1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
  3. arifkhanhrd74@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার পিরোজপুরের কাউখালীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে চাচাকে পিটালেন ভাতিজা রাজাপুরে চলছে ঢিলেঢালা লকডাউন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি খুলনা বিভাগে একদিনে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু নিজের গুলির আঘাতে পুলিশ কনস্টেবলের মৃত্যু আমার বঙ্গবন্ধু’ প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পিরোজপুরের চন্দ্রিকা মন্ডল পিরোজপুরের কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোর নিহত অকোজো হয়ে পড়ে আছে রাণীশংকৈল হাসপাতালে জরুরি চিকিৎসা সামগ্রী শ্রীবরদীতে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

জাককাত ছাত্র হত্যার রহস্য উদঘাটন করলো পিবিআই,গ্রেফতার-২

ইমরান হাসান বুলবুল, ত্রিশাল
  • প্রকাশিত সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৩২ বার দেখেছেন

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়(জাককানইবি) এর শিক্ষার্থী তৌহিদুল ইসলাম খান(২৫)এর চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য দীর্ঘ এক বছর পর উদঘাটন করলো পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন(পিবিআই) ময়মনসিংহ জেলা।

হত্যা মামলার প্রধান আসামী রিফাত ও মহসিন গ্রেফতার। দীর্ঘ এক বছর আগে এ খুনের ঘটনাটি ঘটে ময়মনসিংহ শহরের গোহাইলকান্দি তিন কোণা পুকুর পাড় এলাকায় । গত ০৯ জুলাই ২০২১ তারিখ সন্ধ্যায় এই খুনের মামলার ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত সন্দেহে দুইজনকে নিজ নিজ বাসা থেকে গ্রেফতার করে পিবিআই ময়মনসিংহ। গ্রেফতারকৃত আসামীরা হলেন, ১। রিফাত(২৩), পিতা- হারুন অর রশীদ, মাতা- মোছাঃ রেনু বেগম, সাং- জামতলা পোড়াবাড়ী, থানা- কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ এবং ২।

মোঃ মহসিন মিয়া(২৫), পিতা- মৃত আঃ রাজ্জাক, সাং- আউটার স্টোডিয়াম, থানা- কোতোয়ালী, জেলা- ময়মনসিংহ। জানা যায়, ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তৌহিদুল ইসলাম খান (২৫) ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন গোহাইলকান্দি তিনকোণা পুকুর পাড় এলাকায় মেসে ভাড়া থাকাবস্থায় গত বছরের ১ মে রাত আনুমানিক সাড়ে তিনটার সময় অজ্ঞাতনামা আসামিরা তার রুমে ঢুকে বুকে ছুরি মেরে গুরুতর রক্তাক্ত জখম করে এবং বাম হাতের বাহু কাটা রক্তাক্ত জখম করে আহত করে।পরবর্তীতে বাসার মালিক উক্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তৌহিদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় একই দিন ভোররাত আনুমানিক ৫টার সময় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তৌহিদ মারা যায়।

এ ঘটনায় কোতোয়ালী মডেল থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা রুজু হয়।কোতোয়ালী থানা পুলিশ মামলাটি দুই মাস তদন্ত করে তদন্তে প্রাপ্ত এক জন আসামির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তীতে বাদীর নারাজীর প্রেক্ষিতে মামলাটির অধিকতর তদন্তভার পিবিআই, ময়মনসিংহ জেলার উপর ন্যস্ত হয়। ডিআইজি, পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় পিবিআই ময়মনসিংহ ইউনিট ইনচার্জ পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসের সার্বিক সহযোগিতায় মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিঃ) মো. দেলোয়ার হোসাইন মামলাটি তদন্ত করেন।

এ বিষয়ে পিবিআই ময়মনসিংহ জেলার এর এসপি গৌতম কুমার বিশ্বাস বলেন, এটি একটি চাঞ্চল্যকর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তৌহিদ হত্যা মামলা। বিজ্ঞ আদালতের নির্দেশে মামলার অধিকতর তদন্তভার পিবিআই ময়মনসিংহ জেলাকে প্রদান করা হলে পিবিআই, ময়মনসিংহ জেলা হত্যা মামলার আসামিদের গ্রেফতারের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে। তদন্তের এক পর্যায়ে গোয়েন্দা তথ্যর ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় আসামি ১।

রিফাত (২৩) কে কোতোয়ালী থানাধীন জামতলা পোড়াবাড়ী সাকিনস্থ নিজ বাড়ির সামনে হতে এবং আসামি ২। মো. মহসিন মিয়া (২৫) কে কোতোয়ালী থানাধীন আউটার স্টোডিয়াম সংলগ্ন নিজ বাসা হতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত দুই জন আসামিকে গত ১০ জুলাই বিজ্ঞ ০১ নং আমলি আদালতে সোপর্দ করা হলে আসামি রিফাত নিজেকে জড়িয়ে এবং ঘটনার সাথে জড়িত অপর আসামিদের নাম উল্লেখ করে বিজ্ঞ আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES