1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
কুড়িগ্রাম জোড়া লাগানো দুই শিশুর জন্ম - দৈনিক দেশেরকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম :
বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনা কিশোরগঞ্জে থাই গেম ও  ভিসা   প্রতারকচক্রের ৫ সদস্য আটক  গলাচিপায় কবর ঘিরে মাজার বাণিজ্য,করা হচ্ছে জটিল ও কঠিন রোগের চিকিৎসা শাহীকে ঈদুল আজহায় ৪ লাখ টাকায় বেচতে চান মুকুল মিয়া  কিশারগঞ্জ থাই ও ভিসা প্রতারণার অভিযােগে  ৩ যুবক কারাগারে কুয়াকাটা সৈকতে পরিচ্ছন্নতা অভিযান লিফলেট বিতরণ গরমে কদর বাড়ায় নলডাঙ্গায় তালের শাঁস বিক্রিতে প্রধানমন্ত্রী কর্তৃক সদরপুরে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ স্বাস্থ্য পরীক্ষায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন ওবায়দুল কাদের

কুড়িগ্রাম জোড়া লাগানো দুই শিশুর জন্ম

দেশেরকথা
  • প্রকাশ মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

 87 বার পঠিত

ইউনুছ কুড়িগ্রাম  প্রতিনিধি>
কুড়িগ্রামের একটি বেসরকারি ক্লিনিকে সিজারের মাধ্যমে  নাসরিন বেগম (২৬) নামের এক প্রসূতি মা জোড়া লাগানো দুই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।
নাসরিন বেগম কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের খামার শিবরাম গ্রামের রানা মিয়ার স্ত্রী। রানা মিয়া একটি পরিবহন কাউন্টারের ম্যানেজার হিসেবে কাজ করছেন।গত সোমবার (২১ মার্চ) রাতে কুড়িগ্রাম শহরের খান ক্লিনিকে সিজারের মাধ্যমে ওই জোড়া লাগানো দুই শিশুর জন্ম হয়। ক্লিনিক সুত্রে জানা গেছে, ওই প্রসূতি মাকে গত সোমবার (২১ মার্চ) ক্লিনিকে ভর্তি করানো হয়। রাত ১০টার দিকে সিজারের মাধ্যমে জোড়া লাগানো শিশুর জন্ম হয়। মা ও জোড়া লাগানো শিশুরা এখন পর্যন্ত সুস্থ আছেন। চিকিৎসকরা জানান, উন্নত চিকিৎসার মাধ্যমে শিশুদুটি কে আলাদা করা সম্ভব হতে পারে।এবিষয়ে কন্যা শিশুদুটির বাবা রানা মিয়া কোন মন্তব্য করতে রাজি হননি।কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. মনজুর এ মোর্শেদ জানান, বাংলাদেশে ২-৩টি জোড়া লাগানো শিশুর অপারেশন হয়েছে। তার মধ্যে একটি শিশুর অপারেশন সাকসেসফুল হয়েছে। কুড়িগ্রামের এ শিশু দুটিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পিজিতে নিলেই সার্জারি ডিপার্টমেন্টের চিকিৎসকরা ভালো বলতে পারবেন।তিনি বলেন, এটিকে conjoined twin baby(সংযুক্ত যমজ শিশু) বলা হয়। এটি মুলত birth effect. তবে এরকম সংযুক্ত যমজ শিশু জন্মের জন্য কাউকে দায়ী করা যাবে না বলে জানান এ কর্মকর্তা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park