1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
উলিপুরে জাল টাকা কারবারি সংঘবদ্ধ চক্রের ৩ জন আটক - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

উলিপুরে জাল টাকা কারবারি সংঘবদ্ধ চক্রের ৩ জন আটক

আসলাম উদ্দিন আহম্মেদ
  • প্রকাশ বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

 219 বার পঠিত

কুড়িগ্রামের উলিপুরে জাল টাকা দিয়ে মালামাল ক্রয় করা তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।  গ্রেফতারকৃতরা হলেন, খুলনা জেলার দৌলতপুর থানার মুন্সিপাড়া বউবাজার কুলিবাগান এলাকার মজিবর রহমানের পুত্র ইয়ামিন হাওলাদার (২৬), পটুয়াখালী জেলার দুমকি থানার লেবুখালি এলাকার আব্দুর রবের পুত্র আলম পেদা (২৫) ও ঢাকা জেলার সাভার নামাবাজার ফুলতলা এলাকার জাহাঙ্গীর আলমের পুত্র সিফাতুর রহমান সোহান (২০)।

 ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, ২০ সেপ্টেম্বর বুধবার আনুমানিক বিকেল চারটার দিকে ৫-৬ জনের একটি গ্রুপ ক্রেতা সেজে দত্ত মার্কেটের বিভিন্ন দোকানে পণ্য দরদাম করতে থাকে। প্রথমে তারা রাজলক্ষ্মী বস্ত্রালয়ে একটি পাঞ্জাবি দরদাম করে ৫’শ টাকায় ঠিক করে, পরে ১ হাজার টাকার জাল নোট দিয়ে পাঞ্জাবিসহ প্রতারকরা ৫’শ টাকা ফেরত নেয়। এরপর  পার্শ্ববর্তী মিলি ফ্যাশন শো-রুমে একটি ওড়না দরদাম করে ৭’শ টাকায় ঠিক করে সেখানেও ১ হাজার টাকার জাল নোট দিয়ে ওড়না সহ অবশিষ্ট ৩’শ টাকা ফেরত নেয়। একইভাবে প্রতারকরা মার্কেটের এক্সপোর্ট ওয়াল শো-রুমে কাপড়ের দরদাম ঠিক করে ২ হাজার টাকার দুইটি জাল নোট দিয়ে পণ্যসহ অবশিষ্ট টাকা ফেরত নিয়ে চম্পট দেন।

প্রতারক চক্র মার্কেট ত্যাগ করার কিছুক্ষণ পর মিলি ফ্যাশন শো-রুম এর সেলসম্যান বুঝতে পারেন তাকে এক হাজার টাকার জাল নোট দিয়ে কাপড় নিয়ে গেছে প্রতারক চক্র। তিনি তাৎক্ষণিক বিষয়টি  অন্যান্য দোকানিদের জানালে, তাদেরও ১ হাজার  টাকার জাল নোট দিয়েছে বলে নিশ্চিত হন। এরপর ৩ জন দোকানী মিলে সিসিটিভি’র ফুটেজ দেখে নিশ্চিত হন প্রতারকরা বাস স্ট্যান্ডের দিকে গেছে। এরপরই প্রতারকদের ধরতে উলিপুর নাইট কোচ স্ট্যান্ডের দিকে যান তিন ব্যবসায়ী। সেখানে গিয়ে ৪ জনের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় ব্যাগ সহ চারজনকে আটক করেন। এর মধ্যে একজন কৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে ৩ প্রতারককে দত্ত মার্কেটে নিয়ে আসলে উৎসুক জনতা ভিড় করতে থাকে। এ অবস্থায় দোকানীরা পুলিশকে খবর দিলে উলিপুর থানা পুলিশের এস আই আব্দুল বাতেন তাদেরকে আটক প্রতারকদের থানায় নিয়ে যায়।

  জাতীয় উলিপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তামবিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের কাছ থেকে তিনটি ১হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park