1. alaminjhalakati@gmail.com : Al-amin khan : Al-amin khan
  2. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  3. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি - দৈনিক দেশের কথা
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:২২ অপরাহ্ন

স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি

পিরোজপুর প্রতিনিধি
  • প্রকাশিত শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৩৭ বার দেখেছেন

পিরোজপুরের স্বরূপকাঠীতে অগ্নিকান্ডের ঘটনায় বসতঘরসহ ব্যবহৃত সকল আসবাবপত্র ও মূল্যবাণ অলঙ্কার ভষ্মীভূত হয়েছে। বুধবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে উপজেলার বলদিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চৌকিদারবাড়ী এলাকার দুলাল মিয়ার বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফলে ঘঁনার দিন থেকে খোলা আকাশের নিচে ঠাই হওয়ায় মাথা গোজার আকুতি জানিয়েছে পরিবারটি।


স্থানীয়রা জানায়, কেউ কিছু বুঝে ওঠার আগেই ওইদিন রাতে ঘরের চারদিকে আগুন ছড়িয়ে পড়ে এবং নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও তেমন কিছু করা সম্ভব হয়নি।


অগ্নিকান্ডের ঘটনায় নগদ দুই লক্ষ টাকা, স্বর্ণালঙ্কার, সোফাসেট, ফ্রীজ, টিভি, আলমারি, অন্যান্য মূল্যবাণ আসবাবপত্র, দলিলপত্রসহ ব্যবহৃত সকল জিনিসপত্র ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ১০-১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।


এদিকে বসতঘরে সার্কিট ব্রেকার থাকায়, রান্নাঘরে ওইদিন রান্না না হওয়ায় ও বাড়িতে কোন গ্যাস সিলিন্ডার না থাকায় শত্রুতাবশত কেউ এ অগ্নিসংযোগ ঘটাতে পারে বলে ভুক্তভোগী পরিবার দাবী করছেন।


অগ্নিকান্ডের বিষয়ে বলদিয়া ২নং ওয়ার্ডের ইউপি সদস্য শহিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার দিন দিবাগত রাতে মাইকে ঘোষনা শুনতে পেয়ে ঘটনাস্থলে এসে দেখি দুলালের ঘরটি পুরোপুরি পুড়ে গেছে। সব হারিয়ে এই পরিবারটি এখন নিঃস্ব। আমরা স্থানীয়রাসহ প্রশাসন তাদের পাশে দাড়াবে এটাই কাম্য।


অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ও নিঃস্ব হওয়া দুলাল মিয়া বলেন, সব কিছু পুড়ে ছাই হয়ে যাওয়া আমরা এখন পথে বসেছি। সহায় সম্বল সব পুড়ে যাওয়ায় এই মুহুর্তে ঘর উঠানোর মত কোন সম্বল নেই। খোলা আকাশের নিচে রাত্রিযাপন করতে হচ্ছে, এই মুহুর্তে মাথা গোজার ঠাই পেতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা কামনা করছি।


এ ব্যাপারে নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেন বলেন, ভুক্তভোগী পরিবার ওই ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে দরখাস্ত দিলে সরকারি বিধি অনুযায়ী আমরা ব্যবস্থা নেবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। কপিরাইট @২০২০-২০২১
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES