1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
আন্তর্জাতিক উপকূল পরিচ্ছন্নতা দিবস পালিত - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন গণ-অভ্যুত্থানকে মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ বলে আখ্যা দিলেন বেরোবি শিক্ষক  কলাপাড়ায় নানা ধর্মীয় আচারের মধ্যে দিয় শুরু হয়েছে প্রবারণা উৎসব জুলাই-আগস্ট গণহত্যা বিচার কার্যক্রম শুরু আজ মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে গুলি করে যুবক হত্যা বছরের শেষ চন্দ্রগ্রহণ কাল বাতিল হচ্ছে শেখ হাসিনা পরিবারের জন্ম ও মৃত্যু সহ ৮ দিবস এইচ এসসি পরীক্ষায় সাংবাদিক কন্যা ইসরাত জাহান পুস্প এ প্লাস কিশোরগঞ্জে এপির গুনগতমান ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা 

আন্তর্জাতিক উপকূল পরিচ্ছন্নতা দিবস পালিত

জাহিদুল ইসলাম জাহিদ
  • প্রকাশ শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

 43 বার পঠিত

পটুয়াখালীর কুয়াকাটায় আন্তর্জাতিক উপকূল পরিচ্ছন্নতা দিবস উপলক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা জাগোনারীর উদ্যোগে সেইভ দ্য চিলড্রেনের সহযোগিতায় সৈকতে পরিচ্ছন্নতা অভিযান, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে সৈকতের পূর্বাংশের প্রায় দেড় কিলোমিটার জায়গা পরিচ্ছন্ন করে সংস্থার স্বেচ্ছাসেবীরা। এর আগে বেলা সাড়ে ৯ টায় আন্তর্জাতিক পরিচ্ছন্নতা দিবস উপলক্ষ্যে কুয়াকাটা প্রেসক্লাবে এক আলোচনা সভার আয়োজন করা হয়। পরে একটি র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মো. আনসার আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌরসভার প্যানেল মেয়র মো. আশ্রাব আলী শিকদার, মহিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. ইব্রাহিম, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হোসাইন আমীর।

আলোচনা সভায় অতিথিরা বলেন, ‘কুয়াকাটা একটি আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র। এটাকে রক্ষণাবেক্ষণ করার দায়িত্ব আমাদের সকলের। তাই এই পরিচ্ছন্নতা দিবসে সবাইকে যার যার অবস্থান থেকে বিচ পরিষ্কার রাখতে হবে এবং নির্দিষ্ট জায়গায় ময়লা আবর্জনা ফেলতে হবে। বিশেষ করে সমুদ্রকে নিরাপদ রাখতে প্লাস্টিকের ব্যবহার কমাতে হবে এবং প্লাস্টিকের বোতলসহ পলিথিন যেখানে সেখানে ফেলা থেকে বিরত থাকতে হবে।

পরিচ্ছন্নতা অভিযানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জাগোনারীর প্রকল্প ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান প্রিন্স, প্রকল্প কর্মকর্তা কিশোর কুমার দাস, কর্ডএইড’র প্রকল্প কর্মকর্তা মো. মনিরুজ্জামান, বিডি ক্লিন’র কুয়াকাটা টীমলিডার মো. আসাদুজ্জামান মিরাজ, কুয়াকাটা তরুণ ক্লাবের সভাপতি মো. ইব্রাহিম ওয়াহিদ ও শুভসংঘ ক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park