1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
মির্জাগঞ্জে খাল উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন। - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৬:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

মির্জাগঞ্জে খাল উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন।

এস.এম নুরনবী,পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশিত মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ২৮ বার দেখেছেন
daynikdesherkotha

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের বেগমপুর বাঁধঘাট থেকে চতরা বকশী স্লুইসগেট পর্যন্ত খালের ইজারা বাতিল করে জলাবদ্ধতা নিরসন এবং দেশীয় মাছ উৎপাদনের লক্ষ্যে উন্মুক্ত করে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার( ৮ জুন) সকাল ১০ টায় পশ্চিম সুবিদখালী এলাকার দঃ পঃ সুবিদখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় (বড়বাড়ী) সংলগ্ন
খালের পাড়ের সড়কে তিন শতাধিক মানুষের উপস্থিতিতে হাতে “দখল মুক্ত খাল চাই ” প্লেকার্ড নিয়ে দাড়িয়ে থেকে এ মানববন্ধনের বেশ কিছু চিত্র দেখা যায়।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন, মোঃ হানিফ হাং, মোঃ সাহেব আলী হাং, রাজ্জাক মল্লিক, বজলুর রহমান মৃধা ও মোঃ রুহুল আমীন হাং প্রমুখ।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, বেগমপুর ও বকশী খাল বিগত ৫ বছর যাবৎ একটি প্রভাবশালীরা ইজারার নামে এলাকাবাসীদের কোন প্রকার মাছ ধরতে দিচ্ছে না। তারা স্থানীয় শক্তির প্রভাব খাটিয়ে অবৈধভাবে ক্ষমতা দখল করে আসছে এবং নির্বিচারে মৎস্য আহরণ করছে। যার ফলে উক্ত খালের প্রাণ ও বৈচিত্র্য হুমকির মুখে। কোন সাধারন মানুষ মাছ ধরতে নামলে তাদেরকে বিশ্রী ভাষায় গালমন্দ ও বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। আমরা এলাকার সাধারন জনগন তাদের ভয়ে কোন প্রকার মাছ ধরার সুযোগ পাচ্ছি না। এমতাবস্থায় আমরা অসহায় হয়ে মাছ ধরার জন্য ওই খাল উন্মুক্ত করার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর কাছে গত ১৮ই মে একটি লিখিত অভিযোগ করেছি। কিন্তু এখন পর্যন্ত উপজেলা প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি।

অবিলম্বে বেগমপুর ও বকশী খালের ইজারা বাতিল করে সাধারণ জনগণের মাছ ধরার জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবি জানান তারা।

এ বিষয়ে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তাঞ্জিমুল ইসলাম বলেন, একটি অভিযোগ পেয়েছি তার তদন্ত চলমান আছে। ইউএনও স্যারের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌস অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগটি তদন্তের জন্য মৎস্য কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES