1. dailydesherkotha98@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল - দৈনিক দেশেরকথা
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
আমাদের পরিবার দীর্ঘ ৫১ বছর পরে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার চালু সরকারি  সিরাজউদ্দিন মেমোরিয়াল কলেজে  উদযাপিত হলো   ঈদ—ই মিলাদুন্নবী…. বানারীপাড়ার চাখারে ঈদ-ই মিলাদুননবী  উপলক্ষে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ও দাতা সংগ্রহ  কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি’র জন্মদিনে ববি ছাত্রলীগের দোয়া মাহফিল বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি আমতলী উপজেলা শাখার কমিটি গঠিত  সংখ্যালঘু বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগে স্ত্রীর সংবাদ সম্মেলন জুমার দিনের ফজিলত… অভিনেত্রী শ্রীলেখাকে বিয়ের জন্য প্রস্তাব দিচ্ছে অনেকেই শিক্ষার্থীদের হাফ পাস’র ভাড়ার অনুমোদন দিতে রা‌জি নন বাস মা‌লিকরা

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

আকরাম খান ইমন
  • প্রকাশ রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৪৮ বার-পাঠিত

Tags:

 
দ্রব্যমূল্য, গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ই নভেম্বর) দুপুর ১২ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

সমাবেশে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় বিশ্বাস শুভ বলেন,আন্তজার্তিক বাজারে তেলের দাম যখন কম ছিল তখন সরকার ৪৩ হাজার কোটি টাকা মুনাফা করছে।এই মুনাফা দিয়ে সরকার ৪ মাস ভর্তুকি দিতে পারলো না। আবার বিশ্ববাজারে দাম কমলেও দেশীয় বাজারে দাম কমে না।
তিনি আরো বলেন,এক বোতল পানির দাম ১৫ টাকা অথচ একটি মুলাতে ৯০০ গ্রাম পানি থাকে তার দাম ৮ টাকা কেজি।আমাদের কৃষক সমাজ এখন ও অবহেলিত।তেলের দাম বাড়লে কৃষকের শস্য উৎপাদনের খরচ ও বেড়ে যায়।কিন্তু তারা সেই শস্য সঠিক মূল্যে বিক্রয় করতে পারে না।অনতিবিলম্বে তেল, গ্যাস,বাস ভাড়া কমিয়ে সব কিছু সহনীয় মাত্রায় আনতে হবে।

সমাবেশে মাহমুদুল হাসান তমাল বলেন,বর্তমানে দেশে ভোটার অধিকার নাই বলে সরকার নিজের ইচ্ছামত সব কিছুর দাম বাড়াচ্ছে।রাতারাতি ভোট চুরি করে ক্ষমতায় এসে জণগণের কথা ভাবার সময় তাদের নেই। বিশ্ববাজারে কোন কিছুর দাম কমলেও দেশীয় বাজারে কোন কিছুর দাম কমে না।এভাবে চলতে থাকলে সকল শ্রেণি-পেশার মানুষ রাস্তায় নেমে আন্দোলন শুরু করবে। যা সরকারের জন্য মঙ্গলজনক হবে না।

এ সময় বক্তারা নিত্য প্রয়োজীয় পণ্য, তেল ও গ্যাসসহ সকল পণ্যের দাম কমিয়ে আনার দাবি জানিয়েছে।

এ সময় বক্তব্য রাখেন, ইংরেজি বিভাগের আনিকা সরকার সিথী,হিসাববিজ্ঞান বিভাগের জামান কবির,মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের  মাসুম রানা সহ আরো অনেকে।

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Themes customize By Theme Park BD