1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
মতলব উত্তরের জমি সংক্রান্ত বিরোধে আদালতের নির্দেশে তদন্ত - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

মতলব উত্তরের জমি সংক্রান্ত বিরোধে আদালতের নির্দেশে তদন্ত

মোঃ খোকন
  • প্রকাশ মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

 123 বার পঠিত

চাঁদপুর (মতলব) প্রতিনিধি > মতলব উত্তর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে তদন্ত করা হয়েছে। গত ৬ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে আদালতের নির্দেশে উপজেলার ফরাজিকান্দি ইউনিয়নের আমিনপুর ও রামদাসপুরে এ তদন্ত হয়েছে। 
জানা যায়, গত ১৪ জুন ২০২২ ইং তারিখে চাঁদপুর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করে জমির মালিক আবু হানিফ। বিজ্ঞ আদালত শান্তি শৃঙ্খলার সার্থে ২৯ আগষ্ট সুনানীরে পর নিষেধাজ্ঞা জারি করেন। ১ লা সেপ্টেম্বর মতলব উত্তর থানার এএসআই মোঃ সোহেল রানা রাজু  সরজমিনে গিয়ে উভয় পক্ষকে নোটিশ দিয়ে আসেন।
অপর দিকে জায়গার অবস্থান জানার জন্য মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  কে সরজমিন তদন্তের নির্দেশ দেয় আদালত। সেই সূত্রে গত ৬ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ হেদায়েত উল্লাহর আদেশক্রমে উপজেলা সার্ভেয়ার মোঃ মহিউদ্দিন পলাশ সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন। 
এ বিষয়ে মতলব উত্তর  উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ মহিউদ্দিন পলাশ বলেন, ”আদালাতের আদেমক্রমে গটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত শেষে রিপোর্ট আদালতে প্রেরন করা হবে”।
উল্লেখ্য উপজেলার রামদাসপুর মৌজার ১৩২নং হালে, ১৪৯, বিএস ১০৮ নং খতিয়ানের বিএস দাগের ১৬৫ এর ২১ শতকের মধ্যে  ১৯ শতক জমির মালিক আমিনপুর গ্রামের আলী আহম্মেদের ছেলে মো. আবু হানিফ। যা গত ১৩ মার্চ ২০২২ ইং তারিখে হেবা রেজিস্ট্রেট করে দেয় তার বাবা। যার দলিল নং ২৫২৭।

কিন্তু একই গ্রামের মৃত নূর বক্স সর্দারের ছেলে  বোরহান সর্দার, জাহাঙ্গীর আলম, নাসির, জাহাঙ্গীর আলমমের ছেলে তসলিম,ও উজ্জ্বলসহ আরো ৩/৪ জন জোরপূর্বক এই জায়গা দখল করার চেষ্টা করছে বলে জানা যায়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park