1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
  3. arifkhanhrd74@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার পিরোজপুরের কাউখালীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে চাচাকে পিটালেন ভাতিজা রাজাপুরে চলছে ঢিলেঢালা লকডাউন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি খুলনা বিভাগে একদিনে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু নিজের গুলির আঘাতে পুলিশ কনস্টেবলের মৃত্যু আমার বঙ্গবন্ধু’ প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পিরোজপুরের চন্দ্রিকা মন্ডল পিরোজপুরের কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোর নিহত অকোজো হয়ে পড়ে আছে রাণীশংকৈল হাসপাতালে জরুরি চিকিৎসা সামগ্রী শ্রীবরদীতে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

জবির ডরমেটরি ভবনে আগুন, নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস

রিদুয়ান ইসলাম, জবি প্রতিনিধি
  • প্রকাশিত মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৮৮ বার দেখেছেন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ডরমিটরিতে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটে নি।

মঙ্গলবার রাত পৌঁনে আটটার দিকে ডরমেটরি ভবনের ২০২ নং কক্ষে আগুন লাগে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের টিচার্স ডরমিটরির ২০২ নাম্বার আগুন লেগেছে। ধারনা করা হচ্ছে, আগুনের সূত্রপাত রান্নাঘরের এডজাস্ট ফ্যান থেকে। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, ২০২ নাম্বার রুমে নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক সফিকুল ইসলাম। ৭:৪৫ এর দিকে ২০১ নাম্বার রুমের ফিন্যান্স বিভাগের আলমগীর স্যার প্রথম আগুন দেখতে পায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর থানায় ফোন দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তালা ভেঙ্গে রুমে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের পেছনে অবস্থিত একমাত্র ডরমিটরি ভবনের ২০২ নম্বর কক্ষে আগুন লাগে। রান্নাঘরের এডজাস্ট করা ফ্যান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

আগুনের সূত্রপাত হওয়ার পর প্রথম দেখতে পান পাশের রুমে থাকা ফিন্যান্স বিভাগের আলমগীর। তিনি বলেন, “ডরমেটরির দুতলায় ২০২ নং কক্ষে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক সফিকুল ইসলাম থাকতেন। লকডাউনের আগে তিনি বাড়ি চলে যান। কিন্তু উনার রান্নাঘরের এডজেস্টার ফ্যান অন ছিলো। ওইটা টানা ঘুরতে থাকায় সেটা গরম হয়ে ব্রাস্টব হয়ে আগুন ধরে গেছে। রুম তালা ছিলো। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর থানায় খবর দিলে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে এনে চলে গেছে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিস এসেছিলেন। পুলিশ এসেছিলো। তারা আগুন নিয়ন্ত্রণে এনেছেন। রান্নাঘরের এডজেস্টার ফ্যান ছাড়া ছিলো। সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। ফ্যান ঘুরতে ঘুরতে তার গরম হয়ে পুড়ে গেছে এবং আগুন লেগে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES