1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
মার্কেট অফিস ও বাসা-বাড়িতে সিসি ক্যামেরা লাগাতে বললেন ঈশ্বরদী থানার ওসি - দৈনিক দেশের কথা
শনিবার, ১৯ জুন ২০২১, ০২:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী প্রচারনার শেষের দিকে রাজাপুরের ইউনিয়ন গুলোতে জমে উঠেছে নির্বাচনী আমেজ,চলছে প্রচার ও উঠান বৈঠক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। পিরোজপুরে সদর উপজেলায় নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ সুনামগঞ্জের যাদুকাটায় নৌকা ডুবে যুবক নিখোঁজ : উদ্ধার ২ খুলনায় ভূমিহীনদের গৃহনির্মাণ কাজ শতভাগ সম্পন্ন, রবিবারে ১,৩৫১ পরিবারের মাঝে হস্তান্তর ঝালকাঠি পৌর নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের একমাএ ভরসা মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল কিশোরগঞ্জে মুজিব পল্লীতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৭০ গৃহহীনপরিবার বিরামপুরে খড় বোঝাই ভ্যানে মিললো ৩৪ বোতল ফেনসিডিল,আটক-২

মার্কেট অফিস ও বাসা-বাড়িতে সিসি ক্যামেরা লাগাতে বললেন ঈশ্বরদী থানার ওসি

প্রতিনিধি ঈশ্বরদী
  • প্রকাশিত শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ১৫০ বার দেখেছেন

সাধারণ প্রবণতায় অপরাধীরা অপরাধ করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। নিজেকে বাঁচাতে সমস্ত তথ্য-প্রমাণ নিশ্চিহ্ন করার চেষ্টা করে। আশ্রয় নেয় নানা ছলচাতুরির। তবে পালিয়ে গিয়েও শেষ রক্ষা হয় না। দুষ্কর্মকারীদের গতি পথের ওপর নজর রাখে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা বলছেন, অজ্ঞাত অপরাধীকে শনাক্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এই ক্যামেরা।

সর্বশেষ চলতি বছরের ২৯ এপ্রিল ঈশ্বরদী উপজেলা সদরের মশুড়িয়া পাড়া এলাকায় মুক্তি খাতুন রিতা (২৭) নামে এক গৃহবধূকে গলাকেটে হত্যা ঘটনায় জড়িতরা ধরা পড়ে সিসি ক্যামেরায়। আবার এর কয়েকদিন আগে ইজিবাইক ও অটোরিক্সা চুরির ঘটনা সিসি ক্যামেরায় অপরাধী শনাক্ত করে গ্রেপ্তার করে ঈশ্বরদী থানা পুলিশ।

বুধবার থানার ফেসবুক একাউন্টে একটি পোষ্ট দিয়ে বাসাবাড়ি, অফিসে সিসি টিভি ক্যামেরা বসানোর আহ্বান জানিয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ‘সম্প্রতি গুরুত্বপূর্ণ কয়েকটি ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে অপরাধী শনাক্ত করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ সড়কে বা বিভিন্ন জায়গায় সিসিটিভি ক্যামেরা স্থাপন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, দেখুন আমাদের সকলের উচিত প্রথমে আমাদের নিজেদের নিরাপত্তা ও সুরক্ষার কথা বিবেচনা করা। আপনি সারা জীবন কষ্ট করে অর্থ উপার্জন করছেন কিন্তু তা এক মুহুর্তেই অন্যের হাতে চলে যাচ্ছে। কতক ক্ষেত্রে আপনার জীবনও চলে যাচ্ছে। তাহলে সুরক্ষা ও নিরাপত্তা ব্যতীত আপনার জীবন ও সম্পদের কোন মূল্য নেই। এক্ষেত্রে আমরা কিছু টাকা খরচের মাধ্যমে আমাদের জীবন, অর্থ ও সম্ভ্রম এর সুরক্ষার নিশ্চয়তা বিধান করতে পারি। তা হচ্ছে, আপনার বাড়িতে, দোকানে, মার্কেটে এবং রাস্তায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করার মাধ্যমে।

ছিনতাই বিষয়টি তুলে ধরে ওসি বলেন, একটা বিষয় কিছুদিন পরপরই ঈশ্বরদীতে সংঘটিত হতে দেখা যাচ্ছে, যার আসামী সনাক্ত করা যাচ্ছিলনা। ফলে মানুষের মনে ভীতির সৃষ্টি করেছে। তা হচ্ছে ছিনতাই। পাবনা জেলা পুলিশ ও ঈশ্বরদী থানা পুলিশ এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে কাজ শুরু করে। দীর্ঘ তদন্তের পর অবশেষে ছিনতাইকারী দলকে পুলিশ সনাক্ত করতে পেরেছে এবং ছিনতাই এর ঘটনার সাথে জড়িত প্রকৃত আসামীদেরকে পুলিশ সনাক্ত করতে পেরেছে। কিন্তু আসামীরা বিষয়টি বুঝতে পেরে আত্মগোপন করেছে। তবে অতিদ্রুততম সময়ের মধ্যে তাদেরকে আটক করে আপনাদের সামনে হাজির করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES