1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
গ্রেনেড হামলার প্রতিবাদে  জামালপুর  ছাত্র লীগের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল। - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:০১ অপরাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

গ্রেনেড হামলার প্রতিবাদে  জামালপুর  ছাত্র লীগের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল।

শাহ্ আলী বাচ্চু
  • প্রকাশ রবিবার, ২১ আগস্ট, ২০২২

 108 বার পঠিত

জামালপুর প্রতিনিধি>২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা ঘটনার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে জামালপুরে সরকারি আশেক মাহমুদ  বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে প্রতিবাদ সভা ও  বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার ২১ আগষ্ট  সকালে সরকারি আশেক মাহমুদ  বিশ্ববিদ‍্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শামীম মিয়া ও সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তন্ময় এর নেতৃত্বে কলেজের ছাত্রছাত্রী  শহরের  বকুলতলা চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কলেজের বিভিন্ন সড়ক ও ক‍্যাম্পাস প্রদক্ষীন শেষে পূণরায়  কলেজের  সামনে মাঠে  গিয়ে শেষ হয়। 

পরে সরকারি আশেক মাহমুদ বিশ্ববিদ‍্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শামীম মিয়া এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমান মিজান। 

এসময় সরকারি আশেক মাহমুদ বিশ্ববিদ‍্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তন্ময় এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান বাবু, সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বী প্রমূখ। 

এসময় বক্তারা বলেন, রক্তাক্ত ভয়াল-বিভীষিকাময় ২১ আগস্ট আজ। রাজনৈতিক ইতিহাসে ২১ আগস্ট একটি কলঙ্কময় দিন। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামী লীগের ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে অকল্পনীয় এক নারকীয় গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশে এক কলঙ্কময় অধ্যায়ের জন্ম দেয়।

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদেশ্যে গ্রেনেড হামলা করা হয়। এই হামলার সাথে যারা জড়িত তাদের অবশ্যই বিচারে আওতায় আসতে হবে। এসময় দোষীদের ফাঁসি দাবি করেন এবং বাংলাদেশ সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান বক্তারা।

এসময় জেলা, শহর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মী সহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য,  এ দিন ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ এ তৎকালীন বিএনপি জোট সরকারের মদদে দেশব্যাপী জঙ্গি হামলার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী লীগের সমাবেশে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সময় গ্রেনেড হামলা করা হয় এবং তৎকালীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের সহধর্মিণী মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভি রহমান সহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী শহীদ হন এবং শেখ হাসিনা সহ প্রায় ৩০০ নেতা কর্মী আহত হন। কর্মসূচির অংশ হিসাবে দিনব‍্যাপী জামালপুর জেলা আওয়ামীলীগসহ ৭টি উপজেলার  সকল অংগসংঠনের নেতাকর্মী,২১ আগষ্ট ভয়াবহ  গ্রেনেড হামলার প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি  গ্রহণ করা হয়েছে । 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park