1. news.desherkotha.bd@gmail.com : ARIF KHAN : ARIF KHAN
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
কিশোরগঞ্জে এলজিএসপি’র কাজের দুর্নীতির মচ্ছব - দৈনিক দেশের কথা
রবিবার, ২০ জুন ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
চাটখিল ক‌মিউ‌নি‌টি ক্লি‌নি‌কে এমপি’র পর্যবেক্ষণ,চিকিৎসকের স্ট্যান্ড রিলিজ খুলনায় কঠোর লকডাউন দিয়ে গনবিজ্ঞপ্তি জারি আত্রাইয়ে দেয়াল চাপা পড়ে এক শিশুর মৃত্যু, আহত হয়েছেন আরও ৩ জন কিশোরগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের রড চুরি- ধ্রুত চোরকে ছেড়ে দিল কর্তৃপক্ষ ঝালকাঠিতে হয়রানীর অভিযোগে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সন্মেলন আধুনিকতার ছোঁয়ায় এখন হারিয়ে গেছে, গ্রাম বাংলার ঐতিহ্য বিয়ের পালকি রাজাপুরে রাতের আধারে মারপিট ও ছিনতাইয়ের ঘটনায় মামলা, হাতুরি সহ দুই আসামী গ্রেফতার খুলনায় মঙ্গলবার থেকে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা তেরখাদায় ঘন বৃষ্টি,চরম ভোগে সাধারণ জনজীবন ২২ ঘন্টা পর যাদুকাটায় নৌকা ডুবে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

কিশোরগঞ্জে এলজিএসপি’র কাজের দুর্নীতির মচ্ছব

আনোয়ার হোসেন- কিশোরগঞ্জ,প্রতিনিধি
  • প্রকাশিত বুধবার, ২ জুন, ২০২১
  • ৬২ বার দেখেছেন
daynikdesherkotha

নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নে লোকাল গভ্যর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের (এলজিএসপি-৩) আওতায় রাস্তা এইচবিকরণ কাজে নিম্নমানের ইট খোয়া বালু ব্যবহারের ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে চেয়ারম্যান হাফিজার রহমান হাফি’র বিরুদ্ধে।

জানা যায়,২০২০-২০২১ অর্থবছরের এলজিএসপি-৩ এর আওতায় চাঁদখানা ইউনিয়নের মাঝাপাড়া ডাংগার বাড়ি ৬নং ওয়ার্ডের খুটা ডাংগী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মোড় থেকে শহিদুল ইসলামের বাড়ির অভিমুখে আযমের বাড়ির সামনে থেকে মৃত্যু মতিয়ার রহমানের বাড়ি পর্যন্ত ৩৭৫ মিটার দৈর্ঘ্য অ্যাজিং সহ রাস্তাটির জন্য মোট ৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।কিন্তু ওই চেয়ারম্যান রাস্তাটি করার ক্ষেত্রে ওয়ার্কঅর্ডার না মেনে প্রথম শ্রেনীর ইটের পরিবর্তে নিম্নমানের ইট,পিকেটিং ইটের খোয়ার পরিবর্তে বাজার থেকে ক্রয়কৃত রাবিশ ইটের খোয়া সরবরাহ করেন।কাজের ওয়ার্কঅর্ডার অনুযায়ী রাস্তাটির বক্স কাটিং করার পর বালু ফেলে কম্প্যাক্ট করে ৮ ইঞ্চি করতে হবে।

তার পর প্রথম শ্রেনীর ইটের সোলিং এর উপর পিকেটিং ইটের খোয়া দিয়ে ঢালাই করতে হবে। কিন্তু কোন রকম কম্প্যাক্ট না করে ৫-৬ ইঞ্চি বালু দিয়ে ইটের সোলিং বিছানো হয়েছে।সাব-বেইজে ইটের সোলিং পর্যায়ে প্রতিটি ইটের মধ্যে ২-৩ ইঞ্চি পরিমান ফাঁকা রয়েছে।পরে বালু দিয়ে ফাঁকা জায়গাগুলো পূরন করা হয়েছে।এসব ইটের মধ্যে ২ও৩ নম্বর সব রকমেই আছে।

সরেজমিনে ওই গ্রামের বাসিন্দা আনিছুল ইসলাম জানান,বক্স কাটিং করার পর কম্প্যাক্ট ছাড়াই নামমাত্র বালু ফেলে পাঁচমিশালী ইট দিয়ে ২-৩ ইঞ্চি দূরত্বে সোলিং করে বালু দিয়ে ঢেকে দেওয়া হয়েছে এবং ঢালাই এর জন্য বাজার থেকে চুলার মাটি (রাবিশ) ইটের খোয়া সরবরাহ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আরও একাধিক এলাকাবাসী জানান,বাড়ির সাথে ইটের রাস্তা হবে জেনে খুশি হয়েছিলাম। কিন্তু তিন নম্বর ইট দিয়ে যেভাবে রাস্তা করা হচ্ছে তাতে দুই-চারটা মালবোঝাই যানবাহন চলাচল করলে এ ইট ভেঙ্গে গুড়া হয়ে যাবে।

এতে সরকারি অর্থ গচ্চা যাওয়ার শামিল। নিস্নমানের কাজের বিষয়ে মুঠোফোনে চেয়ারম্যান হাফিজার রহমান হাফি’র কাছে জানতে চাইলে তিনি কাজের বিষয় এড়িয়ে গিয়ে বলেন,কে নিম্নমানের কাজের বিষয়ে অভিযোগ করেছেন এলাকায় এসে সেই লোককে আমার কাছে নিয়ে আসেন।

এরপর তিনি মুঠোফোন কেটে দেন।কিছুক্ষন পরে তিনি(চেয়ারম্যান) ফোন ব্যাক করে জানান, বিকালে দেখা হবে। এ ব্যাপারে ডিস্ট্রিক্ট ফ্যাসিলেটর(ডিএফ)আবু হেনা মোস্তফা কামাল জানান,চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে বিষয়টি দেখা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES