1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
বর্ডার গার্ড পুলিশের বিজিপি’র আরও ৬৩ সদস্য বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিয়েছে - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা সাগরে লঘুচাপ, রুপ নিতে পারে ঘূর্ণিঝড়ে প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে:জামায়াত নেতা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের স্কোয়াড থেকে সাকিব বাদ পূর্নিমার জো’য়ের প্রভাবে নদ-নদীর পানি বৃদ্ধি,ভোগান্তিতে নিম্নাঞ্চলের বাসিন্দা ও সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ীরা। নির্বাচন কবে জানালেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভূমিকম্প অনুভূত হয়েছে হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন

বর্ডার গার্ড পুলিশের বিজিপি’র আরও ৬৩ সদস্য বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিয়েছে

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪

 96 বার পঠিত

মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ৬৩ সদস্যের একটি দল দুপুরে বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিয়েছে। সেদেশের চলমান সংঘাতে বিদ্রোহীদের সাথে লড়াইয়ে টিকতে না পেরে প্রান বাঁচাতে স্বশস্ত্র অবস্থায় ঢুকে বিজিবির কাছে আত্মসমর্পণ করেছে। তাদেরকে বিজিবির হেফাজতে নেওয়া হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে মিয়ানমার বিজিপির সদস্যরা টেকনাফের হোয়াইক্যং সীমান্ত পয়েন্ট দিয়ে এদেশে ঢুকে পড়ে তারা।

এসময় সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলির শব্দ শুনা যায়। এ গুলাগুলির মধ্যে বিজিপি’র সদস্যরা পালিয়ে এসেছে। বর্তমানে তারা টেকনাফ ২ বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়নের অধীনে হোয়াইক্যং বিওপি ক্যাম্পে বিজিবির হেফাজতে রয়েছে।

এ নিয়ে সবশেষ ৩২৭ জন বিজিপি সদস্য পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

এদিকে, মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির ঘটনায় সীমান্তের মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। হতাহতের ঘটনার পর থেকেই সীমান্ত এলাকার মানুষ সরে যাচ্ছে নিরাপদ আশ্রয়ের আশায়। যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে বাংলাদেশে আসছেন মিয়ানমার বাহিনীর সদস্যরা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park