1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
  3. arifkhanhrd74@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার পিরোজপুরের কাউখালীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে চাচাকে পিটালেন ভাতিজা রাজাপুরে চলছে ঢিলেঢালা লকডাউন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি খুলনা বিভাগে একদিনে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু নিজের গুলির আঘাতে পুলিশ কনস্টেবলের মৃত্যু আমার বঙ্গবন্ধু’ প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পিরোজপুরের চন্দ্রিকা মন্ডল পিরোজপুরের কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোর নিহত অকোজো হয়ে পড়ে আছে রাণীশংকৈল হাসপাতালে জরুরি চিকিৎসা সামগ্রী শ্রীবরদীতে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

সুনামগঞ্জ সীমান্তে তক্ষক চক্রের মূলহোতা ল্যাংড়া বাবুল সহ গ্রেফার চার

কামাল হোসেন, সুনামগঞ্জ
  • প্রকাশিত সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২৬ বার দেখেছেন

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলা সীমান্ত থেকে তক্ষক চক্রের মূলহোতা অস্ত্র ও সীমান্তে চাঁদাবাজিসহ বিভিন্ন মামলার আসামী ল্যাংড়া বাবুল সহ ৪ জনকে গ্রেফার করে তাহিরপুর থানা পুলিশ। গতকাল (১১ জুলাই) রবিবার সন্ধায় তাহিরপুর সীমান্ত এলাকার টেকেরঘাট গ্রামে রফিকুলের বাড়িতে তক্ষক বিক্রির সময় অভিযান চালিয়ে শ্রীপুর উত্তর ইউনিয়নের লাকমা গ্রামের মৃত সফি মেস্তরীর ছেলে তক্ষক চক্রের মূলহোতা বাবুল মিয়া ওরফে ল্যাংড়া বাবুল (৪২), তার সহোদর জামাল উদ্দিন (৩৯), টেকেরঘাট বিসিআইসি কলোনীর মৃত সিদ্দিক মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৪৪) ও পাশর্^বর্তী বিশ^ম্ভরপুর উপজেলার চিনাকান্দি গ্রামের দুলাল মিয়ার ছেলে জয়নাল মিয়া (২৮) কে গ্রেফতার করে থানা পুলি। পরে আজ সোমবার দুপুরে মামলা দিয়ে জেল হাজতে পাঠায়।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, রবিবার সন্ধায় তাহিরপুর সীমান্ত এলাকার টেকেরঘাট গ্রামে রফিকুলের বাড়িতে তক্ষক বিক্রি হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই মো. জয়নাল আবেদীন ঘটনাস্থলে গিয়ে জামাল উদ্দিন ঘটনাস্থলে যান। পরে এখান থেকে রফিকুল ইসলাম, বাবুল মিয়া ও তার সহোদর জামাল মিয়াকে আটক করে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করেন।

রাতভর জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে সন্দেহ করা হয় আটককৃতরা তক্ষক ব্যবসার সাথে জড়িত রয়েছে। এছাড়াও বাবুল ওরফে ল্যাংড়া বাবুল সীমান্ত এলাকায় বিজিবি ও পুলিশের সোর্স পরিচয় দিয়ে সীমান্তে চোরাচালানীদের কাছ থেকে চাঁদা আদায় সহ মাদক ও তক্ষক ব্যবসার সাথে জড়িত থাকাসহ বিভিন্ন লোকজনকে চোরাচালানের মামলায় ফাঁসিয়ে দেয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। শুধু তাই নায়! ল্যাংড়া বাবুলের বিরুদ্ধে অস্ত্র ও চাঁদাবাজি মামলাসহ তাহিরপুর থানা ও সুনামগঞ্জ আদালতে একাধিক মামলাও রয়েছে।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল লতিফ তরফদার ৪জনকে গ্রেফতারের পর আদালতে প্রেরণের সত্যতা নিশ্চিত করে বলেছেন, সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে। আটক ৪জন তক্ষক ব্যাবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ সন্দেহজনক ভাবে প্রমানিত হয়েছে। তবে তক্ষক উদ্ধার করা সম্ভব হয়নি। পুলিশ যাওয়ার পূর্বে এই চক্ররা তক্কক অনত্র সরিয়ে ফেলে দেয়। এছাড়াও এই চক্রের বিরুদ্ধে এলাকায় জনশ্রুতি রয়েছে তারা বিভিন্ন স্থানের সহজ সরল লোকজনকে তক্ষকের ভিডিও দেখিয়ে তক্ষক বিক্রি করে কোটিপতি হওয়ার লোভ দেখিয়ে একাধিকবার প্রতারণার মাধ্যমে অর্থ আতœ্যসাথ করার অভিযোজ ও রয়েছে বাবুল ও তার সহযোগীদের বিরুদ্ধে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES