1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
চ্যানেল আই সেরা কন্ঠের সেমিফাইনালে কুড়িগ্রামের ফেরদৌসী - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :

চ্যানেল আই সেরা কন্ঠের সেমিফাইনালে কুড়িগ্রামের ফেরদৌসী

আসলাম উদ্দিন আহম্মেদ
  • প্রকাশ বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩

 154 বার পঠিত

বাংলাদেশের সবচেয়ে বড় রিয়ালিটি শো ঐক্য ডট কম ডট বিডি ‘চ্যানেল আই সেরা কণ্ঠ-২০২৩’-এর সেমি ফাইনালে লড়ছেন কুড়িগ্রামের ফেরদৌসী। দেশ-বিদেশের ৩৫ হাজার প্রতিযোগির মধ্য থেকে  সেমি ফাইনাল রাউন্ডে লড়ছেন মাত্র ১৩ জন । আগামী ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে ইজাজ খান স্বপনের পরিচালনায় চ্যানেল আই’তে সেরা কণ্ঠের সেমি ফাইনাল পর্ব প্রচারের পর থেকে ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত এসএমএস এর মাধ্যমে তাঁকে ভোট দেয়া যাবে।

কুড়িগ্রাম শহরের চর হরিকেশ এলাকার দরিদ্র অটো রিক্সা চালক মোঃ কুদ্দুসের বড় মেয়ে ফেরদৌসী। তাঁর মা গৃহিনী মজিরন বেগম। ফেরদৌসী ছোটবেলা থেকেই সংগীতের প্রতি আগ্রহ ছিল। ৭ বছর বয়সেই ব্র্যাক স্কুলে পড়ার সময় থেকেই সংগীত চর্চার পাশাপাশি স্কুল পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠানে সংগীত পরিবেশন শুরু করেন। পরবর্তীতে কুড়িগ্রাম ললিতকলা একাডেমিতে প্রাতিষ্ঠানিক সংগীত শিক্ষা শুরু করেন। শৈশব থেকেই ফেরদৌসী মূলতঃ লোকসংগীতের শিল্পী হলেও সবধরনের সংগীত পরিবেশন করেন। সে কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং মজিদা আদর্শ ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। সেই সাথে জেলা শিল্পকলা একাডেমি, সাম্প্রতিক, প্রচ্ছদ, কুড়িগ্রাম, ভাওয়াইয়া একাডেমিসহ জেলা ও রংপুর বিভাগের ফোক শিল্পীদের সাথে নিয়মিত স্টেজ প্রোগ্রাম করেন। বর্তমানে ঢাকা সরকারি সংগীত কলেজে বি মিউজিক এর লোকসংগীত বিভাগে পড়াশুনা করছেন। সেই সাথে বাংলাদেশ বেতার ও রংপুর বেতারের পল্লীগীতির একজন তালিকা ভুক্ত শিল্পী।  

তাঁর দরিদ্র পিতা মোঃ কুদ্দুস আলী ফেরদৌসী’র সাফল্যে বেশ খুশি। তিনি বলেন, আমার মেয়েকে এখন চ্যানেল আই এর মাধ্যমে দেশ-বিদেশের লোক চেনে। তাঁর অসংখ্য শ্রোতা ও ভক্ত তৈরি হয়েছে। এটা আমাকে পিতা হিসেবে অনেক গর্বিত করেছে। আমি কুড়িগ্রাম জেলাসহ সারাদেশের সংগীত প্রিয় মানুষদের ফেরদৌসীর গান শুনে তাঁকে এসএমএস করার জন্য অনুরোধ করছি।

ফেরদৌসী জানান, আমার স্বপ্ন সংগীত চর্চার মাধ্যমেই একজন বড় সংগীত শিল্পী হবার। এই স্বপ্ন বাস্তবায়নে চ্যানেল আইয়ের সেরা কন্ঠ আমাকে একটি বিশেষ প্লাটফর্ম করে দিয়েছে। সেই সাথে এই আয়োজনে বিশেষ করে প্রকল্প প্রধান, পরিচালক ইজাজ খান স্বপন, প্রধান বিচারক সামিনা চৌধুরী ও রেজওয়ানা চৌধুরী বন্যা, বিশেষ বিচারক উপমহাদেশের কিংবদন্তী কণ্ঠ শিল্পী রুনা লায়লা ম্যাডাম আমাকে নানা ভাবে উৎসাহিত করছেন। সকলের দোয়া ও সহযোগিতা পেলে আমি কাঙ্ক্ষিত স্বপ্ন অর্জন করতে পারবো।

কুড়িগ্রামের বিশিষ্ট সাংস্কৃতিকজনরা তৃণমূলের লোকগানের সংগীত শিল্পী ফেরদৌসীকে এসএমএস করার পাশাপাশি সার্বিক সহযোগিতার জন্য সকলকে আহ্বান জানান।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park