1. alaminjhalakati@gmail.com : Al-amin khan : Al-amin khan
  2. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  3. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে রংপুরের কলেজগুলো... - দৈনিক দেশের কথা
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:২৬ অপরাহ্ন

সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে রংপুরের কলেজগুলো…

ফিরোজ মাহমুদ
  • প্রকাশিত শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮১ বার দেখেছেন
রংপুর
সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে রংপুরের কলেজগুলো পুনঃভর্তি ফিসহ অন্যান্য ফি গ্রহণ করছেন।

রংপুর বিভাগীয় ব্যাুরো প্রধান >সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে রংপুরের কলেজগুলো পুনঃভর্তি ফিসহ অন্যান্য ফি গ্রহণ করছেন।এ বিষয়ে সরকারি নিয়ম মোতাবেক মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত গত ১৮.০০১.১৮স্মারক নং৩৭.০২.০০০০.১০৫. /১৩০৯ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বেসরকারি কলেজসমূহ (এমপিওভুক্ত ও এমপিও বিহীন) একাদশ-দ্বাদশ শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি গ্রহণ করবে কিন্তু পুণঃভর্তি, গ্রন্থাগার, বিজ্ঞানাগার, ম্যাগাজিন ও উন্নয়ন বাবদ কোনো ফি গ্রহণ করবে না বা করা হলে তা ফিরত দিবে।

একই ভাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জল রহমান স্বাক্ষরিত মাউশিবোদি/পনি/পরীঃ/এইএসসি/০২১/৩৫৮০ (১০০০) স্মারকের ক্রমিক নম্বর ১৫ এর ডাবল স্টারের ২ নম্বর স্টারে বলা হয়েছে ‘কোন অবস্থাতেই নির্ধারিত ফি এর অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না।

এ সংক্রান্ত কোন তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরন প্যানেল বন্ধ করাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।অথচ সরকারি নীতিমালার তোয়াক্কা না করে রংপুরের কলেজগুলো পুনঃভর্তি ফিসহ অন্যান্য ফি গ্রহণ করছে।ফলে রংপুরের হাজার হাজার  শিক্ষার্থী সহ অভিভাবকরামহা বিপাকে। ইতিমধ্যে রংপুর বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজের এই ধরনের অনিয়মের বিরুদ্ধে  অভিযোগে করে তাজিদুল ইসলাম নামের এক অভিভাবক গত ২৬ আগস্ট রংপুর জেলা শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ দাখিল করেছে।

অভিভাবক ও শিক্ষার্থীরা গ্রহণকৃত বিভিন্ন ফি সহ  পূণঃভর্তি ফি শিক্ষার্থীদের ফেরত দেয়ার বিষয় জরুরী ভাবে ব্যবস্হা গ্রহণের জন্য জেলা শিক্ষা অফিসার জেলা  প্রসাশন কাছে জোর দাবি জানিয়েছে।।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। কপিরাইট @২০২০-২০২১
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES