1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ইবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত    - দৈনিক দেশেরকথা
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মূল্যস্ফীতি যাতে নিয়ন্ত্রণে থাকে সে চেষ্টা করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জে বিদ্যুৎস্পর্শে বৃদ্ধের মৃত্যু আজ থেকে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে ৬৫ দিনের  নিষেধাজ্ঞা। নলডাঙ্গায় পারিবারিক কলহের জেরে গৃহবধুর আত্মহত্যা! কিশোরগঞ্জে ছোট্ট ভাইয়ের লাঠির আঘাতে বড়ভাই নিহত খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  দূর্যোগ মোকাবেলায় ১কোটি সেচ্ছাসেবী প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবেন প্রতিমন্ত্রী মহিব খাগড়াছড়ি’র ঐতিহ্যবাহী বলী খেলা দেখতে কানায় কানায় পূর্ণ খাগড়াছড়ি স্টেডিয়াম সৌদি আরবে বাংলাদেশী প্রথম হজ যাত্রীর মৃত্যু আমতলী পৌরসভার দু’টি বাস স্টান্ড উদ্বোধন 

ইবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত   

মোহাম্মদ হাছান
  • প্রকাশ শুক্রবার, ১০ মে, ২০২৪

 32 বার পঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একযোগে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের (সম্মান) শ্রেনীতে ১ম বর্ষের (বাণিজ্য) সি ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ মে) বেলা ১১টা হতে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ২টি একাডেমিক ভবনে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এবার ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৪১৪ জন গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি শিক্ষার্থীর আসন বিন্যাস করা হয় এবং উপস্থিত ছিল ১ হাজার ৩০৭ জন অর্থাৎ উপস্থিতির হার ছিল ৯২.৪৩ শতাংশ । এ ছাড়া গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ে সি ইউনিটে মোট ৪০ হাজার ১১৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন ৩ হাজার ৬২৯টি আসনের বিপরীতে। 

 ভর্তি পরীক্ষা শুরুর পর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষাকক্ষ পরিদর্শন করেন। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. এ.এইচ. এম. আক্তারুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায় , ভর্তি পরীক্ষার জন্য ক্যাম্পাস ও আশেপাশের এলাকার নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়। কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‍্যাব, গোয়েন্দা সংস্থা ও আনসার সদস্যদের মোতায়েন করা হয় এবং অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমান আদালত। তাছাড়াও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার-স্কাউট গ্রুপের সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন।

তাছাড়াও, গত ২৭ এপ্রিল ও ৩ মে বিজ্ঞান ও মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল এবং আগামীকাল শনিবার (১১ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্র ‘ডি’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে। এ বছর ‘ডি’ ইউনিটভুক্ত ধর্মতত্ত্ব অনুষদের তিনটি ও কলা অনুষদের আরবী ভাষা ও সাহিত্য বিভাগে ৩২০টি আসনের বিপরীতে আবেদন করেছে ১ হাজার ৮৯০জন ভর্তিচ্ছু।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park