October 20, 2021, 7:44 pm
শিরোনামঃ
সিরিয়ায় রাস্তার পাশে পুঁতে রাখা দুটি বোমা বিস্ফোরণ:১৩ সেনার মৃত্যু বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন বরগুনায় ফেসবুকে পোষ্ট কমেন্ট করা নিয়ে দফায় দফায় সংঘর্ষ,আহত-৩ ৬ মাস ধরে বিকল আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পানির লাইন হায়দার গন্জ্ঞ বাজারের বেহাল দশা,উন্নয়নের ছোঁয়া নেই এক যুগ আত্রাইয়ে  হেলথ ক্যাম্পের শুভ উদ্বোধন  খুলনায় যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ- ই মিলাদুন্নবী পালিত কিশোরগঞ্জে গ্রামীণ দৃশ্যপটে হারিয়ে যাচ্ছে মাছ ধরা  উসৎব  চাটখিল ভাড়াটিয়া সেজে দুই বছরের শিশু চুরি পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ”

শহরের সাথে সাথে গ্রামে ও বেড়ে চলেছে কাঁচামালসহ মুদি পন্যের দাম

মোঃ এখলাস শেখ
  • আপডেট হয়েছেঃ বুধবার, অক্টোবর ১৩, ২০২১
  • 0 পড়া হয়েছে
মোড়েলগঞ্জ  প্রতিনিধি>বিপিআইসিসি এর সভাপতি মসিউর রহমান এক অনুষ্ঠানে বলেন, আন্তর্জাতিক বাজারে পোলট্রি ফিডের দাম বেড়েছে। এছাড়া করোনার সময় চাহিদা কমে গিয়েছিল, এখন চাহিদা বেড়েছে।অপরদিকে
কমছেই না তৈলের দাম বাণিজ্য মন্ত্রণালয় দর বেঁধে দিলেও নিয়ন্ত্রণ করতে পারছে না ভোজ্য তৈলের বাজার।
মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে ৫ লিটারের বোতলজাত সয়াবিন তৈল ১০ টাকা বেড়ে ৬৮০ থেকে ৭৩০ টাকা বিক্রি হচ্ছে। আর সুপার পামঅয়েলে লিটারে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১২৮ থেকে ১৩৫ টাকায়। তবে এক লিটারের বোতলজাত ও খুচরা সয়াবিনের দাম অপরিবর্তিত রয়েছে।
বর্তমানে খুচরা বাজারে এক লিটারের বোতলজাত সোয়াবিন ১৪৫ থেকে ১৫৫ টাকা ও খোলা সোয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৩৫ টাকা।বেড়েছে মোটা চালের দামও  প্রতি কেজিতে ২ টাকা বেড়ে বর্তমান বাজারে প্রতি কেজি মোটা চাল বিক্রি হচ্ছে ৪৭ থেকে ৫০ টাকায় । যা গত সপ্তাহে ছিল ৪৫ থেকে ৪৮ টাকা। তবে চিকন ও মাঝারিমানের চালের দাম অপরিবর্তিত ।
বাজারের চিকন চাল নাজিরশাইল/মিনিকেট মানভেদে ৫৮ থেকে ৬৬ টাকা ও মাঝারিমানের চাল পাইজাম/লতা ৫০ থেকে ৫৬ টাকায় বিক্রি হচছে। ধরাছোয়ার বাইরে সবজি বাজার ।সবজির দাম এখন বলতে গেলে স্বল্প আয়ের মানুষের নাগালের বাইরেই রয়েছে । বর্তমানের কাঁচা বাজারগুলোয় বিভিন্ন ধরনের সবজির মধ্যে শিম ৮০ থেকে ১০০ টাকা, ঝিঙে ৪০ থেকে ৫০ টাকা, মুলা ৫০ থেকে ৫৫ টাকা, করলা ৬০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা, পটোল ৪০ থেকে ৫০ টাকা, ঢ্যাঁড়শ ৪০ থেকে ৫০ টাকা, বরবটি ৬০ থেকে ৭০ টাকা, টম্যাটো ১০০ থেকে ১২০ টাকা, গাজর ১০০ থেকে ১৫০ টাকা কেজি দরে বিক্রি হয়।
এছাড়া বাজারে আসা শীতকালীন আগাম সবজি ফুলকপি ও বাঁধাকপি ( আকারে ছোট) ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হতে দেখা যায়। গতকাল বাজারে প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হয় ১৮০ থেকে ২০০ টাকায়।সবজির দাম বৃদ্ধি প্রসঙ্গে বাগেরহাটের মোড়েলগঞ্জ  কাঁচা বাজারের সবজি বিক্রেতা মোঃ কুদ্দুস হোসেন বলেন, দেশের বিভিন্ন স্থানে বন্যা ও বৃষ্টির কারণে অনেক সবজিক্ষেত নষ্ট হওয়ায় দাম বেড়েছে।
তবে শীতকালীন আগাম সবজি পুরোপুরি ওঠা শুরু করলে দাম কমে আসবে বলে মনে করেন তিনি । লাগামহীন ভাবে বেড়ে যাওয়া দ্রব্যমুল্যের লাগাম টেনে ধরবেন কে ? এমনটাই প্রশ্ন উঠেছে জনমুখে। প্রতিটি মানুষ চায় দেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা মিলে অতি দ্রুত কার্যকারি পদক্ষেপ নিবেন এমনটাই প্রত্যাশা করেন তারা।

শেয়ার করুন

আরো সংবাদ...
কপিরাইট দৈনিক দেশেরকথা ২০২০-২০২১,এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By POS Digital
themesba-lates1749691102