1. dailydesherkotha98@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
একুশে গ্রন্থ মেলায় আসছে এস এম মাসুদ রানার উপন্যাস 'মেঘ' শেষ খন্ড - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:৫৪ অপরাহ্ন
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
বিরামপুরে ৫ কোটি ৬০ লক্ষ টাকার মাদকদ্রব্য ধ্বংস জবি কলা অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. রইছ উদ্দীন ত্রিশালে ইউপি নির্বাচনে নৌকার ৬, বিদ্রোহী ৪ ও স্বতন্ত্র ১ প্রার্থী বিজয়ী স্থগিত ১ মহান বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি সভা অঅনুষ্টিত।  ঠাকুরগাঁওয়ে ইউপি নির্বাচনী সহিংসতায় নিহত ২, আহত ৬ আমাদের পরিবার দীর্ঘ ৫১ বছর পরে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার চালু সরকারি  সিরাজউদ্দিন মেমোরিয়াল কলেজে  উদযাপিত হলো   ঈদ—ই মিলাদুন্নবী…. বানারীপাড়ার চাখারে ঈদ-ই মিলাদুননবী  উপলক্ষে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ও দাতা সংগ্রহ  কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি’র জন্মদিনে ববি ছাত্রলীগের দোয়া মাহফিল

একুশে গ্রন্থ মেলায় আসছে এস এম মাসুদ রানার উপন্যাস ‘মেঘ’ শেষ খন্ড

ইমরান হাসান বুলবুল
  • প্রকাশ রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ১০৯ বার-পাঠিত

Tags:

ত্রিশাল প্রতিনিধি>বর্তমান বাংলা সাহিত্যে চল্লিশের নিচের বয়সী লেখক-সাহিত্যিকদের মধ্যে যারা খুবই প্রশংসার দাবিদার,তাদের অন্যতম সব্যসাচী লেখক এস এম মাসুদ রানা। এটি তার প্রকাশিত ৩৫ তম বই।

বাজারে এস এম মাসুদ রানার বইয়ের কাটতিও বেশ। ২০২০ ও ২০২১ সালের অমর একুশে গ্রন্থ মেলায় নোলক প্রকাশনী থেকে তাঁর প্রকাশিত ‘মেঘ’ উপন্যাস প্রথম ও শেষ খন্ড বেশ জনপ্রিয়তার মুখ দেখতে সক্ষম হয়েছে। আমাদের মহান মুক্তিযুদ্ধকে কেন্দ্র করে তিনি লিখেছেন সতাশ্রয়ী এ কিশোর উপন্যাস। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০২২ অমর একুশে গ্রন্থ মেলায় নোলক প্রকাশনী থেকেই প্রকাশ হতে যাচ্ছে ‘মেঘ’ শেষ খন্ড।

সব্যসাচী লেখক এস. এম মাসুদ রানা ইতোমধ্যে সাহিত্যাঙ্গনে নিজের অবস্থান সুদৃঢ় করে নিয়েছেন। তার লেখা শিশুতোষ গল্পগ্রন্থ ‘ভূতের জন্মদিন, ভূত রাজার দেশে, ভূতের ডিম, তাহমিদের গোয়েন্দা অভিযান’ উল্লেখ্য যোগ্য। তার কাব্য গ্রন্থের মধ্যে ‘লাল সবুজের বঙ্গবন্ধু, খুঁজে বেড়ায় তাঁরে ব্যাপক সাড়া ফেলেছিল। তার উপন্যাস ‘ভেজা চোখ, সুখ সারথি, নষ্ট মেয়ের গল্প, হেমন্তের শেষ বিকেলে হারিয়ে গেলে তুমি এবং ঐতিহাসিক ৭ই মার্চ তাকে সাহিত্যাঙ্গনে বিশেষভাবে সমাদৃত করেছে ।

লেখক এস এম মাসুদ রানা জানান, আমার লেখা ইতোপূর্বে পাঠকরা সাদরে গ্রহণ করেছেন বলেই আমি কবি ও লেখক হিসেবে পরিচয় দিতে পারি। সে অর্থে পাঠকরাই আমার শক্তি ও প্রেরণা,তাদের রুচিকেই সর্বদা প্রাধান্য দিই। আশা করি মেঘ শেষ খন্ডও আমার পাঠক-শুভাকাঙ্খীদের হৃদয়ে দাগ কাটতে সক্ষম হবে।

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Themes customize By Theme Park BD