1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ইসরাইল আগ্রাসনের বিরুদ্ধে ছেংগারচর বাজারে মুসল্লিদের বিক্ষোভ ও মানববন্ধন - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

ইসরাইল আগ্রাসনের বিরুদ্ধে ছেংগারচর বাজারে মুসল্লিদের বিক্ষোভ ও মানববন্ধন

শহিদুল ইসলাম খোকন
  • প্রকাশ শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

 109 বার পঠিত

ফিলিস্তিনে ইসরায়ালি আগ্রাসনের বিরুদ্ধে এবং ফিলিস্তিনের মুসলিমদের মুক্তিকামী জনগণের অধিকার আন্দোলনের পক্ষে একাত্মতা প্রকাশ করে এবং মসজিদুল আকসার পবিত্রতা রক্ষার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। গগ ২০ অক্টোবর শুক্রবার বাদ জুময়া মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারে জোরখলী গ্রামের সকল মসজিদের মুসল্লী এ সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।
প্রথমে বিক্ষোভ মিছিলটি জোড়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ হতে শুরু হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মতলব উত্তর থানা হয়ে পূনরায় মতলব উত্তর মডেল মসজিদের সামনে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জোড়খালী গ্রামের সকল মসজিদের সম্মানিত ইমামগন।
এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ছানাউল্লাহ প্রধান, ছেংগারচর পৌর সভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ সবুজ মিয়া, শ্রমিকলীগ নেতা আমিন মিয়াজী, সমাজসেবক মোঃ লিটন সরকার, বাবু মিয়াজী, রবিউল মিয়াজী, মোঃ জসিম বেপারী, পৌর ছাত্রলীগ নেতা আল আমিন, রিফাত বাবু, ইয়াছিন মিয়াজী, আমির হোসেন, আরাফাত মিয়াজী, মোঃ ইমরানসহ শতাধিক মুসুল্লিা এতে অংশ গ্রহণ করেন। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ফিলিস্তিনের মুক্তির পক্ষে ও ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে স্লোগানে স্লোগানে তাদের ক্ষোভ প্রকাশ করেন মুসল্লিরা।
মানববন্ধনে বিভিন্ন বক্তারা বলেন, দখলদার ইসরায়ল আমাদের প্রথম কেবলা দখল করার পাঁয়তারা করছে। ফলে মুসলিম হিসেবে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আমরা মুসলিম হয়েও তাদের সাহায্য করতে পারছি না। এ কর্মসূচি থেকে আমরা ফিলিস্তিনিদের সহানুভূতি জানাচ্ছি। আমরা মুসলিমরা একটি দেহের মতো। তাই যখনই বিশ্বের কোথাও মুসলিমরা আঘাত প্রাপ্ত হন, তখনই আমাদের দেহেও আঘাত লাগে। ফিলিস্তিনের পক্ষে দাঁড়ানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।’
প্রসঙ্গত গত ৯ অক্টোবর শনিবার মুক্তিকামী ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন হামাস কর্তৃক মুসলিমদের প্রথম কাবা আল আকসা রক্ষায় “তুফান আল আকসা” মিশনের অংশ হিসেবে ইসরায়েল রকেট হামলা করে। এরই জের ধরে গাজায় ব্যাপক হত্যা ও বর্বরতা চালায় ইসরায়েলী সৈন্যরা। এতে বেসামরিক লোকজন, নারী শিশুসহ শতাধিক নিহত ও সহস্রাধিক মানুষ হতাহতের ঘটনা ঘটে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park