1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
ঠাকুরগাঁওয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত - দৈনিক দেশের কথা
শনিবার, ১৯ জুন ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী প্রচারনার শেষের দিকে রাজাপুরের ইউনিয়ন গুলোতে জমে উঠেছে নির্বাচনী আমেজ,চলছে প্রচার ও উঠান বৈঠক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। পিরোজপুরে সদর উপজেলায় নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ সুনামগঞ্জের যাদুকাটায় নৌকা ডুবে যুবক নিখোঁজ : উদ্ধার ২ খুলনায় ভূমিহীনদের গৃহনির্মাণ কাজ শতভাগ সম্পন্ন, রবিবারে ১,৩৫১ পরিবারের মাঝে হস্তান্তর ঝালকাঠি পৌর নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের একমাএ ভরসা মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল কিশোরগঞ্জে মুজিব পল্লীতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৭০ গৃহহীনপরিবার বিরামপুরে খড় বোঝাই ভ্যানে মিললো ৩৪ বোতল ফেনসিডিল,আটক-২

ঠাকুরগাঁওয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

আসিফ জামান, ঠাকুরগাঁও প্রতিনিধি
  • প্রকাশিত মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২৯ বার দেখেছেন

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়রে অধীন প্রাণিসম্পদ অধিদপ্তররে আওতায় বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় ঠাকুরগাঁওয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে।

ঠাকুরগাঁও জেলা প্রাণিসম্পদ দপ্তরের বাস্তবায়নে ১ জুন মঙ্গলবার সকালে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও জেলা প্রশাসকরে কার্যালয় চত্বর থেকে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে একটি র‌্যালি বের হয়ে শহররে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকরে সম্মেলনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতি করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ আলতাফ হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর , ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাদেক কুরাইশী।

প্রতিদিন এক গ্লাস দুধ পান করুন, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন ” এই প্রতিপাদ্য বিষয়টিকে গুরুত্ব দিয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, আসুন আমরা অঙ্গিকার করি আজ থেকে আমরা নিজেরা সবাই দুধ খাওয়ার অভ্যাস করি এবং দুধ খাওয়ার জন্য অন্যদের উদ্বুদ্ধ করি। সুস্থ সবল জাতি গড়তে প্রত্যেককে প্রতিদিন কমপক্ষে এক গ্লাস দুধ পান করতে হবে। কিন্ত বিদেশদের বিভিন্ন ধরনের জুস খাই তার ভিতর অনেক কেমিক্যাল থাকে যা শরীর জন্য ক্ষতিকর। এগুলো পরিহার করে দুধ খাওয়া দরকার।

তিনি আরো বলেন, আমার সন্তান যেন থাকে দুধে ভাতে। সুষম খাদ্য বলতে দুধ কে বুঝায়। দুগ্ধ পানে স্বচ্ছতার সাথে থাকা বা স্বাস্থ্য সম্মতার সাথে থাকা কে বুঝায়। এক্ষেত্রে সরকার বেশ ভূমিকা রেখেছে।

অন্যান্য বক্তারা বলেন, বাংলাদেশের শিশুর বয়স বৃদ্ধির সাথে সাথে তাদের দৈহিক ও মস্তিষ্কের গঠন সঠিকভাবে হয় না। কিন্তু যেসব শিশু জন্মের পর থেকে দুধ পান করে তাদের দৈহিক ও মস্তিষ্কের গঠন যথাযথভাবে সম্পন্ন হয়। দুধ হচ্ছে একটি সুষম খাদ্য। তাই প্রতিদিন এক গ্লাস দুধ খাওয়া প্রয়োজন।

এ সময় ঠাকুরগাঁও সদর উপজেলা ডেইরী ফার্মার এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম, দপ্তর সম্পাদক রায়হান হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মামুন-অর-রশিদ, জেলা প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তা ও কর্মচারীগণ ছাড়াও ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়া সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুনঃ

উখিয়ার সোনার পাড়া বাজারে ইসলামী ব্যাংক এজেন্ট শাখা উদ্বোধন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES