1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
মতলব উত্তরের জমি সংক্রান্ত বিরোধে আদালতের নির্দেশে তদন্ত - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঙলা কলেজ মাঠ নাকি কমলাপুর সিদ্ধান্ত রাতেই বিএনপি সমাবেশ নয়, বিশৃঙ্খলা করতে চায়: তথ্য ও সম্প্রচার মন্ত্রী নয়াপল্টনেই ১০ ডিসেম্বর সমাবেশ করবে বিএনপি কিছু ঘটলে সরকার দায়ী থাকবে: মির্জা ফখরুল পিটিয়ে সাংবাদিকের হাত ভেঙে দিল বখাটে যুবক একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু রাস্তা বন্ধ করে জনগণকে কষ্ট দিয়ে আর সমাবেশ করতে দেয়া হবে না: কাদের ঝালকাঠির সাংবাদিকদের সাথে মত বিনিময় করলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে শরিফপুরে বিক্ষোভ মিছিল জবিতে ‘বাংলাদেশ পর্যটনে রোহিঙ্গা অনুপ্রবেশের প্রভাব’ বিষয়ক সেমিনার ক্ষমতা নয়, জনতার কথা ভাবুন : মোমিন মেহেদী

মতলব উত্তরের জমি সংক্রান্ত বিরোধে আদালতের নির্দেশে তদন্ত

মোঃ খোকন
  • প্রকাশ মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

 31 বার পঠিত

চাঁদপুর (মতলব) প্রতিনিধি > মতলব উত্তর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে তদন্ত করা হয়েছে। গত ৬ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে আদালতের নির্দেশে উপজেলার ফরাজিকান্দি ইউনিয়নের আমিনপুর ও রামদাসপুরে এ তদন্ত হয়েছে। 
জানা যায়, গত ১৪ জুন ২০২২ ইং তারিখে চাঁদপুর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করে জমির মালিক আবু হানিফ। বিজ্ঞ আদালত শান্তি শৃঙ্খলার সার্থে ২৯ আগষ্ট সুনানীরে পর নিষেধাজ্ঞা জারি করেন। ১ লা সেপ্টেম্বর মতলব উত্তর থানার এএসআই মোঃ সোহেল রানা রাজু  সরজমিনে গিয়ে উভয় পক্ষকে নোটিশ দিয়ে আসেন।
অপর দিকে জায়গার অবস্থান জানার জন্য মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  কে সরজমিন তদন্তের নির্দেশ দেয় আদালত। সেই সূত্রে গত ৬ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ হেদায়েত উল্লাহর আদেশক্রমে উপজেলা সার্ভেয়ার মোঃ মহিউদ্দিন পলাশ সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন। 
এ বিষয়ে মতলব উত্তর  উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ মহিউদ্দিন পলাশ বলেন, ”আদালাতের আদেমক্রমে গটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত শেষে রিপোর্ট আদালতে প্রেরন করা হবে”।
উল্লেখ্য উপজেলার রামদাসপুর মৌজার ১৩২নং হালে, ১৪৯, বিএস ১০৮ নং খতিয়ানের বিএস দাগের ১৬৫ এর ২১ শতকের মধ্যে  ১৯ শতক জমির মালিক আমিনপুর গ্রামের আলী আহম্মেদের ছেলে মো. আবু হানিফ। যা গত ১৩ মার্চ ২০২২ ইং তারিখে হেবা রেজিস্ট্রেট করে দেয় তার বাবা। যার দলিল নং ২৫২৭।

কিন্তু একই গ্রামের মৃত নূর বক্স সর্দারের ছেলে  বোরহান সর্দার, জাহাঙ্গীর আলম, নাসির, জাহাঙ্গীর আলমমের ছেলে তসলিম,ও উজ্জ্বলসহ আরো ৩/৪ জন জোরপূর্বক এই জায়গা দখল করার চেষ্টা করছে বলে জানা যায়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park