1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
  3. arifkhanhrd74@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার পিরোজপুরের কাউখালীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে চাচাকে পিটালেন ভাতিজা রাজাপুরে চলছে ঢিলেঢালা লকডাউন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি খুলনা বিভাগে একদিনে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু নিজের গুলির আঘাতে পুলিশ কনস্টেবলের মৃত্যু আমার বঙ্গবন্ধু’ প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পিরোজপুরের চন্দ্রিকা মন্ডল পিরোজপুরের কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোর নিহত অকোজো হয়ে পড়ে আছে রাণীশংকৈল হাসপাতালে জরুরি চিকিৎসা সামগ্রী শ্রীবরদীতে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

ফুলবাড়ীয়া ইউনিয়নে করোনা উপসর্গ নিয়ে আপন দুই ভাইয়ের মৃত্যু

মোঃ জলিল গাজীপুর কালিয়াকৈর প্রতিনিধি
  • প্রকাশিত মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৯৪ বার দেখেছেন

গাজীপুরের কালিয়াকৈরে ফুলবাড়ীয়া ইউনিয়নে মাত্র চারদিনের ব্যাবধানে একই পরিবারে করোনার উপসর্গ নিয়ে আপন দুই ভাই সহ ০৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মৃত্যুর পর পরিবার সহ আশেপাশে ঠান্ডা জ্বরের আতঙ্ক থাকলেও মানছেন না কেউ। ওই গ্রামের মানুষ, সবাই ভিড় জমাছেন বিভিন্ন চা স্টলে, এই বিষয়ে উপজেলা প্রশানের দাবি, সরকারের কঠোর লকডাউনের বিধি নিষেধ অমান্য করার জন্য ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হচ্ছে। নিহতরা হলেন কালিয়াকৈর, উপজেলা ফুলবাড়ীয়া ইউনিয়নে জাথালিয়া গ্রামে মৃত্যু মহসিন মিয়ার ছেলে মামুন হোসেন (৫০) এবং একই পরিবারের আপন ছোট ভাই মোঃ শহিদুল ইসলাম শহিদ (৪৫) ও প্রতিবেশী মোঃ তরপ আলীর ছেলে বছির উদ্দীন (৪৫)

এলাকাবাসী নিহতের পরিবার ও উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে। কালিয়াকৈর উপজেলায় ফুলবাড়ীয়া ইউনিয়নে জাথালিয়া গ্রামে করোনা আক্রান্তে উপসর্গ নিয়ে। ওই তিন জন মৃত্যু হয়েছে । শহিদুল ইসলাম শহিদ গত ২৮/০৬/২০২১ ইং, করোনা উপসর্গ নিয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয় হন,তারপরে করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়।
কিন্তু নমুনার রিপোর্ট আসার আগেই তার মৃত্যু হয়।পড়ে রিপোর্টে দেখা গেছে তিনি করোনায় পজেটিব ছিলেন।
এর পর একই পরিবারের তার বড়ভাই করোনা উপসর্গ দেখা দিলে মামুন (৫০) গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে যান।
সেখানে নমুনা সংগ্রহ করে করোনা পরিক্ষা করিয়েছেন। তার রিপোর্টেও করোনা পজিটিভ আসে এবং ওই হাসপাতালে ভর্তি হন। কিন্তু গত শনিবার দিন সন্ধ্যা ০৬ঃ০০ দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। একই দিন করোনার উপসর্গ নিয়ে তার প্রতিবেশী বছির উদ্দীনের মৃত্যু হয়।

মাত্র চার দিনের ব্যবধানে আপন দুই ভাই সহ একই গ্রামের তিনজনের মৃত্যু হয়, এই মৃত্যুতে তাদের পরিবার ও গ্রাম বাসী অনেক টা আতঙ্কে রয়েছেন। এ ছাড়াও ঐ গ্রামের বেশ কিছু লোকের মাঝে ঠান্ডা জ্বর শ্বাসকষ্ঠ সহ বিভিন্ন উপসর্গ দেখা যাওয়ায় আরোও বেশি আতঙ্কিত হচ্ছে স্থানীয়রা। কিন্তু গ্রাম বাসী আতঙ্কে থাকলেও সেখানে বিভিন্ন দোকান পাট খোলা রয়েছে।

ও বাজার রাস্তা ঘাটে রয়েছে জনসমাগমও। তাদের মধ্যে স্বাস্থ্যবিধির বালাই না থাকায় করোনা বাড়ার শস্কা রয়েছে। বলে জানিয়েছেন সচেতন মহলের লোকজন। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আঃ হাকিম মিয়া জানান, করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যুর ঘটনায় এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করেছে। বিষয়টি মন্ত্রী ও ইউ এন ওকে জানানো হয়েছে। সোমবার থেকে ওই গ্রামের সাথে সব ধরনের যোগাযোগ ও চলাচল বন্ধ করে হয়েছে বলে জানা গেছে।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজ ওয়ার আকরাম সাকাপি ইবনে ( সাজ্জাদ) জানান, স্হানীয় ইউনিয়নের চেয়ারম্যান আমাকে জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়ে একই এলাকায় তিনজন মারা গেছেন। তবে স্বাস্থ্যবিধি না মানার বিষয়ে তিনি বলেব, কঠোর লকডাউনে স্বাস্হবিধি মানতে, বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে এর ধারাবাহিকতায় ওই গ্রামেও অভিযান চালানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES