1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
কিশোরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচীর ৩০ কেজি চালের বস্তা পরিবর্তন করার অভিযোগ - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে গ্রাম উন্নয়ন কমিটির দক্ষতা বৃদ্ধি বিষয়ক ২দিনের প্রশিক্ষণ  একুশে ফেব্রুয়ারিতে ৯ নং ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত টুর্নামেন্টের ৮ম আসর অনুষ্ঠিত খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাষা আন্দোলনের শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা খাগড়াছড়িতে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নাগরিক সংবর্ধনা হারিয়ে যেতে বসেছে আবহমান বাংলার চিরচেনা রক্তলাল শিমুল গাছ পাবনায় ডিবির অভিযানে ২৫০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ২ গলাচিপায় অমর একুশে বইমেলা-২৪ শুভ উদ্বোধন ও আলোচনা সভা। জার্মানির মিউনিখ সম্মেলন শেষে দেশে ফিরেছেন শেখ হাসিনা

কিশোরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচীর ৩০ কেজি চালের বস্তা পরিবর্তন করার অভিযোগ

দেশেরকথা
  • প্রকাশ সোমবার, ১১ এপ্রিল, ২০২২

 76 বার পঠিত

[et_pb_section][et_pb_row][et_pb_column type=”4_4″][et_pb_text]

আনোয়ার হোসেন, কিশোরগঞ্জ,প্রতিনিধি>
 নীলফামারীর কিশোরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা দরে ৩০ কেজি চাল বিতরণে সরকারী সিলমোহরকৃত বস্তা পরিবর্তন করে নেওয়ার অভিযোগ উঠেছে ডিলার আব্দুল মজিদের বিরুদ্ধে। 
সরকারীভাবে বরাদ্দকৃত ৩০ কেজি করে প্যাকেটজাত বস্তা খুলে বিতরণের কোন নিয়ম না থাকলেও ওই ডিলার অনিয়মের আশ্রয় নিয়ে প্রত্যেকের বরাদ্দকৃত বস্তা বিক্রির লক্ষে আত্মসাৎ করেছেন এমন অভিযোগ সুবিধাভোগীদের।
সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, মাগুড়া ইউনিয়নের উত্তর সিঙ্গেরগাড়ী পারের হাট পয়েন্টের ডিলার আব্দুল মজিদ (ছোট) নির্দিষ্ট স্থানে চাল বিতরণ না করে পয়েন্ট হতে দেড় কিলোমিটার দূরে তার নিজ বাড়ীতে তদারকী কর্মকর্তার অনুপস্থিতে, কেয়ারটেকারের মাধ্যমে প্রত্যেক সুবিধাভোগীদের প্যাকেটজাত চালের বস্তা খুলে তাদের স্ব-স্ব বস্তায় চাল বিতরণ করছেন।
 চাল নিতে আসা কার্ডধারী , ওসপেয়ারী, লাইজু বেগম, মমেলা খাতুন জানান, ডিলার প্রতিবারই আমাদের ৪’শ ৫০ জনের মত সুবিধাভোগীদের ৩০ কেজি ওজনের বস্তা পরিবর্তন করে সাথে নিয়ে আসা বস্তায় চাল বিতরণ করেন। 
এসময় বস্তা চাল ওলট-পালট করার সময় মেঝেতে পরে গিয়ে আমরা ওজনেও চাল কম পাচ্ছি।
এ বিষয়ে ডিলার আব্দুল মজিদের সাথে মুঠোফোনে, সরকারীভাবে সীলমোহরকৃত বস্তা পরিবর্তনের নিয়ম আছে কি’না জানতে চাইলে তিনি বলেন, চাল পরিবহন, বিতরণে শ্রমিক মজুরি দিতে হয়। এগুলো টাকা আমি কোথায় পাবো। তাই বস্তা খুলে নেয়া হচ্ছে। আপনারা চলে আসেন বিকেলে দেখা হবে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তৌহিদুর রহমান জানান, সরকারী ৩০ কেজির বস্তা পরিবর্তন বা বিক্রির কোন নিয়ম নেই। যদি কোন ডিলার তা করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

[/et_pb_text][/et_pb_column][/et_pb_row][/et_pb_section]

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park