1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
অভিনয় শিল্পে জবি শিক্ষার্থী মারুফ আলোচনায়  - দৈনিক দেশেরকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বেইলি রোডসহ সব আবাসিক স্থাপনায় রেস্টুরেন্ট বন্ধ চেয়ে রিট মহিপুর মৎস্য আড়ৎ পট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে,ফায়ার ফাইটারের মাথায় আঘাত গাইবান্ধার কাবিলের বাজার মদিনাতুল উলুম হাফিজিয়া ক্বওমী মাদ্রাসা ও এতিমখানার ওয়াজ মাহফিল অনুষ্ঠিত। বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল আর নেই মেলায় ৬০ কোটি টাকার বই বিক্রি ডিসি সম্মেলন শুরু কাল কাল থেকে প্রতি লিটার সয়াবিন তেল ১৬৩ টাকায় বিক্রি হবে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলা, চলবে নিউইয়র্ক আদালতে সশস্ত্র  বাহিনী শান্তিরক্ষা মিশনে অবদান রেখে সুনাম বয়ে আনছে: প্রধানমন্ত্রী গাছে যুবকের ঝুলন্ত লাশ, হত্যা না আত্মহত্যা

অভিনয় শিল্পে জবি শিক্ষার্থী মারুফ আলোচনায় 

রিদুয়ান ইসলাম
  • প্রকাশ বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

 141 বার পঠিত

জবি প্রতিনিধি>সম্প্রতি ইউটিউবে প্রকাশিত ”সারপ্রাইজ” নাটকে অভিনয় করে আলোচনায় চলে আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী আব্দুল্লাহ আল মারুফ৷ নাটকে প্রধান চরিত্রের অভিনয় করে আলোচনায় আসছেন তিনি৷ নাট্যকার ও ডিরেক্টর পৃথ্বীর রচনা ও পরিচালনায় ‘সারপ্রাইজ’ নাটকটিতে আরো অভিনয় করেছেন সিয়াম নাছির, অর্পা খান এবং শিখা মৌ।
আলোচিত মারুফ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থী। সে ইতোমধ্যেই বেশ কিছু নাটক, ওয়েব সিরিজ সহ বিজ্ঞাপনে অভিনয় করেছেন। এদের মধ্যে আশফাক নিপুন পরিচালিত ‘মহানগর’ ইমরাউল রাফাতের ”ডাকাতের বংশ”, ”পাপ্পু ওয়েডস পিংকি” ও “রিলেশনশিপ ম্যানেজার” মোহাম্মদ মিফতা আনানের ”ঢাকাইয়া ওয়েডিং” ও “নাইট শো”, সজিব খান পরিচালিত “লুকোচুরি” এবং আশফাক বিপুলের পরিচালনায় “হিমালায় মেনস ফেইস ওয়াশ” বিজ্ঞাপনটি উল্লেখযোগ্য। এছাড়াও বেশ কয়েকটি নাটক ও বিজ্ঞাপনের শুটিং শেষ হয়ে রিলিজের অপেক্ষায় আছে।
সারপ্রাইজ নাটকটি সম্পর্কে জানতে চাইলে আব্দুল্লাহ আল মারুফ বলেন, “এই নাটকটির মধ্য দিয়েই আমার মূল চরিত্রে অভিনয়ের সূচনা হলেও সবার সহযোগিতায় ভালো কাজ করতে পেরেছি৷ নাটকটির মাধ্যমে অনেক অভিজ্ঞতার সঞ্চার হয়েছে। শিখতে পেরেছি নতুন কিছু। এই নাটকের শেষ দৃশ্যে হঠাৎ পরিচালক আমাকে বলে যদি বুড়িগঙ্গা নদীতে ঝাঁপ দিতে পারো তবে নাটকের শেষটা আরো রোমাঞ্চকর হবে। আমিও সাহস নিয়ে বলে ফেললাম ঠিক আছে আমি ঝাপ দিব। এই কথা শুনে শুটিং ইউনিটের সবাই যেমন অবাক হয়েছিল তেমনি ভয় ও পাচ্ছিল। আমি সবাইকে অবাক করে দিয়ে বুড়িগঙ্গায় ঝাপ দিয়ে শুটিং শেষ করি। এতে নাটকটির শেষটা আরো সুন্দর হয়েছে”।
অভিনয় শিল্প নিয়ে জানতে চাইলে মারুফ বলেন, “আমি হিরো হতে চাই না একজন ভালো অভিনেতা হতে চাই, একজন ভালো মানের অভিনেতা হতে চাই। মানুষকে কিছু কিছু ভালো কাজ উপহার দিয়ে যেতে চাই। আমি চিরকাল বেঁচে থাকবো না, কিন্তু আমার কাজগুলো রয়ে যাবে। আর এই কাজগুলো দিয়েই আমি চিরকাল অমর হয়ে থাকতে চাই সবার হৃদয়ে। আমার কাজ লাখ লাখ মানুষের দেখার প্রয়োজন নেই আমার কাজ যদি দশজন দেখে  আর আটজনই ভালো বলে এর মধ্যেই আমার কাজের সার্থকতা আর প্রশান্তি”।
উল্লেখ্য যে, ২৮ নভেম্বর ”সারপ্রাইজ” নাটকটি রিলিজ হওয়ার পর ইউটিউবে পাবলিশ করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park