1. alaminjhalakati@gmail.com : mdalminjkt Jhalakathi : mdalminjkt Jhalakathi
  2. arifkhanjkt74@gmail.com : daynikdesherkotha :
কিশোরগঞ্জে দেড় কোটি টাকা ব্যয়ে সড়ক মেরামতের কাজ সপ্তাহ না যেতই উঠে গেল কাপের্টিং - দৈনিক দেশের কথা
শনিবার, ১৯ জুন ২০২১, ০২:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী প্রচারনার শেষের দিকে রাজাপুরের ইউনিয়ন গুলোতে জমে উঠেছে নির্বাচনী আমেজ,চলছে প্রচার ও উঠান বৈঠক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। পিরোজপুরে সদর উপজেলায় নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ সুনামগঞ্জের যাদুকাটায় নৌকা ডুবে যুবক নিখোঁজ : উদ্ধার ২ খুলনায় ভূমিহীনদের গৃহনির্মাণ কাজ শতভাগ সম্পন্ন, রবিবারে ১,৩৫১ পরিবারের মাঝে হস্তান্তর ঝালকাঠি পৌর নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের একমাএ ভরসা মানবতার ফেরিওয়ালা সাংবাদিক এনায়েত ফেরদৌস জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল কিশোরগঞ্জে মুজিব পল্লীতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৭০ গৃহহীনপরিবার বিরামপুরে খড় বোঝাই ভ্যানে মিললো ৩৪ বোতল ফেনসিডিল,আটক-২

কিশোরগঞ্জে দেড় কোটি টাকা ব্যয়ে সড়ক মেরামতের কাজ সপ্তাহ না যেতই উঠে গেল কাপের্টিং

আনোয়ার হোসেন-কিশোরগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত সোমবার, ৩১ মে, ২০২১
  • ৬৬ বার দেখেছেন
সড়ক মেরামতে

নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার নিতাই ডাঙ্গাপাড়া নতুন বাজার থেকে নিতাই ইউনিয়ন পরিষদ পর্যন্ত এলজিইডি’র ৫ কিলোমিটার সড়ক মেরামতের কাজ সপ্তাহ না যেতেই কাপের্টিং উঠে গেছে। রোববার সন্ধ্যায় ডাঙ্গাপাড়ার ৮ থেকে ১০ জায়গায় কাপের্টিং উঠে যাওয়ায়এলাকাবাসীর মধ্যে তোলপাড় শুরু হয়। এসময় নিম্নমানের কাজ করার প্রতিবাদ করায় ওই গ্রামের মাদরাসা ছাত্র বিশ্বাস (১৮) কে তদারকি কর্মকর্তা পুলিশের হাতে তুলে দেন।

আটককৃত বিশ্বাস ওই এলাকার এমদাদুল হকের ছেলে।জানা যায়,উপজেলা এলজিডি’র’ আওতায় ২০২০/২১অর্থবছরে সড়ক মেইনটেন্স প্রকল্পের আওতায় নিতাই ডাঙ্গাপাড়া থেকে নিতাই ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৫ কিলোমিটার সড়ক মেরামত কাজের জন্য বরাদ্দ দেয়া হয় ১ কোটি ৪৯ লাখ টাকা। টেন্ডারের মাধ্যমে কার্যাদেশ পায় ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান সুনাম এন্টারপ্রাইজ।গত ২৪মে ঠিকাদারী প্রতিষ্ঠানটি ৫ কিলোমিটার সড়কের মধ্যে দেড় কিলোমিটার সড়কের কাজ শেষ করে।

অবশিষ্ট কাজ বৃষ্টির কারণে বন্ধ রয়েছে বলে এলাকাবাসী জানায়। কিন্তু এক সপ্তাহের মধ্যে নিতাই ডাঙ্গাপাড়ার সড়কটির কাজের ৮ থেকে ১০ জায়গায় কাপের্টিং উঠে যায়। এ ঘটনায় এলাকাবাসির মধ্যে নিম্ন মানের কাজের বিষয়ে তোলপাড় শুরু হলে ঠিকাদারী প্রতিষ্ঠান সুনাম এন্টারপ্রাইজের কাছ থেকে সাব-কন্ট্রাক্টের মাধ্যমে কাজ নেয়া মোশারফ হোসেন ও তদারকি কর্মকর্তা সাজেদুর রহমান নিজেদের দুর্নীতির দায় এড়াতে রোববার ৩০মে সন্ধায় বিশ্বাসকে পুলিশের হাতে তুলে দেয়।

আজ সোমবার পুলিশ তাকে ১৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে নীলফামারী জেল হাজতে পাঠায়। এলাকাবাসী হেলাল সরকার,মাসুম বিল্লাহ সাংবাদিকদের অভিযোগ করে বলেন, ঠিকাদার ও তদারকি কর্মকর্তা নিম্নমানের কাজ করায় এঘটনা ঘটেছে। এলাকার আব্দুল বারিক, তরিকুল ইসলাম বলেন, নিম্নমানের কাজ করার সময় এলাকাবাসীর অনেকেপ্রতিবাদ করেছিলো কিন্তু ঠিকাদার মোশারফ হোসেন ক্ষমতাসীন দলের লোক বলে আমাদের অভিযোগ পাত্তা দেয়নি।ওই ঠিকাদার সড়ক মেরামত কাজের নীতিমাল না মেনে সড়কের কাজের ডব্লিউভিএম এর উপর ধুলো-ময়লা ঠিকমতো পরিষ্কার না করে প্রাইমেট থেকে শুরু করে নিম্নমানের বিটুমিন ব্যবহারে কার্পেটিং ফিনিশিং পর্যন্ত সব নিম্নমানের উপকরণ ব্যবহার করেন। এ বিষয়ে ঠিকাদার মোশারফ হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, এলাকার কয়েকজন লোক চাঁদা চেয়েছিল তা না দেয়ায় তারা রাস্তার কাপের্টিং উঠে ফেলেছে।

উপজেলা তদারকি কর্মকর্তা সাব-এসিটেন্ট ইঞ্জিনিয়ার সাজেদুর রহমান নিম্নমানের উপকরণ দিয়ে কাজ করার কথা অস্বীকার করে বলেন এলাকার কয়েকজন বখাটে ছেলে রাস্তার কাজের টাকা না পেয়ে কাপের্টিং তুলে ফেলেছে।অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী আব্দুর রউফের অফিসে দেখা না পেয়ে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি মুঠোফোন তুলেননি।গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল বলেন, বিশ্বাসকে ১৫৪ ধারা মামলায় জেল হাজতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021
WEB DEVELOPMENT BY KB-SOFTWARES