1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
কুয়াকাটায় শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালিত - দৈনিক দেশেরকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

কুয়াকাটায় শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালিত

দেশেরকথা
  • প্রকাশ বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

 113 বার পঠিত


কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর ২০২৩) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, অরবিন্দু সরকারের নেতৃত্বে, কুয়াকাটার সবচেয়ে জনপ্রিয় বিদ্যালয়টিতে, সকাল সাড়ে ৯ টায়, শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি,আলোচনা সভার আয়োজন করা হয়। এবং তারি সাথে রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস’ পালনের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয় পালন করে, শিক্ষার্থী সহ-শিক্ষকরা। 

এ সময় শেখ রাসেলের জন্মদিন ও দিবস উপলক্ষে, বিদ্যালয়টির শিক্ষক সহ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা বক্তব্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। আমরা এইদিনটি স্মরণ করে রাখতে, কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় এর পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করে থাকি প্রতিবছর।

শিক্ষকরা বলেন, শেখ রাসেল ‘জয় বাংলা’ বলে ঘর থেকে বেরিয়ে আসেন। বাইরে তখন চলছে বিজয়-উৎসব। শেখ রাসেলের ভুবন ছিল তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাতা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বোন শেখ হাসিনা ও শেখ রেহানা এবং ভাই শেখ কামাল ও শেখ জামালকে ঘিরে। আমরা আজকে তাকে স্মরণ করছি, এবং বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা শিক্ষকরা তাকে সহযোগিতা করছি।

   

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park