1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
  3. arifkhanhrd74@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার পিরোজপুরের কাউখালীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে চাচাকে পিটালেন ভাতিজা রাজাপুরে চলছে ঢিলেঢালা লকডাউন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি খুলনা বিভাগে একদিনে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু নিজের গুলির আঘাতে পুলিশ কনস্টেবলের মৃত্যু আমার বঙ্গবন্ধু’ প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পিরোজপুরের চন্দ্রিকা মন্ডল পিরোজপুরের কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোর নিহত অকোজো হয়ে পড়ে আছে রাণীশংকৈল হাসপাতালে জরুরি চিকিৎসা সামগ্রী শ্রীবরদীতে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

কিশোরগঞ্জে নিজস্ব মোবাইল ফোনের টাকা ভুল এন্ট্রিতে অন্যের ফোনে,নয়মাস থেকে ভাতা-বঞ্চিত সুবিধাভোগীরা

আনোয়ার হোসেন-কিশোরগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৫৪ বার দেখেছেন

নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায় সরকারী ভাতাভোগীদের টাকা নিজস্ব হিসাব নম্বরে না গিয়ে অন্যের হিসাব নম্বরে যাওয়ার অভিযোগ উঠেছে। অফিস সুত্রে জানা গেছে,এ উপজেলায় মোট ১৭ হাজার ১৯০ জনের মধ্যে নগদ কোম্পানির ২হাজার ২শ জন সমাজ সেবা অফিসের সংশ্লিস্ট লোকজন এন্ট্রি দেন।

ভুল নম্বরে এন্ট্রি দেওয়ায় করোনা পরিস্থিতির মধ্যে এ অঞ্চলের বিভিন্ন শ্রেণীর ভাতা নির্ভর সহ¯্রাধিক সুবিধাভোগীরা সরকার প্রদত্ত নয় মাসের ভাতার টাকা না পেয়ে চরম মানবেতর জীবন যাপন করছে। তাদের অভিযোগ নিজস্ব নগদ একাউন্টের মোবাইল নম্বর ভুল এন্ট্রি দেওয়ায় ভাতার টাকা তাদের মোবাইলে না এসে চলে গেছে অন্যের মোবাইলে ।

আবার কারও কারও মোবাইলে টাকা ঢোকেই নাই। এ নিয়ে উপজেলা সমাজসেবা কার্যালয়ের সংশ্লিষ্টদের উদাসীনতাকে দায়ী করছেন ভুক্তভোগীরা।জানা গেছে, পূর্বে বইয়ের মাধ্যমে টাকা উত্তোলন করলেও ২০২০-২১ অর্থবছর থেকে এসব সুবিধাভোগীদের বাংলাদেশ ডাক বিভাগের নগদ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা প্রদানের কার্যক্রম শুরু করে সরকার। এ কার্যক্রমের আওতায় ভাতাভোগীরা নিজ নিজ নগদ অ্যাকাউন্ট নিশ্চিত করে সংশ্লিষ্ট অফিসে জমা দেন। কিন্তু রহস্যজনকভাবে তাদের নগদ একাউন্ট নম্বরে টাকা জমা না হয়ে অন্যের একাউন্টে চলে গেছে। এসব নম্বরে কল দিলে ফোন রিসিভ করছে না কেউ। আবার অনেক নম্বর বন্ধ রয়েছে।

এভাবে তিন মাসের স্থলে নয় মাস পরও ভাতা পাচ্ছেন না সুবিধাভোগীরা। গতকাল শনিবার সকালে সরেজমিনে গিয়ে ভাতার টাকা না পাওয়ার বিষয়ে মাগুড়া সিঙ্গেরগাড়ি পাড়ের হাট ০৭ নং ওয়ার্ডের ফুলতি রাণী জানান, আমি অফিসে গিয়ে এই ০১৭৭৪৭০২২৩২ নগদ একাউন্ট নম্বর জমা দেই। কিন্তু আমার টাকা নাকি এই ০১৭৫১৩৮৮৮০৭ নম্বরে চলে গেছে। ফুলতি রাণীর মত একই অভিযোগ করেন ওই ওয়ার্ডের আরও ২৭ জনসহ খামার গাড়াগ্রামের মর্জিনা বেগম,উঃ দুরাকুটি সরকার পাড়া গ্রামের আবু বক্কর ছিদ্দিক।

উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম জানান,উপজেলা সমাজসেবা অফিস ও নগদ মোবাইল ব্যাংকিং এজেন্টের ভুলের কারনে এ ধরনের সমস্যার সৃষ্ঠি হয়েছে।তবে খুব দ্রুতই এ সমস্যা সমাধানের চেষ্ঠা চলছে।এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, যেসব ভাতাভোগীরা টাকা পায় নাই তাদের তালিকা নগদ এজেন্টের নিকট পাঠানো হয়েছে। এসব ভাতাভোগীরা অবশ্যই টাকা পাবে তবে একটু সময় লাগবে।সাথে ছবি আছে

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES