October 20, 2021, 7:16 pm
শিরোনামঃ
সিরিয়ায় রাস্তার পাশে পুঁতে রাখা দুটি বোমা বিস্ফোরণ:১৩ সেনার মৃত্যু বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন বরগুনায় ফেসবুকে পোষ্ট কমেন্ট করা নিয়ে দফায় দফায় সংঘর্ষ,আহত-৩ ৬ মাস ধরে বিকল আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পানির লাইন হায়দার গন্জ্ঞ বাজারের বেহাল দশা,উন্নয়নের ছোঁয়া নেই এক যুগ আত্রাইয়ে  হেলথ ক্যাম্পের শুভ উদ্বোধন  খুলনায় যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ- ই মিলাদুন্নবী পালিত কিশোরগঞ্জে গ্রামীণ দৃশ্যপটে হারিয়ে যাচ্ছে মাছ ধরা  উসৎব  চাটখিল ভাড়াটিয়া সেজে দুই বছরের শিশু চুরি পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ”

জবিতে ইদ-এ মিল্লাদুন্নবী (সা.) উপলক্ষ্যে আয়োজন চেয়ে স্মারকলিপি প্রদান

রিদুয়ান ইসলাম
  • আপডেট হয়েছেঃ মঙ্গলবার, অক্টোবর ১২, ২০২১
  • 2 পড়া হয়েছে
জবি প্রতিনিধি>আসছে ১২ই আওয়াল (২০ অক্টোবর) পবিত্র ইদ-এ মিল্লাদুন্নবী (সা.) উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল করার আবেদন জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এজন্য তারা একটি স্মারকলিপিও প্রদান করেছে৷
মঙ্গলবার (১২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা।
স্মারকলিপিতে বলা হয়, আমরা সবাই জানি ১২ই আওয়াল ২০ অক্টোবর পবিত্র ইদ-ই মিলাদুন্নবী (সাঃ)। এদিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ইসলামের প্রচারক হযরত মুহাম্মাদ (সাঃ) এর জন্মদিবস। ইতিমধ্যে এবছর সরকারিভাবে রাষ্ট্রীয়ভাবে ইদ-ই মিলাদুন্নবী দিনটি পালন করার জন্যও উদ্দ্যোগ নেয়া হয়েছে৷ তাই, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দরা চাচ্ছি এদিনটিতে আমাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বাদ যোহর নবী (সাঃ) এর সীরাত (জীবনী) নিয়ে কিছুক্ষণ বিশেষ আলোচনা ও তারপর দোয়া ও তোবারক বিতরনের মাধ্যমে আমাদের ইদ-ই মিলাদুন্নবী (সাঃ) দিনটি উদযাপন করা হোক।
স্মারকলিপিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন কেন্দ্রীয় জামে মসজিদে ইদ-এ মিলাদুন্নবী উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল করার অনুমতি দেয় সেই আবেদনও পেশ করেন।
এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. মোস্তফা কামাল বলেন, আমি সবসময়ই এটার পক্ষে ছিলাম। আমিও চাই এই আয়োজনটা হোক।
বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ বলেন, এমন আয়োজন করা যায় কিনা এই বিষয়টি নিয়ে আমি আলোচনা করে দেখবো। আলোচনা শেষে একটা সিদ্ধান্ত জানানো যাবে।

শেয়ার করুন

আরো সংবাদ...
কপিরাইট দৈনিক দেশেরকথা ২০২০-২০২১,এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By POS Digital
themesba-lates1749691102