1. dailydesherkotha98@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
কিশোরগঞ্জে শুভ দীপাবলি ও শ্যামা পূজা পালন - দৈনিক দেশেরকথা
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:২৪ পূর্বাহ্ন
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
আমাদের পরিবার দীর্ঘ ৫১ বছর পরে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার চালু সরকারি  সিরাজউদ্দিন মেমোরিয়াল কলেজে  উদযাপিত হলো   ঈদ—ই মিলাদুন্নবী…. বানারীপাড়ার চাখারে ঈদ-ই মিলাদুননবী  উপলক্ষে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ও দাতা সংগ্রহ  কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি’র জন্মদিনে ববি ছাত্রলীগের দোয়া মাহফিল বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি আমতলী উপজেলা শাখার কমিটি গঠিত  সংখ্যালঘু বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগে স্ত্রীর সংবাদ সম্মেলন জুমার দিনের ফজিলত… অভিনেত্রী শ্রীলেখাকে বিয়ের জন্য প্রস্তাব দিচ্ছে অনেকেই শিক্ষার্থীদের হাফ পাস’র ভাড়ার অনুমোদন দিতে রা‌জি নন বাস মা‌লিকরা

কিশোরগঞ্জে শুভ দীপাবলি ও শ্যামা পূজা পালন

আনোয়ার হোসেন
  • প্রকাশ রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ২২ বার-পাঠিত

Tags:


কিশোরগঞ্জ প্রতিনিধি>  নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায়  দুর্গোৎসবের পর সনাতন ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব দীপাবলি ও শ্যামাপূজা  পালন করা হয়।

গত বৃহস্পতিবার (৪ নভেম্বর)উৎসবমুখর পরিবেশে সন্ধ্যা থেকে নানা আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে এ দীপাবলি ও শ্যামা পূজা পালন করেন সনাতন ভক্তবৃন্দ। তবে দেশে সম্প্রতি ঘটে যাওয়া দুর্গা প্রতিমা ভাঙচুর, লুটপাট, হামলা, অগ্নিসংযোগের প্রতিবাদে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সংহতি প্রকাশ করেন সনাতন ধর্মালম্বীরা।

সনাতন ধর্মালম্বীদের মতে,অন্যায়-অত্যাচার দূর করতেই মা কালীর মর্ত্যে আগমন। দুষ্টের দমন শিষ্টের পালন এর বার্তা দিতে আসেন দেবী।গত বৃহস্পতিবার ১৯ কার্তিক দিনগত রাতে  অমাবস্যা তিথিতে শ্যামা পূজা ও কালী পূজা অনুষ্ঠিত হয়।

দীপাবলীর সন্ধ্যায় মন্দির প্রাঙ্গন,বাড়ি,ব্যবসা প্রতিষ্ঠান সেজে ওঠে সারি সারি প্রদীপ আর স্নিগ্ধ মমের আলোয় অশুভ শক্তিকে পরাজিত করে শুভশক্তির বিজয়ের প্রতীক। দীপাবলি সনাতন ধর্মালম্বীদের কাছে তাই শ্যামা দেবী শান্তি,সংহতি ও সম্প্রীতি প্রতিষ্ঠার ক্ষেত্রে সংগ্রামের প্রতীক।

এ ব্যাপারে  উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ফনিভূষণ মজুমদার ও  শ্রীশ্রী করুণাময়ী  উপজেলা কেন্দ্রীয় কালী মন্দিরের প্রতিষ্ঠাতা  সিএস তপন জানান, দূর্গা পূজায় প্রতিমা ভাঙচুর, হামলা, অগ্নিসংযোগ, লুটপাটের প্রতিবাদে শ্যামা পূজায় মণ্ডপগুলোতে বর্ণিল  আলোকসজ্জার ব্যবস্থা করা হয়নি।

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Themes customize By Theme Park BD