1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
কিশোরগঞ্জে আদালতের নির্দেশে নর্থ পল্ট্রি ফার্মের প্রাচীর ভেঙে দিল  প্রশাসন  - দৈনিক দেশেরকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

কিশোরগঞ্জে আদালতের নির্দেশে নর্থ পল্ট্রি ফার্মের প্রাচীর ভেঙে দিল  প্রশাসন 

আনোয়ার হোসেন
  • প্রকাশ বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২

 129 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি>নীলফামারীর কিশোরগঞ্জে আদালতের নিদের্শে নর্থ পোল্ট্রি ফার্মের প্রায় ৫শ’ ফিট সীমানা প্রাচীর ভেঙে দিয়েছে প্রশাসন। বুধবার বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান এ উদ্ধার অভিযান পরিচালনা করেন।
জানা য়ায়, উত্তর চাঁদখানা চরকবন্দ গ্রামের নর্থ পোল্ট্রি ফার্মের পুর্ব দিকের সীমানা সংলগ্ন ১ একর ৪০ শতক জমি উদ্ধারের আদেশ দেন আদালত। ওই এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে আতাউর রহমান বাদি হয়ে ২০১৬ সালে নীলফামারী সহকারী জজ আদালতে জমি উদ্ধারের মামলা করেন।
নর্থ পোল্ট্রি ফার্মের এমডিকে বিবাদি করে দায়ের করা মামলায় আদালত বাদি পক্ষকে ডিক্রি দেন। আদালতের দেয়া রায়ের পরিপ্রেক্ষিতে বাদি পক্ষের জমি উদ্ধার করতে স্থানীয় জন প্রতিনিধির উপস্থিতিতে প্রশাসন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।নর্থ পোল্ট্রি ফার্মের এমডি আলহাজ্জ্ব কামরুল ইসলাম মানিক ক্ষোভ প্রকাশ করে জানান, ওই জমির বায়নানামা হিসেবে ট্রাস্ট ব্যাংকের মাধ্যমে আতাউর রহামান তার নামীয় একাউন্টে ২০ লাখ নিয়েছে। যার রশিদ আমার কাছে রয়েছে। পরে জমির দখলসত্ত্ব ছেড়ে দেয়ায় প্রচীর নির্মাণ করি।
জমির খারিজ করা বাবদ ১ লাখ ২০ হাজার টাকা নেয়। পরবর্তীতে কবলা করে দিতে টালবাহানার আশ্রয় নিয়ে গোপনে মামলা করেন। এ যাবত আদালতের কোন নোটিশ পাইনি। হঠাৎ করে ফার্মের প্রাচীর ভেঙে দেয়ায় শত-শত কোটি টাকার মালামাল অরক্ষিত হয়ে পড়ল। প্রতারণা করলে কেমন করে শিল্প প্রতিষ্ঠান গড়ব। নোটিশ পেলেতো সমস্যার সমাধান করতাম।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান জানান,আদালতের নির্দেশে ব্যক্তি মালিকানা জমি উদ্ধার করা হয়েছে। বিবাদি নোটিশ পেয়েছে কি না সেটা আদালতের বিষয়। আমাকে আইন শৃংঙ্খলা রক্ষার জন্য দায়িত্ব দেয়া হয়েছে। আমি শুধু অর্পিত দায়িত্ব পালন করেছি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park