1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
কুড়িগ্রাম জোড়া লাগানো দুই শিশুর জন্ম - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

কুড়িগ্রাম জোড়া লাগানো দুই শিশুর জন্ম

দেশেরকথা
  • প্রকাশ মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

 91 বার পঠিত

ইউনুছ কুড়িগ্রাম  প্রতিনিধি>
কুড়িগ্রামের একটি বেসরকারি ক্লিনিকে সিজারের মাধ্যমে  নাসরিন বেগম (২৬) নামের এক প্রসূতি মা জোড়া লাগানো দুই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।
নাসরিন বেগম কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের খামার শিবরাম গ্রামের রানা মিয়ার স্ত্রী। রানা মিয়া একটি পরিবহন কাউন্টারের ম্যানেজার হিসেবে কাজ করছেন।গত সোমবার (২১ মার্চ) রাতে কুড়িগ্রাম শহরের খান ক্লিনিকে সিজারের মাধ্যমে ওই জোড়া লাগানো দুই শিশুর জন্ম হয়। ক্লিনিক সুত্রে জানা গেছে, ওই প্রসূতি মাকে গত সোমবার (২১ মার্চ) ক্লিনিকে ভর্তি করানো হয়। রাত ১০টার দিকে সিজারের মাধ্যমে জোড়া লাগানো শিশুর জন্ম হয়। মা ও জোড়া লাগানো শিশুরা এখন পর্যন্ত সুস্থ আছেন। চিকিৎসকরা জানান, উন্নত চিকিৎসার মাধ্যমে শিশুদুটি কে আলাদা করা সম্ভব হতে পারে।এবিষয়ে কন্যা শিশুদুটির বাবা রানা মিয়া কোন মন্তব্য করতে রাজি হননি।কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. মনজুর এ মোর্শেদ জানান, বাংলাদেশে ২-৩টি জোড়া লাগানো শিশুর অপারেশন হয়েছে। তার মধ্যে একটি শিশুর অপারেশন সাকসেসফুল হয়েছে। কুড়িগ্রামের এ শিশু দুটিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পিজিতে নিলেই সার্জারি ডিপার্টমেন্টের চিকিৎসকরা ভালো বলতে পারবেন।তিনি বলেন, এটিকে conjoined twin baby(সংযুক্ত যমজ শিশু) বলা হয়। এটি মুলত birth effect. তবে এরকম সংযুক্ত যমজ শিশু জন্মের জন্য কাউকে দায়ী করা যাবে না বলে জানান এ কর্মকর্তা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park