1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত 

ছোটন বিশ্বাস
  • প্রকাশ শনিবার, ১৮ মে, ২০২৪

 60 বার পঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি>খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। শনিবার (১৮ মে, ২০২৪ইং) দুপুরে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠী ইন্সটিটিউট এর খাগড়াছড়ি মৎস অধিদপ্তরের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় খাগড়াছড়ি জেলা মৎস কর্মকর্তা পার্বত্য জেলা পরিষদ মৎস আহ্বায়ক শতরুপা চাকমা’র সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

কর্মশালায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান, খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস সম্পদ উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আল হাসান, মৎস কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, সহকারী প্রকল্প পরিচালক শরৎ কুমার ত্রিপুরা প্রমূখ। 

উক্ত কর্মশালায় অতিথিরা বক্তব্যে বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় কাজ করে যাচ্ছেন। প্রান্তিক অঞ্চলে মানুষদের স্বাবলম্বী করতে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মানুষের জন্য কাজ করছে। তার মধ্যে মৎস চাষ প্রকল্প গ্রহণের মাধ্যমে পার্বত্য অঞ্চলের বেকারত্ত্বের হার হ্রাস পাচ্ছে এবং তারা আত্মনির্ভরশীল হচ্ছে বলে মনে করেন তারা।

কর্মশালা শেষে সদর উপজেলার নিবন্ধিত ২৫ জন মৎসজীবি কৃষকদের মধ্যে ১৫ জন’কে ছাগল, ৩ জন’কে মাছ ধরার জাল, ৭ জন’কে শুকুর বিনামূল্যে বিতরণ করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park