1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
বিরামপুরে নিরাপদ মাতৃত্ব দিবস ও আলোচনা সভা অনুষ্টিত - দৈনিক দেশের কথা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগকে করোনা সামগ্রী দিলো আ.লীগ পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন এর পিতার মৃত্যুতে সংগঠনের নেতাদের শোক পিরোজপুরের ইন্দুরকানীতে মামলার আসামী ইউপি চেয়ারম্যান মেয়াজ্জেম হেসোনকে আড়াই মাসেও গ্রেফতার না করার অভিযোগ মনিরামপুরের সবার প্রিয় কাশেম স্যার আর নেই কুষ্টিয়া প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনায় পুলিশের এএসআই আটক চাটখিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রবাসির সম্পত্তি দখলের অভিযোগ। পিরোজপুরের স্বরূপকাঠীতে আনসার ও ভিডিপির নতুন ভবনের উদ্বোধন জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা ১০ আগস্ট, ইদের আগেই হবে অ্যাসাইনমেন্ট কিশোরগঞ্জে আগ্রহ বাড়ছে প্লাস্টিকের বস্তায় আদা চাষ কুষ্টিয়ায় প্রকাশ্য দিবালোকে মা-ছেলেকে গুলি করে হত্যা

বিরামপুরে নিরাপদ মাতৃত্ব দিবস ও আলোচনা সভা অনুষ্টিত

বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধি
  • প্রকাশিত মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২৮ বার দেখেছেন

দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনার আয়োজনে মঙ্গলবার (১লা জুন) বেলা ১১টায় বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে নিরাপদ মাতৃত্ব দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও করোনাকালিন সময়ে গর্ভকালিন মায়েদের সেবা নিন মাতৃত্ব ও শিশু মৃত্যু রোধ কার্যক্রম বিষয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল চন্দ্র রায়ের সভাপতিত্বে ও আরএমও আব্দুল্ল্যাহ আল মাবুদ শোভন সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার,প্রেস ক্লাবের সভাপতি শাহিনুর আলম,সাধারণ সম্পাদক ও প্রভাষক মশিহুর রহমান,স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ তাহাওয়ার হোসেন, সিনিয়র স্ট্যাপ নার্স মোরশেদা বেগম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার জানায়,গর্ভকালীন মায়েরা যখন স্বাস্থ্য কমপ্লেক্স সেবা নিতে আসে এখন সেই মায়েদের সাথে স্বাস্থ্য কমপ্লেক্স নার্সদের অবশ্যই ভালো ব্যবহার ও শান্ত মেজাজে কথা বলতে হবে।

বিরামপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মশিহুর রহমান জানায়,গর্ভকালীন মায়েদের নিয়ে উপজেলার ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে গর্ভকালীন সময়ের উপর সচেতনতামূলক আলোচনা করতে হবে। এ ছাড়া কিছু সংখ্যক দালাল চক্রের সদস্যরা গর্ভকালীন মায়েদের ভুলভাল বুঝিয়ে ক্লিনিক গুলোতে নিয়ে অদক্ষ ডাক্তার দিয়ে সিজারিয়ান করে। এতে করে সেই মায়েরা দীর্ঘদিন ধরে রোগাক্রান্ত হয়ে ভুগে, তাই এর প্রতিকার করা দরকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES