1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
কিশোরগঞ্জে আদালতের নির্দেশে নর্থ পল্ট্রি ফার্মের প্রাচীর ভেঙে দিল  প্রশাসন  - দৈনিক দেশেরকথা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম :
ব্যাংকে ১০ লাখ টাকা পর্যন্ত জমার ক্ষেত্রে গ্রাহককে কোনো ধরনের প্রশ্ন না করার নির্দেশ: বাংলাদেশ ব্যাংক আবারও বাড়ল এলপিজি গ্যাসের দাম কিশোরগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলায় প্রধান শিক্ষক জেল হাজতে কিশোরগঞ্জে পারিবারিক পুষ্টির চাহিদা পুরণে পেঁপের চারা বিতরণ লেখাপড়া করতে চায় প্রতিবন্ধী রজনী এবার বাবার পদাংক অনুসরণ করে সিনেমায় নাম লেখালেন ডিপজলকন্যা ওলিজা মনোয়ার দেশেরর ইতিহাসে সর্বোচ্চ সোনার দামের রেকর্ড ইবিতে ছাত্র ইউনিয়নের দিনব্যাপী ‘সাংগঠনিক কর্মশালা’ অনুষ্ঠিত আগামীকাল রবিবার চট্টগ্রামে ৩০টি প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জুন মাসের পর ডিজেল দিয়ে বিদ্যুৎ উৎপাদন বন্ধ

কিশোরগঞ্জে আদালতের নির্দেশে নর্থ পল্ট্রি ফার্মের প্রাচীর ভেঙে দিল  প্রশাসন 

আনোয়ার হোসেন
  • প্রকাশ বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২

 30 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি>নীলফামারীর কিশোরগঞ্জে আদালতের নিদের্শে নর্থ পোল্ট্রি ফার্মের প্রায় ৫শ’ ফিট সীমানা প্রাচীর ভেঙে দিয়েছে প্রশাসন। বুধবার বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান এ উদ্ধার অভিযান পরিচালনা করেন।
জানা য়ায়, উত্তর চাঁদখানা চরকবন্দ গ্রামের নর্থ পোল্ট্রি ফার্মের পুর্ব দিকের সীমানা সংলগ্ন ১ একর ৪০ শতক জমি উদ্ধারের আদেশ দেন আদালত। ওই এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে আতাউর রহমান বাদি হয়ে ২০১৬ সালে নীলফামারী সহকারী জজ আদালতে জমি উদ্ধারের মামলা করেন।
নর্থ পোল্ট্রি ফার্মের এমডিকে বিবাদি করে দায়ের করা মামলায় আদালত বাদি পক্ষকে ডিক্রি দেন। আদালতের দেয়া রায়ের পরিপ্রেক্ষিতে বাদি পক্ষের জমি উদ্ধার করতে স্থানীয় জন প্রতিনিধির উপস্থিতিতে প্রশাসন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।নর্থ পোল্ট্রি ফার্মের এমডি আলহাজ্জ্ব কামরুল ইসলাম মানিক ক্ষোভ প্রকাশ করে জানান, ওই জমির বায়নানামা হিসেবে ট্রাস্ট ব্যাংকের মাধ্যমে আতাউর রহামান তার নামীয় একাউন্টে ২০ লাখ নিয়েছে। যার রশিদ আমার কাছে রয়েছে। পরে জমির দখলসত্ত্ব ছেড়ে দেয়ায় প্রচীর নির্মাণ করি।
জমির খারিজ করা বাবদ ১ লাখ ২০ হাজার টাকা নেয়। পরবর্তীতে কবলা করে দিতে টালবাহানার আশ্রয় নিয়ে গোপনে মামলা করেন। এ যাবত আদালতের কোন নোটিশ পাইনি। হঠাৎ করে ফার্মের প্রাচীর ভেঙে দেয়ায় শত-শত কোটি টাকার মালামাল অরক্ষিত হয়ে পড়ল। প্রতারণা করলে কেমন করে শিল্প প্রতিষ্ঠান গড়ব। নোটিশ পেলেতো সমস্যার সমাধান করতাম।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান জানান,আদালতের নির্দেশে ব্যক্তি মালিকানা জমি উদ্ধার করা হয়েছে। বিবাদি নোটিশ পেয়েছে কি না সেটা আদালতের বিষয়। আমাকে আইন শৃংঙ্খলা রক্ষার জন্য দায়িত্ব দেয়া হয়েছে। আমি শুধু অর্পিত দায়িত্ব পালন করেছি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park