1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
খুলনা বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্ত, মৃত্যু ১০ - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

খুলনা বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্ত, মৃত্যু ১০

নুরআলম, খুলনা প্রতিনিধিঃ
  • প্রকাশিত বুধবার, ৯ জুন, ২০২১
  • ২৪ বার দেখেছেন
ভয়ংকর করোনা

খুলনা বিভাগে অস্বাভাবিক হারে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। প্রতিদিনই বাড়ছে এই ভাইরাসে শনাক্ত এবং আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় বুধবার (০৯ জুন-২০২১) সকাল পর্যন্ত খুলনা বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫৫৭ জনের। যা করোনা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত বিভাগে সর্বোচ্চ শনাক্ত।

আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৭ জন। বুধবার (০৯ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় খুলনা জেলার ৩ জন, বাগেরহাটের ৪ জন, কুষ্টিয়ার ২ জন এবং যশোরের ১ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এদিকে করোনা ডেডিকেটেড হাসপাতালে বেড়েছে রোগীর চাপ। এখানে ধারণ ক্ষমতার চেয়ে বেশী রোগী ভর্তি রয়েছে।

করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, বুধবার সকাল পর্যন্ত খুলনা করোনা হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। আর ভর্তি আছে ১৩০ জন রোগী। যার মধ্যে ৬২ জন আছেন রেড জোনে, ২৯ জন ইয়োলো জোনে। এছাড়া আইসিইউতে ১৮ জন এবং এইচডিইউতে ২১ জন আছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৫৭ জন রোগী। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ জন। খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, খুলনা জেলা ও মহানগরীতে নতুন করে ৮০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ৩৩১ জনের নমুনা পরীক্ষায় এ শনাক্ত হয়।

খুলনায় মোট নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ২৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় খুলনা জেলা ও মহানগরীর ৩ জন মৃত্যুবরণ করেছেন। এদিকে খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের (১৯ মার্চ)। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার (০৯ জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৫১২ জন।

করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯০-এ। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ হাজার ৪১৯ জন। বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলা ভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা য়ায়, বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। এ পর্যন্ত খুলনায় শনাক্ত হয়েছে ১০ হাজার ৯৭৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯১ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৪৮৪ জন। এ ছাড়া বাগেরহাটে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯১৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬২ জন। সাতক্ষীরায় শনাক্ত হয়েছে ২ হাজার ১০৯ জন এবং মারা গেছেন ৪৮ জন।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫০০ জন।যশোরে করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৬৯৯ জন, মারা গেছেন ৮৪ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৬০ জন। নড়াইলে শনাক্ত হয়েছে ১ হাজার ৯৫৬ জন, মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন। মাগুরায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ২৯২ জন, মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৫ জন। ঝিনাইদহে শনাক্ত হয়েছে ৩ হাজার ১০ জন, মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮৩ জন।

কুষ্টিয়ায় করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩২১ জন, মৃত্যুবরণ করেছেন ১২২ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৫২ জন। চুয়াডাঙ্গায় শনাক্ত হয়েছে ২ হাজার ১১৭ জন, মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৩ জন। শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে শনাক্ত হয়েছে ১ হাজার ১০১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ৮৭৬ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES