1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
কিশোরগঞ্জে লিঙ্গ ভিত্তিক সহিংসতার মানসিকতা পরিবর্তন মূলক সেশন অনুষ্ঠিত - দৈনিক দেশেরকথা
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১৮ অপরাহ্ন

কিশোরগঞ্জে লিঙ্গ ভিত্তিক সহিংসতার মানসিকতা পরিবর্তন মূলক সেশন অনুষ্ঠিত

আনোয়ার হোসেন
  • প্রকাশ বুধবার, ১০ আগস্ট, ২০২২

 55 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি>সহিংসতার ভয় আর নয়” স্লোগানে সহিংসতার ভয় রুখে দিয়ে যুব নারীদের  সম্ভাবনাময় এগিয়ে চলার পথে তরুণদের মধ্যে নেতৃত্ব বৃদ্ধির লক্ষ্যে নীলফামারীর কিশোরগঞ্জ এপি  ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় লিঙ্গ ভিত্তিক সহিংসতার মানসিকতার পরিবর্তন মূলক সেশন অনুষ্ঠিত হয়েছে।বুধবার সকালে বাহাগিলী আলোর দিশারী শিশু ফোরামের আয়োজনে বাহাগিলী  ইউনিয়ন পরিষদে এ সেশন অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ এপি,ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার স্বপন কিসপট্টার সার্বিক পরিচালনায়,এ আয়োজনে উপস্থিত ছিলেন,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাম্মৎ সাবিকুন্নাহার,শিশু ফোরাম ও যুব ফোরামের ছেলেরা।

জানা যায়, বর্তমান সমাজেযুব নারীদের জীবনে সহিংসতার ভয়ের রয়েছে ভয়াবহ প্রভাব। যা পারিবারিক,রাস্তায়,শিক্ষা প্রতিষ্ঠানে,অনলাইনেসহ বিভিন্ন পরিমণ্ডলে ১৪ থেকে ২৪ বছর বয়সি তরুনদের দ্বারা যুব নারীরা সহিংসতার শিকার হচ্ছেন।তাই সহিংসতার ভয়ের বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে এ সেশনের আয়োজন করা হয়।

যা এ সেশনে ২০ জন তরুণ দক্ষতা অর্জন করে নিজ নিজ কমিউনিটিতে গিয়ে তাদের কমিউনিটির অন্য তরুণদের সক্ষমতা বৃদ্ধি এবং সহিংসতার ভয়ের বিরুদ্ধে সচেতনতা তৈরি এবং সহিংসতার বিরুদ্ধে প্রতিনিয়ত আওয়াজ তুললে সহিংসতার ভয় এবং এই ভয়ের প্রভাব নিয়ে কথা বললে সহিংসতা প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park