (৫০) ও সিদ্দিক প্যাদা (৫৫) নামের দুই জেলে নিখোজ রয়েছে বলে জানিয়েছেন মহিপুর ও আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি।

মঙ্গলবার (৯ আগস্ট) আনুমানিক  দিবাগত রাত তিনটার দিকে পায়রা বন্দরের শেষ ফেয়ার বয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এছাড়া অর্ধশতাধিক জেলে নিয়ে এখনো সাগরে নিখোজ রয়েছে মহিপুরের ৮ টি মাছধরা ট্রলার।

আর এদিকে ট্রলার ডুবির বিষয়টি নিশ্চিত করেছেন ওই দুই ট্রলারের মালিক আনোয়ার ও সুজন। আর ট্রলার নিখোজের বিষয়টি নিশ্চিত করেছেন মহিপুর ও আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা।

ডুবে যাওয়া ট্রলারের মাঝি কাওসার জানান, আমরা অনুভব করতে থাকি আবহাওয়া খারাপ হতে পারে তাই আমরা প্রায় ৫০টি ট্রলার একস্থানে নোঙ্গর করে রেখেছিলাম। হঠাৎ উত্তাল ডেউয়ে আমাদের ট্রলার ডুবে যায়। আমরা সবাই ভেসে ছিলাম অন্য ট্রলার আমাদের ১১জনকে উদ্ধার করে আর একজনের কোনো খোঁজ এখনও পাওয়া যায়নি। আর ট্রলার কোথায় আছে তা বলতে পারছি না। তিনি আরো বলেন আমরা অনেকক্ষণ খোঁজাখুঁজি করেছি কিন্তু কোন সন্ধান পাইনি।

উদ্ধারকৃত জেলেদের মহিপুর স্বাস্থ্য কেন্দ্র সহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে।
দুটি ট্রলারে মোট ২৪জন জেলে ছিল। এসময় অন্য একটি ট্রলারের সাহায্যে ২২ জেলে উদ্ধার হলেও নিখোজ হয় সিরাজুল ও সিদ্দিক।
মহিপুর ও আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা বলেন, আমরা নিখোঁ হওয়া জেলে দুজনকে উদ্ধার করার জন্য চেষ্টা চালাচ্ছে আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি কারণ সমুদ্র খুব উত্তাল।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, বিষয়টি জেলেরা আমাদেরকে অবগত করেছেন। খোজ খবর নিয়ে দেখা হচ্ছে। আমার জানামতে দুটি ট্রলারে মোট ২৪ জন জেলে ছিলো সেখান থেকে ২২জন জেলে ফিরে এসেছে আমরা কোস্ট গার্ডের সহযোগিতা নিচ্ছি দুজন জেলেকে খুঁজতে কোন খবর পেলে আপনাদের অবগত করব।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park