1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
  3. arifkhanhrd74@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্বরূপকাঠীতে অগ্নিকান্ডে বসতঘরসহ সর্বস্ব হারিয়ে মাথা গোজার আকুতি ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার পিরোজপুরের কাউখালীতে জমি জমা বিরোধকে কেন্দ্র করে চাচাকে পিটালেন ভাতিজা রাজাপুরে চলছে ঢিলেঢালা লকডাউন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি খুলনা বিভাগে একদিনে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু নিজের গুলির আঘাতে পুলিশ কনস্টেবলের মৃত্যু আমার বঙ্গবন্ধু’ প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পিরোজপুরের চন্দ্রিকা মন্ডল পিরোজপুরের কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্টে এক কিশোর নিহত অকোজো হয়ে পড়ে আছে রাণীশংকৈল হাসপাতালে জরুরি চিকিৎসা সামগ্রী শ্রীবরদীতে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস

নুরআলম,খুলনা প্রতিনিধি
  • প্রকাশিত শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১৩০ বার দেখেছেন
দেশেরকথা

ভালো খারাপের সংমিশ্রনে আমাদের এই সমাজ। এই সমাজে যেমন খারাপ মানুষ আছে তেমন কিছু উদার মনের মানুষ আছে যাদের মানবিকতার কোনো শেষ নেই। “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এ কথাটি যেমন সত্য, তেমনই সত্য একজন সাংবাদিকের উদার মনের মানবিকতার। বলছি মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌসের কথা।

যিনি সুখে দুঃখে বিপদে আপদে সকলের বন্ধু। খুলনা জেলার তেরখাদা থানার অন্তর্গত ইছামতি গ্রামের কৃতী সন্তান, পদ্মায় স্পীড বোট দুর্ঘটনায় স্বপরিবার হারানো মীমের অভিভাবক ,দি ডেইলি নিউজ টুডে পত্রিকার সহ সম্পাদক, ওয়ালটনের মিডিয়া উপদেষ্টা, দৈনিক বর্তমান দিনের প্রধান সম্পাদক সাংবাদিক এনায়েত ফেরদৌস। তিনি কখনো অন্যায়ের সাথে নিজেকে আপোষ করেন নি। তার উদার মানবিকতা দিয়ে তিনি তেরখাদা উপজেলার প্রতিটি মানুষের মন জয় করেছেন। তিনি উপজেলার প্রতিটি মানুষের উন্নয়নের স্বার্থে প্রতিনিয়ত কাজ করে চলেছেন, কাওকে কষ্ট দিয়ে নয় বরং ভালবাসা দিয়ে কাছে টেনে নিয়েছেন।

একজন মানুষ কতটা উদার মনের হতে পারে সাংবাদিক এনায়েত ফেরদৌস তার উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি কারোর দুঃখের কথা, অসুস্থের কথা, বা অসহায়ত্বের কথা শুনলে নিজের কাজ ফেলে ছুটে যান সেই মানুষটির কাছে। গিয়ে তাদের খোজ খবর নেন ও সাহায্যের হাত বাড়িয়ে দেন।

গত শুক্রবার (১১জুন-২০২১) নিজ গ্রামের বাড়িতে এসে, ৪ দিনের ছুটি শেষে আবার ও ঢাকায় নিজ কর্মস্থল ফিরে যান, মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস। তিনি গত ৪ দিন গ্রামের বাড়িতে থেকে আর্থিক সহযোগিতার মাধ্যমে এলাকার গরীব, দুঃখী, অসহায়, অস্বচ্ছল জনসাধারনের মাঝে খাদ্য, গৃহ নির্মাণ, চিকিৎসা সহায়তা, ৫টি মসজিদ, ২টি মাদ্রাসার উন্নয়ন কাজের অগ্রগতী সহ নগদ অর্থ প্রদান করেন।

এবং ৪টি সাঁকো সহ, ২ টি কাঠের ব্রিজ মেরামতের জন্য নগদ অর্থ প্রদান করেন। গত মঙ্গলবার (১৫ জুন-২০২১) ৪ দিনের ছুটি শেষে নিজ গ্রামের বাড়ি থেকে ঢাকা ফিরে গিয়ে বুধবার (১৬ জুন-২০২১) একজন অসুস্থ বীর মুক্তিযোদ্ধা বাংলা মায়ের সন্তানের পাশে মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছেন সাংবাদিক নেতা, দানবীর, দয়ার সাগর, মানবতার ফেরিওয়ালা।

গত বুধবার (১৬ জুন) ব্রেনষ্টোক জনিত রোগে আক্রান্ত চিকিৎসাধীন তেরখাদা উপজেলায় বসবাসকারী বীর মুক্তিযোদ্ধা মোঃ বাদশা খলিফাকে দেখতে তিনি ছুটে যান ঢাকাস্থ স্কয়ার হাসপাতালে। গিয়ে বাদশা খলিফার চিকিৎসার খোজ খবর নেন, চিকিৎসা সংক্রান্ত আর্থিক সহযোগিতার অভিব্যক্তি প্রকাশ করেন ও পরম করুনাময় আল্লাহর নিকট তার রোগ মুক্তির প্রার্থনা করেন। তিনি সারাজীবন মানুষের পাশে থাকতে চান মানবতার ফেরিওয়ালা ও মানবিক বন্ধু হয়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES