1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
পিরোজপুরে জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক জেলা প্রশাসনের সাথে দ্বিবার্ষিক সভা - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

পিরোজপুরে জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক জেলা প্রশাসনের সাথে দ্বিবার্ষিক সভা

পিরোজপুর প্রতিনিধি
  • প্রকাশিত বুধবার, ২ জুন, ২০২১
  • ৩১ বার দেখেছেন
জেলা প্রশাসনের সাথে দ্বিবার্ষিক সভা

পিরোজপুরে কমিউনিটি স্কোরকার্ড বাস্বায়ন, প্রজনন স্বাস্থ্যসেবা, জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক জেলা প্রশাসনের সাথে দ্বিবার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে ডাক দিয়ে যাই এর অফিস মিলনায়তনে ইয়েস বাংলাদেশ পিরোজপুর জেলা শাখার আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক খালেদা বেগম।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মা ও শিশু কল্যান কেন্দ্রের মেডিকেল অফিসার ডাক্তার আবুল কালাম আজাদ, নড়িয়া সরকারী কলেজের সহকারী অধ্যাপক কাজীজাহাঙ্গীর আলম, বিডি নিউজ টুয়েন্টিফোর ডটকম এর জেলা প্রতিনিধি হাসিবুল ইসলাম হাসান, ইনডিপেনডেন্ট টিভি ও দৈনিক দেশেরকথা’র জেলা প্রতিনিধি মো: তামিম সরদার, মা ও শিশু কল্যান কেন্দ্রের শরীফুন্নেছা।

অনুষ্ঠান পরিচালনা করেন ইয়েস বিডির জেলা স্বেচ্ছাসেবক আরিফুল ইসলাম রাব্বি ও ইয়েস বিডির জেলা স্বেচ্ছাসেবী জান্নাতুল বুশরা। অনুষ্ঠনে অতিথিরা বলেন, আমাদের প্রজনন স্বাস্থ্যসেবার ক্ষেত্রে প্রথমে মা ও শিশুর স্বাস্থ্য কিভাবে ভালো থাকবে সে বিষয়ে জানতে হবে। জেলাতে চারটি মা ও শিশু কল্যান কেন্দ্র রয়েছে।

৭ টি উপজেলায় ২ টি করে মোট ১৪ টি কিশোর কল্যান স্বাস্থ্যসেবা কেন্দ্র রয়েছে। আজকের কিশোর আগামীর ভবিষ্যৎ তাই কিশোর কিশোরীদের যে কোন সমস্যায় কিশোর কল্যান স্বাস্থ্যসেবা কেন্দ্রে যেতে হবে। পরিবার পরিকল্পনা বিভাগ থেকে কিশোর কিশোরীদের জন্য ইউনিয়ন পর্যায়ে কিশোরবান্দব কর্নার করা হয়েছে।

১০ থেকে ১৯ বছর বয়সী কিশোর কিশোরীদের শারিরিক মানসিক বিভিন্ন সমস্যা দেখা দেয়। তাই কিশোর কিশোরীদের এ সকল সমস্যা সমাধানে স্বাস্থ্যসেবা কেন্দ্রে গিয়ে সেবা নিতে হবে। কৈশরবান্দব সেবা সেন্টাওে একজন এ্যাসিটেন্ট অফিসার তাদের সেবা দিবে। কিশোর কিশোরীদের শারিরিক মানসিক বিভিন্ন সমস্যার সমাধান করতে পারলে জেন্ডার ভিত্তিক সহিংসতা দূর করতে হবে।

বাল্যবিবাহ একটি সামাজিক অভিশাপ বাল্যবিবাহ প্রতিরোধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে। ১৮ বছরের আগে কোন মেয়েকে বিবাহ নয় এবং ২০ বছরের আগে বাচ্চা নয়। তাই যেখানেই বাল্য বিবাহ সেখানেই প্রতিবাদ গড়ে তুলতে হবে। সভায় ১০ জন অভিভাবক, ১০ জন কিশোর কিশোরী এবং ৫ জন অতিথি উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES