শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রায়পুরে পৌর মেয়রের উদ্বেগে সড়ক সংস্করণ  কলকতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সেমিনারে প্রধান অতিথি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র লিটন ভগবান শ্রী কৃষ্ণের ৫২৫০তম জন্মাষ্টমী উদযাপন  রাজাপুরে মসজিদ কমিটির সহ-সভাপতি কর্তৃক কার্যনির্বাহী সদস্য রাজাপুরে জন্মাষ্টমী উৎসব উদযাপন বঙ্গবন্ধুকে হত্যাকরে দেশকে চল্লিশ বছর পিছিয়ে দিয়েছে-আমু কিশোরগঞ্জে হারিয়ে যাচ্ছে ঐতিহ্যর পেশা গরুর গাড়ি ও লাঙ্গল তৈরির কাঠমিস্ত্রি নিজেদের ঐক্যই হোক শোক দিবসের শপথ- এমপি হারুন ঝালকাঠিতে নারীর লাশ নিয়ে স্বজনদের বিক্ষাভ ঢাকায় গার্ডার চাপায়  নিহতদের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম

অভিনয় শিল্পে জবি শিক্ষার্থী মারুফ আলোচনায় 

রিদুয়ান ইসলাম
  • প্রকাশ বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ২৯৬ বার-পাঠিত
জবি প্রতিনিধি>সম্প্রতি ইউটিউবে প্রকাশিত ”সারপ্রাইজ” নাটকে অভিনয় করে আলোচনায় চলে আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী আব্দুল্লাহ আল মারুফ৷ নাটকে প্রধান চরিত্রের অভিনয় করে আলোচনায় আসছেন তিনি৷ নাট্যকার ও ডিরেক্টর পৃথ্বীর রচনা ও পরিচালনায় ‘সারপ্রাইজ’ নাটকটিতে আরো অভিনয় করেছেন সিয়াম নাছির, অর্পা খান এবং শিখা মৌ।
আলোচিত মারুফ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থী। সে ইতোমধ্যেই বেশ কিছু নাটক, ওয়েব সিরিজ সহ বিজ্ঞাপনে অভিনয় করেছেন। এদের মধ্যে আশফাক নিপুন পরিচালিত ‘মহানগর’ ইমরাউল রাফাতের ”ডাকাতের বংশ”, ”পাপ্পু ওয়েডস পিংকি” ও “রিলেশনশিপ ম্যানেজার” মোহাম্মদ মিফতা আনানের ”ঢাকাইয়া ওয়েডিং” ও “নাইট শো”, সজিব খান পরিচালিত “লুকোচুরি” এবং আশফাক বিপুলের পরিচালনায় “হিমালায় মেনস ফেইস ওয়াশ” বিজ্ঞাপনটি উল্লেখযোগ্য। এছাড়াও বেশ কয়েকটি নাটক ও বিজ্ঞাপনের শুটিং শেষ হয়ে রিলিজের অপেক্ষায় আছে।
সারপ্রাইজ নাটকটি সম্পর্কে জানতে চাইলে আব্দুল্লাহ আল মারুফ বলেন, “এই নাটকটির মধ্য দিয়েই আমার মূল চরিত্রে অভিনয়ের সূচনা হলেও সবার সহযোগিতায় ভালো কাজ করতে পেরেছি৷ নাটকটির মাধ্যমে অনেক অভিজ্ঞতার সঞ্চার হয়েছে। শিখতে পেরেছি নতুন কিছু। এই নাটকের শেষ দৃশ্যে হঠাৎ পরিচালক আমাকে বলে যদি বুড়িগঙ্গা নদীতে ঝাঁপ দিতে পারো তবে নাটকের শেষটা আরো রোমাঞ্চকর হবে। আমিও সাহস নিয়ে বলে ফেললাম ঠিক আছে আমি ঝাপ দিব। এই কথা শুনে শুটিং ইউনিটের সবাই যেমন অবাক হয়েছিল তেমনি ভয় ও পাচ্ছিল। আমি সবাইকে অবাক করে দিয়ে বুড়িগঙ্গায় ঝাপ দিয়ে শুটিং শেষ করি। এতে নাটকটির শেষটা আরো সুন্দর হয়েছে”।
অভিনয় শিল্প নিয়ে জানতে চাইলে মারুফ বলেন, “আমি হিরো হতে চাই না একজন ভালো অভিনেতা হতে চাই, একজন ভালো মানের অভিনেতা হতে চাই। মানুষকে কিছু কিছু ভালো কাজ উপহার দিয়ে যেতে চাই। আমি চিরকাল বেঁচে থাকবো না, কিন্তু আমার কাজগুলো রয়ে যাবে। আর এই কাজগুলো দিয়েই আমি চিরকাল অমর হয়ে থাকতে চাই সবার হৃদয়ে। আমার কাজ লাখ লাখ মানুষের দেখার প্রয়োজন নেই আমার কাজ যদি দশজন দেখে  আর আটজনই ভালো বলে এর মধ্যেই আমার কাজের সার্থকতা আর প্রশান্তি”।
উল্লেখ্য যে, ২৮ নভেম্বর ”সারপ্রাইজ” নাটকটি রিলিজ হওয়ার পর ইউটিউবে পাবলিশ করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD