1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
আশা'র সদস্যদের মাশরুম চাষ ও উৎপাদন উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

আশা’র সদস্যদের মাশরুম চাষ ও উৎপাদন উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ছোটন বিশ্বাস
  • প্রকাশ মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

 139 বার পঠিত

খাগড়াছড়িতে আশা’র সদস্যদের মাশরুম চাষ ও উৎপাদন উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৭ অক্টোবর) খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সম্মেলন কক্ষে ‘আশা’ এনজিওর তরুণ উদ্যোগী সদস্যদের নিয়ে কিভাবে কোন পদ্ধতিতে মাশরুম চাষ ও উৎপাদন করা সম্ভব সে বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এ সময় খাগড়াছড়ি ও রাঙ্গামাটির ডিস্ট্রিক্ট ম্যানেজার মোঃ কবির হুসেন এর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা আশা কেন্দ্রীয় কার্যালয়ের প্রোগ্রাম ও পরামর্শক (কৃষি) ডিরেক্টর মোঃ হামিদুর ইসলাম। 

প্রধান অতিথি বলেন, মাশরুম হলো পুষ্টিকর, সুস্বাদু ও ঔষধি গুণ সম্পন্ন একটি খাদ্য। এতে ভিটামিন, প্রোটিন এবং মিনারেলের পরিমাণ বেশি আছে। বিশেষজ্ঞদের মতে, মাসরুম খেলে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে। তাই শরীর স্বাস্থ্য ভালো রাখতে মাসরুম খেতে আহ্বান জানান। 

খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর কৃষি কর্মকর্তা খায়রুল বাসারের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, আশা কেন্দ্রীয় কার্যালয় ঢাকা’র ডেপুটি ডিরেক্টর কৃষিবিদ মোঃ খুরশীদ আলম, মাশরুম উন্নয়ন ইন্সটিটিউট সাভার ঢাকা’র অতিরিক্ত পরিচালক কৃষিবিদ ড. নিরদ চন্দ্র সরকার, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ বাছিরুল আলম, খাগড়াছড়ি  জেলা ‘আশা এনজিওর’ সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার মোঃ ইবনুল আনোয়ার সহ কর্মশালায় অংশ নেওয়া প্রশিক্ষণার্থী।  

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park