1. alaminjhalakati@gmail.com : Al-amin khan : Al-amin khan
  2. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  3. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
ঈশ্বরদীতে সততা ও সুনামের সাথে এক বছর পূর্ণ করলেন ইউএনও, পি.এম.ইমরুল কায়েস - দৈনিক দেশের কথা
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৩০ অপরাহ্ন

ঈশ্বরদীতে সততা ও সুনামের সাথে এক বছর পূর্ণ করলেন ইউএনও, পি.এম.ইমরুল কায়েস

মোঃ রাসেল
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৩৪ বার দেখেছেন


ঈশ্বরদী প্রতিনিধিঃ

মহামারি করোনায় নিজের নিরাপত্তার কথা না ভেবে দিন-রাত জনগণের সেবায় নিজেকে ব্যস্ত রেখেছেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পি.এম.ইমরুল কায়েস।
৩৩ তম বিসিএস-এই কর্মকর্তা পি.এম.ইমরুল কায়েস ২০১৪ সালে ৭ আগষ্ট কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসাবে যোগদানের মধ্যে ‍দিয়ে তার কর্মজীবন শুরু করেন। ২০২০ সালের ১৭ আগষ্ট সিনিয়র সহকারী সচিব হিসাবে পদোন্নতি লাভ করেন। ২০২০ সালে ২০ আগষ্ট ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করে অত্যন্ত সততা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। ঈশ্বরদীতে যোগদান করার পর বলতে গেলে অনেকটা করোনা ঝুঁকিকে মাথায় নিয়েই তাঁর ঈশ্বরদীতে পদার্পণ।
করোনা প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা বাস্তবায়নে সর্বশক্তি নিয়ে মাঠে নামেন তিনি। বৈশ্বিক করোনা ভাইরাসে ঈশ্বরদী উপজেলাবাসীর পাশে থেকে লড়াই করে যাচ্ছেন এই করোনা যোদ্ধা পি.এম.ইমরুল কায়েস। কর্মহীন হয়ে পড়া মানুষদের জন্য ত্রাণ নিয়ে ছুটেছেন দিন-রাত। সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষ্যে  দিন রাতের বালাই নেই, ছুটে যাচ্ছেন উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে। করোনা সংক্রমণ প্রতিরোধে ও করোনা মোকাবেলায় তিনি কখনো কঠোর আবার কখনও কৌশলে নিয়েছেন নানা ধরনের কার্যকরী পদক্ষেপ।
জনবান্ধব এই কর্মকর্তা করোনা প্রতিরোধে সম্মুখসারির যোদ্ধা পুলিশ বাহিনী, সেনাবাহিনী, বিজিবি, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারি, সাংবাদিকসহ বিভিন্ন পেশা শ্রেনীর মানুষকে সাথে নিয়ে জনগনকে সার্বিক সহাযোগিতা দিয়ে যাচ্ছেন। ফলশ্রুতিতে অদ্যাবধি করোনা সংক্রমনে অনেকটা নিরাপদ অবস্থানে আছে ঈশ্বরদী। করোনাকালীন সময়ে অসহায়, দুস্থ ও গৃহবন্দীদের জন্য মানবিক আচরন করে চলেছেন। 
একদিকে যেমন সরকারী নির্দেশনা বাস্তবায়নে তিনি কঠোর অন্যদিকে দরিদ্র, অসহায়ের সহায়। তিনি অসহায়, দুস্থদের মাঝে নিজে বাড়ি বাড়ি গিয়ে ৩৩৩ এর মানবিক নগদ অর্থ, খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন।চলমান কঠোর লকডাউন বাস্তবায়নে তিনি উপজেলার হাট-বাজারে স্বাস্থ্য বিধি বাস্তবায়নে নিয়মিত কঠোর অভিযান পরিচালনা করে আসছেন এবং দরিদ্র অসহায় মানুষকে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। 
তিনি করোনাকালীন সময়ে কর্মহীন বিভিন্ন শ্রেণী পেশার যেমন মটর শ্রমিক, তৃতীয় লিংঙ্গ (হিজরা), মুচি, সেলুন শ্রমিক, টেইলার্স শ্রমিক, তাঁতী শ্রমিক, অসচ্ছল ক্রীড়াবিদ, আশ্রয়ন প্রকল্পের দূঃস্থ মানুষ সহ ছিন্নমূল পথচারীদের মানবিক সহায়তা প্রদান করেন। তিনি সকলকে মাস্ক পড়তে উদ্বুদ্ধ করা বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে না যাওয়ার জন্যে সকলকে অনুরোধ করে আসছেন।
উপজেলার সচেতন মহলের প্রত্যাশা এই কর্মযোগী ইউএনও পি.এম.ইমরুল কায়েস এর করোনা মোকাবেলায় চলমান কর্মকাণ্ড এবং তাঁর সময়োপযোগী পদক্ষেপ গ্রহনের মাধ্যমে যে সচেতনা সৃষ্টি হয়েছে তাতে ঈশ্বরদীতে করোনার ভয়াবহতা কাটিয়ে উঠা সম্ভবপর হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। কপিরাইট @২০২০-২০২১
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES