1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
চাটখিলে স্থানীয় সাংসদের হস্তক্ষেপে দ্রুত সংস্কার ও অবৈধ দখল মুক্ত হতে যাচ্ছে বাজারের একমাত্র দীঘি - দৈনিক দেশের কথা
রবিবার, ২০ জুন ২০২১, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
চাটখিল ক‌মিউ‌নি‌টি ক্লি‌নি‌কে এমপি’র পর্যবেক্ষণ,চিকিৎসকের স্ট্যান্ড রিলিজ খুলনায় কঠোর লকডাউন দিয়ে গনবিজ্ঞপ্তি জারি আত্রাইয়ে দেয়াল চাপা পড়ে এক শিশুর মৃত্যু, আহত হয়েছেন আরও ৩ জন কিশোরগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের রড চুরি- ধ্রুত চোরকে ছেড়ে দিল কর্তৃপক্ষ ঝালকাঠিতে হয়রানীর অভিযোগে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সন্মেলন আধুনিকতার ছোঁয়ায় এখন হারিয়ে গেছে, গ্রাম বাংলার ঐতিহ্য বিয়ের পালকি রাজাপুরে রাতের আধারে মারপিট ও ছিনতাইয়ের ঘটনায় মামলা, হাতুরি সহ দুই আসামী গ্রেফতার খুলনায় মঙ্গলবার থেকে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা তেরখাদায় ঘন বৃষ্টি,চরম ভোগে সাধারণ জনজীবন ২২ ঘন্টা পর যাদুকাটায় নৌকা ডুবে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

চাটখিলে স্থানীয় সাংসদের হস্তক্ষেপে দ্রুত সংস্কার ও অবৈধ দখল মুক্ত হতে যাচ্ছে বাজারের একমাত্র দীঘি

মনির হোসেন,চাটখিল
  • প্রকাশিত শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ২৬ বার দেখেছেন

চাটখিল বাজারের একমাত্র দীঘিটি দীর্ঘ কয়েক বছর ময়লা-আবর্জনায় ভরে আছে। উপজেলা বা পৌরসভা থেকে বিগত কয়েক বছরে বিশাল এ দীঘি টি পরিস্কারের কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

গত কয়েক মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভূঁইয়ার দেওয়া দীঘি নিয়ে ভোগান্তির একটি পোস্টে স্থানীয় সাংসদ এইচ এম ইব্রাহীম (এমপি) কমেন্টে জানান সমস্যাটি তিনি সমাধানের চেষ্টা করবেন।

অবশেষে প্রায় ১৪০ শতকের এই বিশাল দিঘীটি চাটখিল সোনাইমুড়ী আসনের সংসদ সদস্য
এইচ এম ইব্রাহিম এর হস্তক্ষেপে চাটখিল পৌরসভা এবং চাটখিল উপজেলা পরিষদ যৌথ ভাবে সংস্কারের উদ্যোগ গ্রহণ করে।

সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম জানান, দীঘিটির চতুর্পাশ অবৈধ দখলমুক্ত করার জন্য ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি বলেন, দীঘিটির চতুর্পাশে একটি ওয়াকওয়ে নির্মাণ করা হবে এবং দীঘিটি পরিষ্কার করা হবে যাতে বাজারে কোন অগ্নিকাণ্ড সংঘটিত হলে এই দীঘি থেকে পানি উত্তোলন করে আগুন নেভানো যায়।

চাটখিল পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি জানান, আগামী ১৫ দিনের মধ্যে এই দীঘির ময়লা-আবর্জনা গুলি পরিস্কারের কাজ শুরু হতে যাচ্ছে। তিনি বলেন, চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির সহ আলোচনা করে স্থানীয় সাংসদের নির্দেশনা মোতাবেক এই দীঘিটিকে পৌরবাসির জন্য একটি চিত্তবিনোদনের কেন্দ্র হিসেবে পরিণত করবেন।

বাজারের এই দীঘির দক্ষিণ পূর্ব পাড়ে চাটখিলের সবচেয়ে বড় আবাসিক এলাকা ভূঁইয়া কলোনি। এতে প্রায় সাড়ে তিনশ পরিবারের বসবাস দিঘির ময়লা, পলিথিন পোড়া বিষাক্ত ধোঁয়া এবং মারাত্মক দুর্গন্ধের কারণে পরিবেশ বিপর্যয়ে এখানকার অধিবাসীদের জীবন যাত্রা নাভিশ্বাস হয়ে উঠেছিলো

দীঘিটি সংস্কারের দ্রুত উদ্যোগ নেওয়ার খবর পেয়ে স্থানীয় অধিবাসীদের মনে স্বস্তি ফিরে এসেছে।তারা স্থানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যান, মেয়র এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES