1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
আত্রাইয়ে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে ২০৮ টি টিউবওয়েল স্থাপন - দৈনিক দেশের কথা
শনিবার, ১৯ জুন ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী প্রচারনার শেষের দিকে রাজাপুরের ইউনিয়ন গুলোতে জমে উঠেছে নির্বাচনী আমেজ,চলছে প্রচার ও উঠান বৈঠক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। পিরোজপুরে সদর উপজেলায় নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ সুনামগঞ্জের যাদুকাটায় নৌকা ডুবে যুবক নিখোঁজ : উদ্ধার ২ খুলনায় ভূমিহীনদের গৃহনির্মাণ কাজ শতভাগ সম্পন্ন, রবিবারে ১,৩৫১ পরিবারের মাঝে হস্তান্তর ঝালকাঠি পৌর নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের একমাএ ভরসা মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল কিশোরগঞ্জে মুজিব পল্লীতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৭০ গৃহহীনপরিবার বিরামপুরে খড় বোঝাই ভ্যানে মিললো ৩৪ বোতল ফেনসিডিল,আটক-২

আত্রাইয়ে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে ২০৮ টি টিউবওয়েল স্থাপন

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
  • প্রকাশিত বুধবার, ২ জুন, ২০২১
  • ৪৮ বার দেখেছেন
বিশুদ্ধ পানি

নওগাঁর আত্রাইয়ে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে ২০৮ টি টিউবওয়েল স্থাপন করা হয়েছে। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে উপজেলার ৮ ইউনিয়নের বিভিন্ন গ্রামে ও জনগুরুত্বপূর্ণ স্থানে এসব টিউবওয়েল স্থাপন করা হয়েছে।
জানা যায়, চলতি ২০২০-২১ অর্থ বছরে উপজেলার বিভিন্ন গ্রামে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে সরকারি ভাবে ২০৮ টি টিউবওয়েল বরাদ্দ দেয়া হয়।

স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যনদের প্রস্তুতকৃত তালিকা অনুযায়ী জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে এসব টিউবওয়েল স্থাপন করা হয়েছে। অন্যান্য বারের তুলনায় এবারের সরবরাহকৃত টিউবওয়েল অনেক উন্নত এবং গভীর বোরিং সম্পন্ন। তাই এসব টিউবওয়েলে শুস্ক মৌসুমেও পানির সমস্যা হবে না বলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্র জানিয়েছে।

উপজেলার মির্জাপুর গ্রামের আবেদা বেওয়া বলেন, আমি গরিব মানুষ। আমার নিজস্ব কোন টিউবওয়েল নাই। আমার স্বামী মারা যাবার পর থেকে আমি অন্যের বাড়ি থেকে পানি এনে প্রাত্যহিক কাজকর্ম করতাম।

এবারে আমাদের মেম্বার আব্দুল মজিদ মল্লিক আমাকে সরকারি একটি টিউবওয়েল দেওয়াতে আমার দীর্ঘদিনের পানি সমস্যার সমাধান হয়েছে। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী সুমন কুমার সমর বলেন, অন্যান্য বারের তুলনায় এবারে সরবরাহকৃত টিউবওয়েল অনেক উন্নত।

১৫০ থেকে ১৬০ ফুট বোরিং করে টিউবওয়েলগুলো স্থাপন করা হচ্ছে। এতে করে একদিকে আর্সেনিকমুক্ত ও আয়রণ মুক্ত পানি নিশ্চিত করা হচ্ছে। অপরদিকে শুস্ক মৌসুমেও পানির কোন সমস্যা হবে না। টিউবওয়েল স্থাপনের ব্যাপারে জনগুরুত্বপূর্ণ স্থানকে প্রাধান্য দেয়া হয়েছে। বিশেষ করে আত্রাই থানা, মসজিদ, মাদ্রাসা ও বিদ্যালয়সহ বিভিন্ন স্থানে টিউবওয়েল স্থাপন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES