1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
হাতিয়ায় ২২ জেলে জীবিত উদ্ধার - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করার আহ্বান উপদেষ্টা নাহিদের ছাত্র আন্দোলনে নিহতদেরকে নিয়ে সারাদেশে মামলা ব্যবসা শুরু হয়েছে: সমন্বয়ক সারজিস আলম কিশোরগঞ্জে আগাম আমন ধান কাটার ধুম সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব ফ্যাসিবাদের সঙ্গে জড়িত কবি, সাহিত্যিক ও সাংবাদিকদের বিচারের আওতায় আনা হবে: তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম পটুয়াখালী শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ মার্কিন ডলারের মান এক বছরের মধ্যে সর্বনিম্ন আমতলীতে যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত কারাম উৎসবে মেতেছে ওরাঁও সম্প্রদায় সংখ্যালঘুরা আমাদের আমানত: মির্জা ফখরুল

হাতিয়ায় ২২ জেলে জীবিত উদ্ধার

সাব্বির ইবনে ছিদ্দিক
  • প্রকাশ রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

 36 বার পঠিত

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় ঝড়ো হাওয়া ডুবে যাওয়া মাছ ধরার ট্রলার ডুব্রি ঘটনায় আজ ২২ জেলের জীবিত উদ্ধারের খবর পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন জাহাজমারা আমতলী ঘাটের বোট মালিক লুৎফুল্লাহিল নিশান।

সোমবার (১৫ সেপ্টেম্বর) আমতলীর কামরুল মাঝির ডুবে যাওয়া বোটের ১০ জন মাঝিমাল্লাকে চট্টগ্রামের বাঁশখালি উদ্ধার করে স্থানীয় পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারদের মধ্যে  রয়েছে মো.রাশেদ মাঝি,মো.কামরুল কোম্পানী,  মো.আজমির,মো.শরীকদার শরীফ, নাহিদ, বেলাল, বাবুর্চি শরীফ, ইরাক, নাঈম মেস্ত্রী ও মামুন। এরা প্রত্যেকে জাহাজমারা ইউনিয়নের নতুন সুখচর গ্রামের বাসিন্দা।

এছাড়া আমতলী ঘাটের এনাম চৌধুরী জানান, হাতিয়া উপজেলা দমার চরে ভেসে আসা ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করেছেন স্থানীয় লোকজন। উদ্ধার হওয়া জেলেরা আমতলী ঘাটের ডুবে যাওয়া রহিম মাঝির বোটের। তবে ৩ জেলে এখনো নিখোঁজ রয়েছে বলে জানানো হয়।  উদ্ধার হওয়া জেলেকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে বলে তিনি জানান।  

নিঝুমদ্বীপের মেহেরাজ মাঝির ডুবে যাওয়া ট্রলারের সবাই উদ্ধার হলেও রহিম নামের এক জেলে এখনো নিখোঁজ রয়েছেন বলে জানান স্থানীয় সাহেদ মেম্বার।

উল্লেখ্য শুক্রবার সারাদিন ঝড়ো হাওয়ায়

হাতিয়ার মেঘনা নদী ও বঙ্গোপসাগরে সাম্প্রতিক ঝড়ের কারণে বেশ কয়েকটি মাছ ধরার ট্রলার ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। এতে অনেক মাঝি-মাল্লা নিখোঁজ ছিলেন। কোস্টগার্ড ও স্থানীয়দের প্রচেষ্টায় প্রায় ৩০ জন মাঝি ও জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এখনো কিছু নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে অভিযান চলছে। উত্তাল সাগরের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে, তবে স্থানীয় ট্রলারগুলো উদ্ধার কার্যক্রমে সহায়তা করছে। 

 হাতিয়ার আমতলী ঘাট, নিঝুমদ্বীপ, বুড়িরদোনা ঘাট, দানার দোল ঘাট ও বাংলা বাজার ঘাটের দূরবর্তী মেঘনার কয়েকটি স্থানে ট্রলার ডুবির ঘটনা ঘটে।

এই বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার ভূমি মিল্টন চাকমা জানান, আমতলী ঘাটের ৩ জন ও নিঝুমদ্বীপে ১ জন জেলে এখনো নিখোঁজ রয়েছে। এছাড়াও নিঝুমদ্বীপে ডুবে যাওয়া ট্রলারগুলোর মধ্যে ৩ টি উদ্ধার হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park