1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ইবিতে খেলোয়াড়দের আন্দোলন, প্রধান ফটকে তালা! - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নবীনগরে হারিয়ে যাচ্ছে অর্ধ শতাধিক বৃটিশ বিরোধী বিপ্লবীদের স্মৃতি চিহ্ন  রাঙ্গুনিয়ায় ভাণ্ডারী গানের ভান্ডার সন্ধান  বড়লেখায় মহান শ্রমিক দিবসে শ্রমজীবীদের মাঝে নিসচা’র পানি ও স্যালাইন বিতরণ বিশ্বজুড়ে শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় পালন করা হয় মে দিবস কটিয়াদীতে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত,পৃথক পৃথক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত। ১লা মে জাতীয় শ্রম দিবস উপলক্ষে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে আখের রসের শরবত বিতরণ খাগড়াছড়িতে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত খাগড়াছড়িতে অগ্নিকান্ডে প্রায় ৩০টি দোকান ভষ্মিভুত মহান মে দিবস আজ কুড়িগ্রামে ঘরে মিলল শিশুর দ্বিখণ্ডিত মরদেহ

ইবিতে খেলোয়াড়দের আন্দোলন, প্রধান ফটকে তালা!

মোঃ সাব্বির খান
  • প্রকাশ বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

 74 বার পঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাঁচ দফা দাবিতে আন্দোলন করেছে খেলোয়াড়রা। বুধবার (২৫ জানুয়ারি) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে এ আন্দোলন করেছে তারা। এসময় প্রায় ২০ থেকে ২৫ জন  খেলোয়াড়ের উপস্থিতিতে ফটক অবরোধ ও আন্দোলন করেন। এতে আটকে যায় কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকূপার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া সকল বাস। 

এসময় খোলোয়াড়রা আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার সকল ইভেন্টে অংশগ্রহণ, নিয়মিত প্রতিবছর খেলার সূচি তৈরি, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ খেলাগুলো সচল ও খেলাধুলা বাবদ জমাকৃত অর্থ বিশ্ববিদ্যালয়ের ফান্ড থেকে আলাদা করে শারীরিক শিক্ষা বিভাগে জমা করতে হবে।

জানা যায়, এসব দাবি নিয়ে সকালে জিমনেশিয়াম তালাবদ্ধ করেন খেলোয়াড়রা। তারপর কর্তৃপক্ষ আলোচনা করতে চাইলে শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেলের সাথে বসেন খেলোয়াড়রা। নানা রকম অজুহাতে খেলোয়াড়দের দাবি এড়িয়ে যায় শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক। পরে দুপুর দুইটায় তারা ক্যাম্পাসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করেন।

আন্দোলনকারীরা বলেন, প্রতিবছর খেলাধুলা বাবদ ভর্তির সময় ১৬০ টাকা করে দেওয়া হয়। অথচ ৩ বছর বিশ্ববিদ্যালয়ের অভ্যান্তরে আন্তঃবিভাগ টুর্নামেন্টের আয়োজন করা হয় না। টাকাগুলো কোথায় যাচ্ছে? আমরা এর হিসাব চাই। প্রশাসন দাবিগুলো মেনে না নিলে আমরা আন্দোলন চালিয়ে যাব।

প্রায় আধা ঘণ্টা আন্দোলনের পর প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়। প্রশাসনের সাথে আলোচনার আশ্বাস দিলে তারা আন্দোলন স্থগিত করে। এসময় শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল বলেন, আমরা আন্তঃবিভাগ ক্রিকেট খেলার জন্য সভাপতিদের কাছে নোটিশ পাঠিয়েছি। অন্য দাবিগুলোর বিষয়ে প্রশাসনের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টা শনিবার সমাধান হবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park