1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
চতুর্থ দফা অবরোধের আগের রাতে চার বাসে আগুন - দৈনিক দেশেরকথা
বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :

চতুর্থ দফা অবরোধের আগের রাতে চার বাসে আগুন

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

 123 বার পঠিত

বিএনপি-জামায়াতের ডাকা চতুর্থ দফা অবরোধের আগের রাতে রাজধানীর আরামবাগ, গাবতলী, গুলিস্তান ও যাত্রাবাড়ীতে এক ঘন্টার ব্যবধানে চারটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুষ্কৃতীকারীরা। শনিবার রাত ৮টা ২০ মিনিট থেকে সাড়ে ৯ টার মধ্যে একের পর এক বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।

তিনি জানান, এদিন রাত সাড়ে ৯টায় যাত্রাবাড়ী ফল-পট্টির সামনে যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, অবরোধের সমর্থনে বাসে আগুন দেয়ার ঘটনা ঘটছে।

এর কিছুক্ষণ আগে রাত ৯টার দিকে গুলিস্তানের সুন্দরবন স্কয়ারের সামনে যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। আগুনে ক্ষতিগ্রস্ত বাসটি ‘সময় নিয়ন্ত্রণ’ পরিবহনের। বাসে আগুন দেয়ার খবর পাওয়ার পর সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট কাজ করছে।

কাছাকাছি সময়ে ৮টা ২০ মিনিটে নটরডেম কলেজের পুলিশ বক্সের সামনে লাল সবুজ পরিবহন নামের একটি যাত্রীবাহী বাসে আগুন লাগে। খবর পেয়ে সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে ক্ষতিগ্রস্ত বাসটি কোন কোম্পানির সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

অন্যদিকে গাবতলী বাসস্ট্যান্ডের সামনে রাত ৮টা ৩০ মিনিটের দিকে গাবতলী এক্সপ্রেসের একটি বাসে আগুন দেয়া হয়। কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট গিয়ে অগ্নি নির্বাপণ করে। আগুন দেয়ার ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রোববার থেকে সারা দেশে আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, দুদিন বিরতি দিয়ে রোববার (১২ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত চতুর্থ দফায় টানা ৪৮ ঘণ্টা অবরোধ পালন করা হবে।

গত ২৯ অক্টোবর একদিনের হরতাল ও দুই দফায় ৫ দিনের অবরোধ কর্মসূচি শেষে ৮ নভেম্বর থেকে আবারও শুরু হয় বিএনপি ও জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ। সারা দেশে তৃতীয় দফায় বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হয় শুক্রবার (১০ নভেম্বর) ভোর ৬টায়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park