1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
চুনারুঘাটে আমনের ভরা মৌসুমে ইউরিয়া সারের মূল্য বৃদ্ধি ও কালো বাজারির কারণে দিশেহারা চাষিরা - দৈনিক দেশেরকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

চুনারুঘাটে আমনের ভরা মৌসুমে ইউরিয়া সারের মূল্য বৃদ্ধি ও কালো বাজারির কারণে দিশেহারা চাষিরা

লিটন পাঠান
  • প্রকাশ শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

 115 বার পঠিত

হবিগঞ্জ জেলা প্রতিনিধি > হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় কৃত্রিম ভাবে সংকট তৈরী করে উচ্চ মূল্যে সার বিক্রি করা এবং উপজেলা কৃষি অফিসারকে বারবার  অভিযোগ দিয়েও কোন প্রতিকার না পেয়ে বিক্ষোভ করেছে চুনারুঘাটের কৃষকরা।

বৃহস্পতিবার সন্ধায় চুনারুঘাটের আমুরোড বাজারে বিক্ষোভ করেন তারা এ সময় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সাধারণ সম্পাদক মিজানুর রহমান, কৃষক আলী রহমান কৃষক আঃ হামিদ, কৃষক তাহির মিয়া, ছুরত আলী, মিয়া ধন মোল্লা, আকসির মিয়া, মুক্তার মিয়া এনাম মিয়া ও কাজল মিয়া। কৃষকরা জানান উপজেলায় সারের ডিলাররা দীর্ঘদিন ধরে কৃত্রিম সংকট তৈরী করে রাতের আধারে উচ্চ দরে বিক্রি করে আসছেন বিষয়টি স্থানীয় কৃষকরা উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে অভিযোগ করেন।

উপজেলা নির্বাহী অফিসার উপজেলা কৃষি অফিসারকে দায়ীত্ব দিলে তিনি ডিলারদের সাথে সখ্যতা গড়ে তোলেন এবং আর্থিক সুবিধা নেন বলে কৃষকরা অভিযোগ করেন। বারবার চেষ্টা করেও কৃষকরা সার না পেয়ে দিশেহারা। তারা কান্নায় ভেঙ্গে পড়েন। এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার মাইদুল ইসলামকে ফোন দিলে তিনি জানান “তার উপজেলায় সারের কোন ঘাটতি নেই চাহিদানুযায়ী সার ডিলাররা সময়মত গেছেন ডিলাররা সার বিক্রি না করলে আমার কিছুই করার নেই”। আগামী মৌসুমে সারের চাহিদার চেয়ে বেশি রিকুইজেশন দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক বলেন বিষয়টি তিনি নিজে তদারকি করবেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন মাননীয় প্রধানমন্ত্রী যেখানে বলেছেন এক ইঞ্চি কৃষি জমিও যাতে পরিত্যক্ত না থাকে, সেখানে সার ও কৃটনাশক সংকট তৈরী কৃষকদের বাধাগ্রস্থ করা যাবে না। যারা জালিয়াতি করে তাদের বিরুদ্ধে তদন্তপুর্বক ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় চেয়ারম্যান জাকির হোসেন পলাশ তাৎক্ষণিক ডিলারদের  দোকানে গিয়ে সতর্ক করে ন্যায্য মুল্যে সার বিক্রির নিদের্শ দেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park