1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
  3. alaminjhalakati@gmail.com : Al-Amin Khan : Al-Amin Khan
অক্টোবর ৩, ২০২৪ - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে সড়ক অবরোধ ও বিক্ষোভ শাহবাগে সভা-সমাবেশ করা যাবে না,করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আপিল পুনরুজ্জীবিত করার আবেদন গ্রহণ ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে খালেদা জিয়াকে বাড়ি থেকে বের করে দিয়েছেন, আল্লাহ শেখ হাসিনাকে দেশ থেকে বিতাড়িত করেছেন-জিলানী  রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বেরোবিতে বিক্ষোভ বেরোবিতে পুলিশ ক্যাম্পের কার্যক্রম পুনরায় শুরু খাগড়াছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ আমার কাছে শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ নেই: রাষ্ট্রপতি
 51 বার পঠিত টাইম ম্যাগাজিনে নাম এসেছে এরকম অনেক বাংলাদেশি আছেন। তবে এবারের নামটা একরকম চমক বললে ভুল হবে না। ২০২৪ সালের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় এবার নাম ওঠে এসেছে বৈষম্যবিরোধী বিস্তারিত..
 63 বার পঠিত নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ফারুক হোসেন (পাকলু মাঝি ৩৬) নামের এক জেলের মৃত্যু হয়েছে।  হাতিয়ায় বজ্রপাতে দুইজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এর মধ্যে বিস্তারিত..
 67 বার পঠিত সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তল সমুদ্র সৈকত, পটুয়াখালীর মহিপুর আলিপুর মৎস্য বন্দর শিব বাড়িয়া নদীতে আশ্রয় নিয়েছে শত শত  ট্রলার।এবছর মৌসুমীবায়ুর প্রভাব বেড়ে যাওয়ায় বড় ক্ষতির মধ্যে রয়েছে বিস্তারিত..
 30 বার পঠিত ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার তারাবুনিয়া গ্রামের সেলিম তালুকদারের ছেলে হৃদয় ওরফে বাহাদুর তালুকদারের উপর তার আপন ছোট ভাই রাজু তালুকদারের স্ত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। এছাড়াও যৌতুক ও মারধরের অভিযোগে শ্বাশুরী ঝালকাঠি আদালতে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ভুক্তভোগীর মা বাদী হয়ে গত ২৯ সেপ্টেম্বর  সেলিম তালুকদার ও তার পুত্র হৃদয় ওরফে বাহাদুর (২৮), মোঃ সাগর তালুকদার (২২), মোসাঃ শারমিন সুলতানা (২৫)কে আসামী করেন। বাহাদুর কম্পিউটার ল্যাব অপারেটর পদে গালুয়া কৈবর্তখালী (জি.কে.) মাধ্যমিক বিদ্যালয় কর্মরত আছেন।  মামলা সূত্রে জানাগেছে, ২০২৩ সনের ২৮ ডিসেম্বর ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার তারাবুনিয়া গ্রামের সেলিম তালুকদারের ছেলে সুমন ওরফে রাজু তালুকদারের সাথে বিবাহ হয় ভুক্তভোগীর। বিবাহের কিছুদিন পর রাজু মালায়েশিয়া চলে যায়। রাজু বিদেশ যাবার পর বাহাদুর ভুক্তভোগীর উপর কু-নজর দেয় এবং বিভিন্ন ভাবে কু-প্রস্তাব দিয়ে উত্যক্ত করে। ভুক্তভোগী রুমে একা থাকার কারণে গভীর রাতে বিভিন্ন ভাবে বাহাদুর তার মনের কু-বাসনা চরিতার্থ করার পায়তারা করে। একদিন রাতে বাসার ছাদে এসে ভুক্তভোগীকে বাহাদুর পিছন থেকে জড়িয়ে ধরে। মুখ চেপে ধরে ছাদে ফেলে ধর্ষণ চেষ্টা করে। বিষয়টি ভুক্তভোগী তার মা এবং স্বামীকে জানান। অন্যদিকে রাজু বিদেশে যাবার পর থেকেই ৩ লক্ষ টাকা যৌতুকের জন্য ভুক্তভোগীর উপর চাপ দিতে থাকে শ্বশুর সেলিম তালুকদার।  এই ঘটনার পর ভুক্তভোগী তার বাবার বাড়িতে গিয়ে স্থানীয় লোকজন নিয়ে বিষয়টি মীমাংসা করে সেলিম তালুকদার তার বাড়িতে ভুক্তভোগীকে নিয়ে আসেন। এর কিছুদিন পর রাতে ভুক্তভোগীর রুমের দরজা ভেঙ্গে রুমে ঢুকে বাহাদুর, সেলিম, সাগর, শারমিন। দরজা ভাঙ্গার শব্দ পেয়ে ভুক্তভোগী ফোন করে বিষয়টি তার স্বামী এবং মাকে জানান। রুমের ভিতর ঢুকেই তারা ভুক্তভোগীকে হত্যার উদ্দেশ্যে মারধর শুরু করে। ভুক্তভোগীর স্বামী রাজু বিষয়টি তারাবুনিয়া পুলিশ তদন্ত কেন্দ্রে জানালে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ভুক্তভোগীকে উদ্ধার করেন।  এ বিষয়ে অভিযুক্ত বাহাদুর জানান, সেদিন রাতে আব্বা রাজুর স্ত্রীর রুমের দরজা খুলতে বলছে সে দরজা খুলেনি, ভিতর থেকে দরজা বন্ধ করে রেখেছে। তখন দরজা ভাঙ্গা হয়েছে। তারপরে পুলিশ আসছে এবং ওর মা বাবা এসে ওকে নিয়ে গেছে। বিস্তারিত..
 68 বার পঠিত ঝালকাঠির পেয়ারার সুখ্যাতি বহুদিন আগের। এবার যোগ হলো আমড়ার নাম। জেলার ২ শতাধিক গ্রামে আমড়া গাছ লাগিয়ে অর্থনৈতিকভাবে সচ্ছল হওয়ার স্বপ্ন দেখছেন ঝালকাঠির চাষিরা। দেশের চাহিদা পূরণের পাশাপাশি বিস্তারিত..
 66 বার পঠিত কুড়িগ্রাম রেল ষ্টেশনে ট্রেন থামিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। তারা লালমনিরহাটের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মোঃ আব্দুস সালাম ও সহকারী পরিবহন কর্মকর্তা মোঃ ফারুকুল ইসলাম বিস্তারিত..
 49 বার পঠিত সন্ধ্যার মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের বিস্তারিত..
 56 বার পঠিত কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের ১২৬ নাম্বার রুমে মধ্যরাতে বিছানার পাশে একটি সাপ দেখতে পাওয়া যায় । এ নিয়ে রাত থেকে আতঙ্ক বিরাজ করছে উক্ত রুমের আবাসিক বিস্তারিত..

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park