1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
  3. arifkhanhrd74@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার পিরোজপুরের কাউখালীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে চাচাকে পিটালেন ভাতিজা রাজাপুরে চলছে ঢিলেঢালা লকডাউন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি খুলনা বিভাগে একদিনে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু নিজের গুলির আঘাতে পুলিশ কনস্টেবলের মৃত্যু আমার বঙ্গবন্ধু’ প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পিরোজপুরের চন্দ্রিকা মন্ডল পিরোজপুরের কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোর নিহত অকোজো হয়ে পড়ে আছে রাণীশংকৈল হাসপাতালে জরুরি চিকিৎসা সামগ্রী শ্রীবরদীতে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

বরিশাল শেবাচিম হাসপাতালে সাধারণ রোগীদের আসতে নিষেধাজ্ঞা ।

সোহেল সরদার
  • প্রকাশিত শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২৬ বার দেখেছেন

বরিশাল নগরীতে করোনা সংক্রমণ দিন দিন বাড়তে থাকায় প্রতিনিয়ত চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকেরা। ফলে বিভাগের জেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সাধারণ রোগীদের দক্ষিণাঞ্চলের সর্ববৃহত চিকিৎসা সেবা কেন্দ্র বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে (শেবাচিম) আসতে নিষেধাজ্ঞা জারি করেছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার দিবাগত রাতে বিষয়টি নিশ্চিত করে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস বলেন, সারাদেশের সাথে বরিশাল নগরীতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তাই সবদিক বিবেচনা করে সাধারণ রোগী যাদের চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালে সম্ভব তাদের শেবাচিম হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, শেবাচিম হাসপাতালের আন্তঃবিভাগে গড়ে প্রতিদিন দেড় থেকে দুই হাজার রোগী ভর্তি থাকেন। এছাড়া বর্হিবিভাগেও রোগীর সংখ্যা অনেক। এরমধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রোগীর সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে। ফলে চিকিৎসা সেবা দিতে চিকিৎসকেরা হিমশিম খাচ্ছেন। এর সাথে প্রতি রোগীর সাথে কমপক্ষে দুইজন করে স্বজন থাকায় তাদের মাধ্যমেও করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। ফলে ইতোমধ্যে উল্লেখিত সিদ্ধান্তের বিষয়ে বিভাগের সকল জেলা সিভিল সার্জনসহ জেলা ও উপজেলা হাসপাতাল এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES