1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
শুধু পুলিশের পক্ষে অপরাধ দমন সম্ভব নয়, জনগণের ও সহযোগিতা দরকার:এমপি মিসবাহ - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

শুধু পুলিশের পক্ষে অপরাধ দমন সম্ভব নয়, জনগণের ও সহযোগিতা দরকার:এমপি মিসবাহ

কামাল হোসেন
  • প্রকাশ শনিবার, ৩০ অক্টোবর, ২০২১

 98 বার পঠিত

সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদে বিরোধী দলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, শুধু পুলিশের একার পক্ষে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা সম্ভব নয়। কারণ প্রতি থানায় সীমিত সংখ্যক পুলিশ থাকে অন্য দিকে বিশাল এলাকার অসংখ্য মানুষ কে সামাল দেয়া খুব কঠিন। তাই জনগণের সহযোগিতার হাত প্রসারিত করতে হবে, পুলিশ বাহিনীকে সাহায্য করতে হবে । মুক্তি যুদ্ধ থেকে শুরু করে দেশের প্রয়োজনে পুলিশের ভূমিকা অপরিসীম।

 ৭১ এর  বিজয়ের সাথেও পুলিশ বাহিনীর নাম সুনামের সাথে জড়িয়ে আছে। পুলিশ নিজের জীবন উৎসর্গ করে মানুষের জান মালের নিরাপত্তা দিতে সদা সচেষ্ট থাকে। অনেক সময় সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূল করতে গিয়ে পুলিশের প্রাণ হানী ঘটে। পুলিশের কিছু বিতর্কিত সদস্যদের কারণে মাঝে মাঝে পুলিশের দুর্নাম হয় সে বিষয়ে পুলিশ কে আরো বেশী সতর্ক থাকার আহবান জানান। শনিবার সকাল ১০ টায় সুনামগঞ্জ শহীদ জগত জোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সুনামগঞ্জ জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী পরবর্তী আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বিপিএম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন , সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক পংকজ দে , মুক্তি যোদ্ধা আব্দুল মজিদ , সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্ম কর্তা মোহাম্মদ সাহিদুর রহমান, ওসি তদন্ত এজাজ আহমদ।

অনুষ্ঠান উপস্থাপন ক‌রেন সাংবাদিক দেওয়ান গিয়াস চৌধুরী । এর আগে সুনামগঞ্জ সদর মডেল থানা থেকে একটি র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।  অনুষ্ঠানের শেষে তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল ও বিশ্বমভর পুর থানার এস আই আব্দুর রহমান কে অবদান রাখার জন্য সন্মাননা স্মারক প্রদান করেন অতিথি’গণ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park